বুধবার ১৯ জানুয়ারি, ২০২২ | ৫ মাঘ, ১৪২৮

বাংলাদেশের ঐতিহাসিক জয়ে ফেসবুকে উল্লাস

নিউজ ডেস্ক,সংবাদমেইল২৪ডটকমঃ | রবিবার, ১৯ মার্চ ২০১৭ | প্রিন্ট  

বাংলাদেশের ঐতিহাসিক জয়ে ফেসবুকে উল্লাস

ঢাকা: এবার আর স্বপ্নভঙ্গের বিলাপ নয়। মুলতান আর ফতুল্লার আর্তনাদ ছুঁড়ে ফেলেছে বাংলাদেশ। রোববার কলম্বোর পি সারা ওভালে শ্রীলঙ্কার বিপক্ষে নিজেদের শততম টেস্টে ৪ উইকেটের জয় তুলে নিয়ে এই দিনটিকে স্মরণীয় করে রাখলো টাইগাররা।

আর এই ঐতিহাসিক জয়ের উল্লাস ছড়িয়ে পড়েছে বাংলাদেশের প্রত্যেকে ক্রিকেট প্রেমীর মাঝে। শুধু তাই নয় উল্লাসের জোয়ারে ভেসে যাচ্ছে সামাজিক মাধ্যম ফেসবুক স্ট্যাটাসও।


জুয়েল নামের একজন লিখেছেন, “এই জয়টা বাংলাদেশের, এটা বগলদাবা করবেন না প্লিজ!”

ফোরকান মাহমুদ নামের একজন লিখেছেন, “জিতে গেছি আমরা। অভিনন্দন বাংলাদেশ ক্রিকেট দল। অভিনন্দন শাকিব, তামিম, মুশি।”


মিঠুন রেজাউল হান্নান নামের আরেকজন লিখেছেন, “ স্বপ্ন কথা দিয়ে কথা রেখেছে। শুধু হাতছানি দিয়ে ফিরে যায়নি! অভিনন্দন বাংলাদেশ!!!”

এদিকে, ইফ্ফাত আরা মুনিয়া নামে একজন লিখেছেন, “জিতছিইইইই্, চিল্লানের কি আছে! জানতামই তো।”


অপরদিকে শাহরিয়ার নামের একজন তার স্ট্যাটাসে লিখেছেন, “অবশেষে সকল নাটকের সফল পরিসমাপ্তি এবং মাহান আল্লাহর রহমতে বাংলাদেশ ১০০ তম টেস্টে ম্যাচটি জিতে গেল। এই রানও শেষ পর্যন্ত পাহাড়ের সমান মনে হচ্ছিল। যাই হোক ইতিহাস গড়ে ম্যাচটি জেতার জন্য সকল ক্রিকেটার, কোচিং স্টাফ সবাইকে ধন্যবাদ এবং অভিনন্দন। দাদারা দেখে নাও তোমরা যা পারোনি আমরা তা দেখালাম। মাথায় রেখো তোমাদের দিন শেষ হয়ে আসছে। যাক সে কথা আগামীর জন্য শুভ কামনা।”

এছাড়া সকলেই বাংলাদেশ ক্রিকেট দলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছেন ফেসবুকে।

এর আগে অনুষ্ঠিত প্রথম টেস্টিতে হেরেছিল বাংলাদেশ ক্রিকেট দল। শ্রীলঙ্কার সঙ্গে দ্বিতীয়তম এই টেস্টে বাংলাদেশের সোনালী জয়ে দ্যুতি ছড়িয়েছেন দুই পুরনো যোদ্ধা সাকিব আল হাসান ও তামিম ইকবাল। অসম সাহসী সহযোদ্ধা হিসেবে মোসাদ্দেক হোসেন সৈকত, সাব্বির রহমান কিংবা মুস্তাফিজুর রহমানের কথাও ক্যাচ লাইন লিখতে হবে।

এতদিন লঙ্কানদের বিরুদ্ধে টেস্ট মানেই হতাশা, ব্যর্থতার বৃত্তে বন্দী। দুটি ড্র ছিল সান্ত্বনার। তবে কলম্বোর পি সারা ওভালে অতীত ব্যর্থতা ছুড়ে ফেলে নতুন ইতিহাসই গড়ল টাইগাররা। শততম টেস্টে শ্রীলঙ্কার বিরুদ্ধে আসল বাংলাদেশের প্রথম কাঙ্খিত জয়। সেই সঙ্গে দুই ম্যাচের টেস্ট সিরিজে ড্রও করল মুশফিক শিবির। দেশের বাইরে ভারতীয় উপহাদেশে বাংলাদেশের এটি প্রথম টেস্ট জয়।

অতীতে বাংলাদেশের জন্য পি সারা ওভাল ছিল ‘এক প্রকার কসাইখানা’। সেঞ্চুরি ম্যাচের আগে শ্রীলঙ্কার ঐতিহাসিক ভেন্যুটিতে তিনটি ম্যাচ খেলে তিনবারই লজ্জায় মাথা নিচু করতে হয়েছিল; ইনিংস ব্যবধানে হার মেনেছিলেন মুশফিক ও তার অগ্রজরা।

মুশফিক-সাকিবকে ফোন করে শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী

তার ওপর এই ভেন্যুতেই বাংলাদেশের একটি দৃষ্টিকটু রেকর্ড ছিল। সেটি হলো- টেস্ট ম্যাচের এক ইনিংসে বাংলাদেশের সর্বনিম্ন রানের নজির। ২০০৭ সালের শ্রীলঙ্কা সফরে কলম্বো টেস্টের প্রথম ইনিংসে মাত্র ৬২ রানে অলআউট হয়েছিল টাইগাররা। কিন্তু নিজেদের চতুর্থ প্রচেষ্টায় ভারত মহাসাগরের নীলজলে সেসব দুঃস্বপ্ন অবলীলায় ছুঁড়ে ফেলেছে চন্ডিকা হাথুরুসিংহের শিষ্যরা।

সংক্ষিপ্ত স্কোর

শ্রীলঙ্কা: প্রথম ইনিংস- ৩৩৮ (চান্ডিমাল ১৩৮, মিরাজ ৩/৯০), দ্বিতীয় ইনিংস- ৩১৯ (করুনারত্মে ১২৬, পেরেরা ৫০, সাকিব ৪/৭৪)

বাংলাদেশ: প্রথম ইনিংস- ৪৬৭ (সাকিব ১১৬, মোসাদ্দেক ৭৫, সৌম্য ৬১, মুশফিক ৫২, হেরাথ ৪/৮২) দ্বিতীয় ইনিংস- ১৯১ (তামিম ৮২, সাব্বির ৪১, হেরাথ ২/৫০)

ফল: বাংলাদেশ ৪ উইকেটে জয়ী।

সংবাদমেইল২৪.কম/এসএ/এনএস

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ৬:৩৭ অপরাহ্ণ | রবিবার, ১৯ মার্চ ২০১৭

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত