সোমবার ৬ ডিসেম্বর, ২০২১ | ২১ অগ্রহায়ণ, ১৪২৮

মৌলভীবাজারে দুই শিবির নেতা আটক

মৌলভীবাজার সংবাদদাতা: | রবিবার, ১৭ অক্টোবর ২০২১ | প্রিন্ট  

মৌলভীবাজারে দুই শিবির নেতা আটক

মৌলভীবাজারে দেশদ্রোহী ও ধ্বংসাত্নক কাজের পরিকল্পনার সময় দুই শিবির নেতাকে আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ। তারা মৌলভীবাজার টাউন কামিল মাদরাসা শাখার শিবিরের সভাপতি ও সাধারণ সম্পাদক।

(১৬ অক্টোবর) শনিবার দুপুরে জেলা পুলিশ সুপারের সম্মেলন কক্ষে প্রেস বিফ্রিং এর মাধ্যমে এই তথ্য নিশ্চিত করেন অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) আবু নাসের মোহাম্মদ রিকাবদার।


তিনি বলেন, মৌলভীবাজার পৌরসভার পূর্ব সুলতানপুর এলাকার একটি ভাড়া বাসায় ছাত্রশিবিরের টাউন কামিল মাদরাসার সভাপতি সাব্বির ইসলাম তানভির (২২) ও সাধারণ সম্পাদক কুতুব উদ্দিন বখতিয়ার (২১) বসবাস করে দেশদ্রোহী তৎপরতা চালানোর জন্যে কিছু বই, লিফলেট ও মোবাইলের মাধ্যমে বিভিন্ন ধরণের কার্যক্রম পরিচালনা করে আসছে। আমরা আমাদের গোপন তথ্যের ভিত্তিতে অভিযান চালাই এবং গত শুক্রবার আমরা তাদের গ্রেফতার করতে সক্ষম হই। বিপুল পরিমাণে লিফলেট বই জব্দ করি।

তিনি আরো বলেন, পূজা মন্ডপকে অস্থিতিশীল করার জন্য তাদের কোন সংম্পৃক্ততা পাই নাই। সারাদেশে রাষ্ট্রের বিরুদ্ধে যে ষড়যন্ত্র সেই ষড়যন্ত্রের অংশ হিসেবে তারা এখানে ছিল। আর এই ঘটনার পূর্বে এখানে আমাদের গোয়েন্দা নজরদারির কারণে তারা কোন কিছু সৃষ্টি করতে পারে নাই। এর আগেই আমরা আইনের আওতায় আনতে সক্ষম হয়েছি।
আটকৃতরা হলেন- রাজনগরের বালিগাঁও গ্রামের আব্দুল মোতালিব এর ছেলে সাব্বির আহমদ তানভির ও কুলাউড়ার কর্মধা এলাকার মহি উদ্দিন আহমেদের ছেলে কুতুব উদ্দিন মো. বখতিয়ার।


উদ্ধারকৃত আলামত সমূহের মধ্যে রয়েছে ইসলামী ছাত্রশিবিরের বিভিন্ন বই, প্রকাশনা, চাদা আদায়ের রশিদ এবং একটি মোবাইল ফোন।

মৌলভীবাজারের অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) আবু নাসের মোহাম্মদ রিকাবদার জানান, তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হবে। বিষয়টি আরো গভীর তদন্ত চলছে। পুলিশ আদালতে রিমান্ড আবেদন করবে।


Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ১২:২৯ পূর্বাহ্ণ | রবিবার, ১৭ অক্টোবর ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত