মঙ্গলবার ১৬ এপ্রিল, ২০২৪ | ৩ বৈশাখ, ১৪৩১

প্রেসিডেন্টের দায়িত্বে ছিলেন ৮৫ মিনিট

যুক্তরাষ্ট্রের ইতিহাসে প্রথম নারী প্রেসিডেন্ট কমলা

অনলাইন ডেস্ক : | শনিবার, ২০ নভেম্বর ২০২১ | প্রিন্ট  

যুক্তরাষ্ট্রের ইতিহাসে প্রথম নারী প্রেসিডেন্ট কমলা

ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস শুক্রবার (১৯ নভেম্বর) ৮৫ মিনিটের জন্য যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের দায়িত্ব পালন করেছেন। দেশটির ইতিহাসে প্রেসিডেন্ট পদে কোনো নারীর দায়িত্ব পালনের ঘটনা এটিই প্রথম।
হোয়াইট হাউস জানায়, প্রেসিডেন্ট জো বাইডেন স্থানীয় সময় শুক্রবার সকালে নিয়মিত কোলন পরীক্ষার অংশ হিসেবে এক ঘণ্টা ২৫ মিনিট ‘অ্যানেস্থেসিয়ার’(অবেদন বা অচেতন) অধীনে ছিলেন। এর আগে তিনি সাময়িকভাবে প্রেসিডেন্টের ক্ষমতা ভাইস প্রেসিডেন্টকে প্রদান করেন।
হোয়াইট হাউস মুখপাত্র জেন সাকি এক টুইট বার্তায় বলেন, ‘প্রেসিডেন্ট বাইডেন ভাইস প্রেসিডেন্ট ও হোয়াইট হাউসের চিফ অব স্টাফের সকাল ১১টা ৩৫ মিনিটে (বাংলাদেশ সময় রাত ১০টা ১৫ মিনিটে) কথা বলেছেন। প্রেসিডেন্ট ভালো আছেন এবং তাঁর দায়িত্ব পালন আবার শুরু করেছেন। নিয়মিত শারীরিক পরীক্ষা শেষ না হওয়া পর্যন্ত তিনি ওয়াল্টার রিডে (ওয়াল্টার রিড আর্মি মেডিক্যাল সেন্টারে) থাকবেন।’
৭৯ বছর বয়সী জো বাইডেন যুক্তরাষ্ট্রের সবচেয়ে বয়স্ক প্রেসিডেন্ট। আর কমলা হ্যারিস যুক্তরাষ্ট্রের ইতিহাসের প্রথম নারী ভাইস প্রেসিডেন্ট। এর আগে প্রেসিডেন্ট জর্জ ডাব্লিউ বুশ ২০০২ ও ২০০৭ সালে যখন কোলোনোস্কোপি করেন তখন ভাইস প্রেসিডেন্টের কাছে ক্ষমতা হস্তান্তর করেছিলেন।

Facebook Comments Box


Comments

comments

advertisement

Posted ২:৫৯ পূর্বাহ্ণ | শনিবার, ২০ নভেম্বর ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত