শুক্রবার ১৯ এপ্রিল, ২০২৪ | ৬ বৈশাখ, ১৪৩১

হবিগঞ্জে অবৈধ গাড়ি বন্ধের আশ্বাসে ধর্মঘট স্থগিত

হবিগঞ্জ জেলা প্রতিনিধি,সংবাদমেইল২৪.কম | বুধবার, ৩০ নভেম্বর ২০১৬ | প্রিন্ট  

হবিগঞ্জে অবৈধ গাড়ি বন্ধের আশ্বাসে ধর্মঘট স্থগিত

হবিগঞ্জ: জেলায় অবৈধ টমটম ও অন্যান্য অবৈধ গাড়ি চলাচল বন্ধ করার দাবিতে ডাকা পরিবহন ধর্মঘট ১৭ ঘণ্টা পর প্রশাসনের আশ্বাসে স্থগিত করেছে জেলা সড়ক পরিবহন ও মালিক শ্রমিক ঐক্য পরিষদ।

মঙ্গলবার সকালে শুরু হওয়া অদির্নিষ্টকালের ধর্মঘটে দিনব্যাপী যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে দেখা গেছে। অনেককেই তাদের গন্তব্যে পৌঁছাতে বিকল্প ব্যবস্থা গ্রহণ করতে হয়েছে। ধর্মঘটের বিষয়টি নিয়ে সুরাহা করার জন্য মঙ্গলবার রাত ৯টায় হবিগঞ্জ সার্কিট হাউসে প্রশাসন ও পরিবহন শ্রমিক মালিক নেতৃবৃন্দের সমঝোতা বৈঠক অনুষ্ঠিত হয়।


বৈঠকে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক সফিউল আলম, অতিরিক্ত পুলিশ সুপার আ.স.ম শামছুর রহমান ভূইয়া, জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি শহীদ উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক মো. সজীব আলী, জেলা মটর মালিক গ্রুপের সভাপতি ফজলুর রহমান চৌধুরী, জেলা সড়ক পরিবহন ও মালিক শ্রমিক ঐক্য পরিষদের সদস্য সচিব শঙ্খ শুভ্র রায়সহ প্রশাসন ও পরিবহন শ্রমিকদের শীর্ষস্থানীয় প্রতিনিধিরা।

সমঝোতা বৈঠকে দীর্ঘক্ষণ আলোচনার পর প্রশাসনের আশ্বাসের প্রেক্ষিতে ধর্মঘট স্থগিত ঘোষণা করেন হবিগঞ্জ জেলা সড়ক পরিবহন ও মালিক শ্রমিক ঐক্য পরিষদের নেতৃবৃন্দ।


এর আগে শনিবার রাতে জেলা সড়ক পরিবহন ও মালিক শ্রমিক ঐক্য পরিষদের এক জরুরি সভায় মঙ্গলবার থেকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ঘোষণা দেয় সংঘঠনটি। ফলে মঙ্গলবার সকাল ৬টা থেকে রাত ১১টা পর্যন্ত টানা ১৭ ঘণ্টা যান চলাচল বন্ধ থাকে জেলার সকল সড়কে।

রাতে জেলা সড়ক পরিবহন ও মালিক শ্রমিক এক্য পরিষদের সদস্য সচিব শঙ্খ শুভ্র রায় বলেন, “প্রশাসনের আশ্বাসের প্রেক্ষিতে আমরা পরিবহন ধর্মঘট স্থগিত করেছি। প্রশাসন আমাদের আশ্বাস দিয়েছে, জেলায় অবৈধ টমটম ও অবৈধ গাড়ি বন্ধের ব্যাপারে বুধবার থেকে অভিযান পরিচালনা করবে।”


তিনি জানান, প্রশাসন যদি তাদের আশ্বাস বাস্তবায়ন না করে তাহলে পরবর্তীতে আবারো শ্রমিক-মালিকরা বৈঠক করে পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করবে।

সংবাদমেইল২৪.কম/জেএইচ/এনএস

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ৯:৪৫ পূর্বাহ্ণ | বুধবার, ৩০ নভেম্বর ২০১৬

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত