বুধবার ২৭ অক্টোবর, ২০২১ | ১১ কার্তিক, ১৪২৮

শিশুদের করোনার টিকার অনুমোদন চেয়েছে ফাইজার

সংবাদমেইল ডেস্ক | শনিবার, ০৯ অক্টোবর ২০২১ | প্রিন্ট  

শিশুদের করোনার টিকার অনুমোদন চেয়েছে ফাইজার

যুক্তরাষ্ট্রে ৫ থেকে ১১ বছর বয়সী শিশুদের করোনার টিকার জন্য দেশটির নিয়ন্ত্রক সংস্থার কাছে অনুমোদন চেয়েছে ফাইজার। বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

আমেরিকান ওষুধ প্রস্তুতকারক প্রতিষ্ঠান ফাইজার গত বৃহস্পতিবার (৮ অক্টোবর) এ কথা জানায়। প্রতিষ্ঠানটি বলেছে, তারা ৫ থেকে ১১ বছর বয়সী শিশুদের ক্ষেত্রে করোনার টিকার জরুরি ব্যবহারের অনুমোদন চেয়ে যুক্তরাষ্ট্রের সংশ্লিষ্ট নিয়ন্ত্রক সংস্থার কাছে আনুষ্ঠানিকভাবে অনুরোধ জানিয়েছে।

করোনার নতুন ধরন ডেলটায় শিশুদের অধিক মাত্রায় সংক্রমিত হওয়ার প্রবণতা দেখা যাচ্ছে। স্কুল খোলা রাখার জন্য শিশুদের টিকা দেওয়াকে একটি গুরুত্বপূর্ণ উপায় হিসেবে দেখা হচ্ছে। পাশাপাশি করোনা মহামারির অবসানে শিশুদের টিকাদানের আওতায় আনা জরুরি।

গত সেপ্টেম্বরের শেষ দিকে ফাইজার-বায়োএনটেক ৫ থেকে ১১ বছর বয়সী শিশুদের করোনার টিকার নথিপত্র যুক্তরাষ্ট্রের খাদ্য ও ঔষধ প্রশাসনের (এফডিএ) কাছে জমা দিতে শুরু করে। তাদের এই টিকা মার্কিন নিয়ন্ত্রক সংস্থা এফডিএর কাছ থেকে অনুমোদন পাবে বলেই মনে করা হচ্ছে।

ফাইজার গতকাল একটি টুইটে জানায়, ৫ থেকে ১২ বছর বয়সী শিশুদের জন্য তাদের করোনার টিকার জরুরি ব্যবহারের অনুমোদন চেয়ে তারা এফডির কাছে আনুষ্ঠানিক আবেদন জমা দিয়েছে।

ফাইজার বলেছে, ‘আমরা এই গুরুতর জনস্বাস্থ্য হুমকি থেকে শিশুদের সুরক্ষায় সহায়তা করার চূড়ান্ত লক্ষ্য নিয়ে এফডিএর সঙ্গে কাজ করার ব্যাপারে অঙ্গীকারবদ্ধ।’

গত সপ্তাহে এফডিএ জানায়, ফাইজারের জমা দেওয়া এই টিকার তথ্য ২৬ অক্টোবর পর্যালোচনা করবে সংস্থার উপদেষ্টা কমিটি।

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ৬:২২ পূর্বাহ্ণ | শনিবার, ০৯ অক্টোবর ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত