শুক্রবার ২৯ মার্চ, ২০২৪ | ১৫ চৈত্র, ১৪৩০

মাদরাসার ছাত্রের উপর হামলার প্রতিবাদে কুলাউড়ায় মানববন্ধন ও প্রতিবাদ সভা

বিশেষ প্রতিনিধি,সংবাদমেইল২৪.কম | শনিবার, ২৯ সেপ্টেম্বর ২০১৮ | প্রিন্ট  

মাদরাসার ছাত্রের উপর হামলার প্রতিবাদে কুলাউড়ায় মানববন্ধন ও প্রতিবাদ সভা

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার হাজীপুর ইউনিয়নে কছমুলীপার এলাকায় এক জানাযায় দোয়া নিয়ে কথা কাটাকাটি করে জানাযার নামাজের ইমামসহ দুইজনের উপর হামলা চালায় ওহাবি সমর্থিত লোকজন। এ ঘটনায় আহত ১০ম শ্রেণীর ছাত্র সুয়েল বাদি হয়ে কুলাউড়া থানায় এক অভিযোগ দায়ের করেন।

এ নিয়ে ২৮ সেপ্টেম্বর শুক্রবার সন্ধা টায় পীরেরবাজারে আহলে সুন্নাত ওয়াল জামাত, ইসলামী যুবসেনা, ইসলামী ছাত্রসেনা ও বিভিন্ন সামাজিক সংগঠনসহ এলাকাবাসীর উদ্যোগে মানববন্ধ ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।


লিখিত অভিযোগ থেকে জানা যায়, ১৯ সেপ্টেম্বর বুধবার মৃত দিলাল মিয়ার জানাযার নামাজ শেষে দোয়া নিয়ে ওহাবি সর্মথক শাহান উদ্দিন (৩০), পাবেল মিয়া (২২), তানু মিয়া (২৮), দুরুদ আলী (৫২), আজহার ইসলাম জাবের (২১) হামলা চালায়। এসময় বড়চেগ মাদ্রাসার ১০ম শ্রেনীর ছাত্র সুয়েল আহমদ(১৮)কে বেধড়ক মারধর করে আহত করে। পরে তাকে কমলগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্স এ ভর্তি করা হয়েছে। চিকিৎসা শেষে আহত সুয়েল কুলাউড়া থানায় ৫জনকে আসামী করে অভিযোগ দায়ের করেন। ঘটনার দিন ওহাবি সমর্থকরা ইসলামী যুবসেনার হাজীপুর ইউনিয়ন শাখার সাধারন সম্পাদক এম এস আই জাহাঙ্গিরকে প্রাণনাশের হুমকি দেওয়ায় কুলাউড়া থানায় জাহাঙ্গির একটি সাধারন ডায়রী করেন।

মানববন্ধন ও প্রতিবাদ সভায় রহমান খানের পরিচালনায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, বাংলাদেশ ইসলামী ফ্রন্ট মৌলভীবাজার জেলা শাখার সাংগঠনিক সম্পাদক মাওলানা আব্দুল মোহিত হাসানী।


বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ইসলামী যুবসেনা কেনদ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সস্পাদক ও জেলা শাখার সভাপতি এম মুহিবুর রহমান মুহিব, ইসলামী ছাত্রসেনা মৌলভীবাজার জেলা শাখার সভাপতি এম রাসেল মোস্তফা, জেলা শাখার সাধারন সম্পাদক জুবায়ের আহমদ জুবেল।

এছাড়াও উপস্থিত ছিলেন, আহলে সুন্নাত ওয়াল জামাত হাজীপুর ইউনিয়ন শাখার সাধারন সম্পাদক মাওলানা এমরান আলী, বালিয়াটিলা সুন্নি মাদ্রাসার সুপার মাওলানা শেখ নোমান আহমদ, মাওলানা বদরুল আলম বিল্লাল ও আহলে সুন্নাত ওয়াল জামাত, ইসলামী যুবসেনা, ছাত্রসেনা, আলকাদরী ছাত্র সংঘের নেতৃবৃন্দসহ স্থানীয় এলাকার জনসাধারন উপস্থিত ছিলেন।


হামলাকারীদেরকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমুলক শাস্তির ব্যবস্থা নিতে প্রষাসনের প্রতি জোর দাবি জানান উপস্থিত বক্তারা।

কুলাউড়া থানার অফিসার ইনচার্জ মো. শামীম মুসা অভিযোগের সত্যতা নিশ্চিত করে বলেন, এ ব্যাপারে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ২:২৬ অপরাহ্ণ | শনিবার, ২৯ সেপ্টেম্বর ২০১৮

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত