মঙ্গলবার ১৯ মার্চ, ২০২৪ | ৫ চৈত্র, ১৪৩০

শেখ হাসিনার কাছে সুলতান মনসুর আবারো নিরাশ!

বিশেষ প্রতিনিধি : | সোমবার, ২৪ অক্টোবর ২০১৬ | প্রিন্ট  

শেখ হাসিনার কাছে সুলতান মনসুর আবারো নিরাশ!

বাংলাদেশ আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সংগ্রামী সভাপতি,ডাকসুর ভিপি,সাবেক সংসদ সদস্য জাতীয় নেতা সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি দেশনেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আবারো নিরাশ হলেন।
দলীয় সুত্রে জানা যায়,গত ২২ ও ২৩ অক্টোবর ক্ষমতাসীন বাংলাদেশ আ’লীগের ২০তম জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। এই সম্মেলনে আ’লীগের দায়িত্বপ্রাপ্ত নেতাসহ দলের অনেক সংস্কারপন্থীরা সম্মেলনের আমন্ত্রন পেয়ে উপস্থিত হলেও সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ কে এবারও দলের পক্ষ থেকে কোন আমন্ত্রন জানানো তো দূরের কথা তাঁর সাথে দলীয় কোন নেতাকর্মী যোগাযোগও করেনি।
আরও জানা যায়,আওয়ামীলীগের ২০তম জাতীয় সম্মেলনে সদ্য বিলুপ্ত কেন্দ্রীয় কমিটির শিক্ষা বিষয়ক সম্পাদক শিক্ষামন্ত্রী সিলেটের কৃতি সন্তান আওয়ামীলীগ নেতা নুরুল ইসলাম নাহিদ কে দলের সভাপতি মন্ডলীর নতুন সদস্য পদ পেয়েছেন। অপর দিকে সিলেটের আরও আওয়ামীলীগের নেতা পূর্ণাঙ্গ কেন্দ্রীয় কমিটিতে পদ পাচ্ছেন বলে জানা যায়। তবে সুলতান মনসুর দলের কোন পদ পাচ্ছেন কিনা বা দলের আগামী দিনের কর্মসূচিতে অংশ নিতে পারবেন কিনা এ বিষয় নিয়ে নিজ নির্বাচনী এলাকা মৌলভীবাজার-২ কুলাউড়া-কমলগঞ্জ আংশিক আসনের তাঁর অনুসারীরা অনেকটায় বেকায়দায় রয়েছে।pic-sultan-monsur-2
আওয়ামীলীগের একাধিক নেতার কাছে জানতে চাইলে তারা বলেন,দলীয় সভাপতি শেখ হাসিনার নির্দেশ ছাড়া দলের শৃঙ্খলা বিরোধী কাউকে দলে ফেরা সম্ভব না। তারা আরও বলেন সুলতান মনসুরের রাজনৈতিক ভাগ্য একমাত্র দলীয় সভানেত্রীর কাছে।
নাম প্রকাশ না করার শর্তে আ’লীগ নেতারা বলেন,সুলতান মনসুর ছাত্রলীগ,আ’লীগ করায় সারাদেশে তিনি পরিচিত হন। তিনি সিলেটে সংবাদ সম্মেলনসহ বিভিন্ন টিভির টকশোতে অংশ নিয়ে আওয়ামীলীগ সরকার অবৈধ ও দূর্নীতিবাজ বলে আখ্যায়িত করে দলীয় সভাপতি শেখ হাসিনাসহ সিনিয়র নেতাকর্মীদের কাছে বিতর্কীত হয়ে কোণঠাসায় আছেন।
এ ব্যাপারে সুলতান মোহাম্মদ মনসুর আহমেদের সাথে যোগাযোগ করলে তিনি মোবাইলে সংবাদমেইলকে বলেন,যতদিন বেঁচে থাকবেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের আ’লীগের রাজনীতি করে যাবেন। এর বাহীরে কোন মন্তব্য করতে রাজি হননি।
উল্লেখ্য,বিগত ওয়ান ইলেভেনের পর থেকে সুলতান মনসুর আওয়ামীলীগের সংস্কারপন্থী নেতা হিসেবে চিহ্নিত হয়ে দলের পদ পদবী হারিয়ে অনেকটাই রাজনৈতিক কারাগারে রয়েছেন।

Facebook Comments Box


Comments

comments

advertisement

Posted ১:৪৫ অপরাহ্ণ | সোমবার, ২৪ অক্টোবর ২০১৬

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত