সোমবার ৬ ডিসেম্বর, ২০২১ | ২১ অগ্রহায়ণ, ১৪২৮

ইংল্যান্ডের কাছে টাইগারদের শোচনীয় হার

স্পোর্টস রিপোর্টার | বুধবার, ২৭ অক্টোবর ২০২১ | প্রিন্ট  

ইংল্যান্ডের কাছে টাইগারদের শোচনীয় হার

প্রতিপক্ষ ইংল্যান্ড অনেক শক্তিশালী। এমন দলের বিরুদ্ধে বড় স্কোরের বিকল্প ছিল না। কিন্তু বাংলাদেশ দলের ওপেনিং জুটির ব্যর্থতার পর পারেননি সাকিবও। মুশফিক-মাহমুদউল্লাহ চেষ্টা করলেও রান তোলার গতি ছিলো মন্থর। তাও শেষের দিকে স্পিনার নাসুম যদি জড়োগতির ১৯ রান না তুলতেন, তাহলে বাংলাদেশের রানের কোটা হয়তো আরো অনেক নিচেই থাকতো! যাই হোক শেষ পর্যন্ত ১২৪ রানের সংগ্রহ পায় বাংলাদেশ। কিন্তু এমন স্কোরের লক্ষ্য ইংল্যান্ডের মাথা ব্যথার কারণ হয়নি। একই সঙ্গে তারা এটাও বুঝিয়ে দিলো ছোটদল আর বড় দলের মধ্যে পার্থক্য।

বুধবার (২৭ অক্টোবর) টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে টাইগারদের ৮ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়েছে ইংলিশরা। এর মধ্য দিয়ে টানা দুই জয়ে বি গ্রুপের শীর্ষে উঠে এলো দলটি। অপরদিকে, দুটো ম্যাচ হেরে সেমিফাইনালে যাওয়ার আশা অনেকটাই কমে এলো বাংলাদেশের। ১২৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে মাত্র ১৪.১ ওভারেই ২ উইকেট হারিয়ে সহজেই জয়ের বন্দরে পৌঁছে যায় ইংল্যান্ড।


বুধবার আবুধাবির শেখ জাদেয় স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ে নেমে চরম বিপর্যয়ে পড়ে যায় টাইগাররা।  ইনিংসের শুরু থেকেই আসা-যাওয়ার মিছিলে অংশ নেন লিটন দাস, মোহাম্মদ নাঈম, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদি হাসান, নুরুল হাসান সোহন। নবম ব্যাটসম্যান হিসেবে তাদের সঙ্গি হন কাটারমাস্কার মোস্তাফিজুর রহমান।  টাইগারদের এই ব্যাটিং বিপর্যয়ের দিনে শেষ দিকে খেলতে নেমে ১৯তম ওভারে রীতিমতো তাণ্ডব চালান বাঁ-হাতি স্পিনার নাসুম আহমেদ।

১৯তম ওভারে ইংলিশ তারকা লেগ স্পিনার আদিল রশিদের ওভারে দুটি ছক্কা আর এক চার হাঁকিয়ে ওভারে সর্বোচ্চ ১৭ রান আদায় করে নেন নাসুম। শেষ দিকে তার ৯ বলের অপরাজিত ১৯ রানের ঝড়ো ইনিংসের সুবাদে ৯ উইকেটে ১২৪ রান করতে সক্ষম হয় বাংলাদেশ। ইংলিশদের পক্ষে টাইমাল মিলস ৩টি উইকেট শিকার করেন। এছাড়া মঈন আলী ও লিয়াম লিভিংস্টোন ২টি করে উইকেট নেন। ক্রিস ওয়াকস একটি উইকেট নিলেও ৪ ওভারে মাত্র ১২ রান দিয়েন। ১২৪ রানের স্কোর তাড়া করতে নেমে ৩৯ রানে প্রথম উইকেট হারায় ইংল্যান্ড। নাসুম আহমেদের বলে মোহাম্মদ নাঈমের হাতে ক্যাচ তুলে দিয়ে ফেরেন ইংলিশ ওপেনার জস বাটলার। তার আগে ১৮ বলে এক চার ও এক ছক্কায় ১৮ রান করেন তিনি।


এরপর ডেভিড মালানকে সঙ্গে নিয়ে অনবদ্য ৪৮ বলে ৭৪  রানের জুটি গড়ে সাজঘরে ফেরেন ওপেনার জেসন রয়।  দলীয় ১১২ রানে তিনি যখন আউট হন তখন জয়ের জন্য  ইংল্যান্ডের প্রয়োজন ছিল ৪৩ বলে মাত্র ১৩ রান।  ৩৮ বলে ৫টি চার ও তিন ছক্কায় ৬১ রান করে ফেরেন জেসন রয়। এরপর জনি বেয়ারস্টোকে সঙ্গে নিয়ে ৮ বলে ১৪ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন ডেভিড মালান। তিনি ২৫ বলে ২৮ রান করে অপরাজিত থাকেন। জেসন রয় পান ম্যাচসেরার পুরস্কার।

সংক্ষিপ্ত স্কোর


বাংলাদেশ: ২০ ওভারে ১২৪/৯ রান ( মুশফিকুর রহিম ২৯, নাসুম আহমেদ ১৯*, মাহমুদউল্লাহ ১৯, নুরুল হাসান ১৬, মেহেদি হাসান ১১, লিটন ৯, নাঈম ৫, আফিফ ৫, সাকিব ৪)।
ইংল্যান্ড: ১৪.১ ওভারে ১২৬/২ রান (জেসন রয় ৬১, ডেভিড মালান ২৮*, জস বাটলার ১৮, জনি বেয়ারস্টো ৮*)।
ফল: ইংল্যান্ড ৮ উইকেটে জয়ী।

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ৭:২৮ অপরাহ্ণ | বুধবার, ২৭ অক্টোবর ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত