শুক্রবার ২৯ মার্চ, ২০২৪ | ১৫ চৈত্র, ১৪৩০

সেমিতে কে কার প্রতিপক্ষ, কবে খেলা?

স্পোর্টস ডেস্ক : | সোমবার, ০৮ নভেম্বর ২০২১ | প্রিন্ট  

সেমিতে কে কার প্রতিপক্ষ, কবে খেলা?

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালের চার দল চূড়ান্ত হয়েছে। রোববার ৭ নভেম্বর নিউজিল্যান্ড-আফগানিস্তানের ম্যাচের ফলাফলে নির্ধারিত হয় সেমিফাইনালে খেলবে কোন চার দল। চলতি টি-২০ বিশ্বকাপে সুপার টুয়েলভে নিজেদের শেষ ম্যাচে স্কটল্যান্ডকে হারিয়ে পাকিস্তান গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার পরই স্পষ্ট হয়ে উঠে সেমিফাইনালের সমীকরণ।
গ্রুপ-১ থেকে সেমিতে উঠেছে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া। গ্রুপ ২ থেকে সেমিতে উঠেছে পাকিস্তান ও নিউজিল্যান্ড। ১০ নভেম্বর গ্রুপ-১ এর চ্যাম্পিয়ন অর্থাৎ ইংল্যান্ড সেমিফাইনাল খেলবে গ্রুপ-২ এ দ্বিতীয় অবস্থানে থাকা নিউজিল্যান্ডের বিপক্ষে। অপর সেমিতে ১১ নভেম্বর মুখোমুখি হবে গ্রুপ-২ এর চ্যাম্পিয়ন পাকিস্তান ও গ্রুপ-১ এর দ্বিতীয় অবস্থানে থাকা অস্ট্রেলিয়া।
সেমিফাইনালের সূচি
প্রথম সেমিফাইনাল : ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ড (১০ নভেম্বর, বুধবার, আবুধাবি, বাংলাদেশ সময় রাত রাত ৮টা)।
দ্বিতীয় সেমিফাইনাল : পাকিস্তান বনাম অস্ট্রেলিয়া (১১ নভেম্বর, বৃহস্পতিবার, দুবাই, বাংলাদেশ সময় রাত রাত ৮টা)।
ফাইনাল : সেমিফাইনাল উতরে আসা দুই দল ১৪ নভেম্বর দুবাইয়ে বাংলাদেশ সময় রাত ৮টায় মুখোমুখি হবে।

গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিতে অস্ট্রেলিয়ার মুখোমুখি পাকিস্তান
সবার আগে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনাল নিশ্চিত করা পাকিস্তান একমাত্র দল হিসেবে সুপার টুয়েলভে পাঁচ ম্যাচের সব কটিতে জয় তুলে নিল।
শারজায় রবিবার স্কটল্যান্ডকে ৭২ রানের বড় ব্যবধানে হারায় পাকিস্তান। সুবাদে গ্রুপ-২ থেকে চ্যাম্পিয়ন হওয়া নিশ্চিত হলো দলটি। ফলে সেমিফাইনালে তারা প্রতিপক্ষ হিসেবে পেল গ্রুপ-১ এর রানার্সআপ অস্ট্রেলিয়াকে। টস জিতে ব্যাট করতে নামা পাকিস্তান বাবর আজম ও শোয়েব মালিকের ব্যাটে ৪ উইকেটে ১৮৯ রানের পুঁজি গড়ে। বাবর ৪৭ বলে ৫ চার ও ৩ ছক্কায় করেন ৬৬ রান। শোয়েব মালিক ঝড় তুলেছিলেন। ১৮ বলে অপরাজিত ৫৪ রানের ইনিংস খেলেন ১ চার ও ৬ ছক্কায়। মোহাম্মদ হাফিজ খেলেন ১৯ বলে ৩১ রানের ইনিংস।
১৯০ রানের লক্ষ্য তাড়া করতে নামা স্কটল্যান্ড ৬ উইকেটে ১১৭ রানে থামে। যদিও রিচি বেরিংটন ৩৭ বলে অপরাজিত ৫৪ রানের ইনিংস খেলেছেন। তবে দলের জয়ের জন্য সেটা যথেষ্ট হয়নি।
পাকিস্তানের পক্ষে শাদাব খান ১৪ রানে ২ উইকেট নেন। ম্যাচসেরা হয়েছেন শোয়েব মালিক।
প্রথম পর্বে বাংলাদেশকে হারিয়ে দেওয়া স্কটল্যান্ড সুপার টুয়েলভে পাঁচ ম্যাচের সব কটিতে হারল। এই গ্রুপ থেকে রানার্সআপ হয়ে সেমির টিকিট পেয়েছে নিউজিল্যান্ড। রবিবার দিনের প্রথম ম্যাচে আফগানিস্তানকে ৮ উইকেটে হারিয়ে শেষ চার নিশ্চিত করে কিউইরা।


Facebook Comments Box


Comments

comments

advertisement

Posted ৯:১৭ পূর্বাহ্ণ | সোমবার, ০৮ নভেম্বর ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত