শুক্রবার ১৯ এপ্রিল, ২০২৪ | ৬ বৈশাখ, ১৪৩১

নিউইয়র্কে বিয়ানীবাজার সমিতির বর্ণাঢ্য অভিষেক

অনলাইন ডেস্ক : | শনিবার, ২৫ ডিসেম্বর ২০২১ | প্রিন্ট  

নিউইয়র্কে বিয়ানীবাজার সমিতির বর্ণাঢ্য অভিষেক

নিউইয়র্কে বাংলাদেশ বিয়ানীবাজার সামাজিক ও সাংস্কৃতিক সমিতির নবনির্বাচিত কর্মকর্তাদের অভিষেক অনুষ্ঠিত হয়েছে। গত ১৯ ডিসেম্বর সন্ধ্যায় ওজনপার্কের দেশী সিনিয়র সেন্টার মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে শপথ গ্রহণ করেন প্রবাসের ঐত্যিবাহী এই সংগঠনের কর্মকর্তাগণ। নব নির্বাচিত বিয়ানীবাজার সমিতিকে আরো শক্তিশালী ও গতিশীল সংগঠণে পরিণত করার অঙ্গীকার ব্যক্ত করেন। উল্লেখ্য, গত ১০ অক্টোবর সমিতির দ্বিবার্ষিক নির্বাচনে মান্নান-মাহবুব পূর্ণ প্যানেল বিপুল ভোটে বিজয়ী হন। অভিষিক্তরা হলেন: সভাপতি- মোহাম্মদ আব্দুল মান্নান, সহ সভাপতি- ফয়জুর রহমান মিয়া, সাধারণ সম্পাদক- নাজমুল হক (মাহবুব), সহ সাধারণ সম্পাদক- আবদুন নূর হারুন, কোষাধ্যক্ষ- আব্দুল হান্নান দুখু, সাংগঠনিক সম্পাদক- আবু তৈয়ব মোহাম্মদ তালহা, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক- অনিক রাজ, দপ্তর সম্পাদক- আব্দুল হামিদ, প্রচার সম্পাদক- আব্দুল হাকিম, ক্রীড়া সম্পাদক- কিবরিয়া আহমেদ শাহিদ, সমাজকল্যাণ সম্পাদক- আকতরারুজ্জামান শাহীন মালিক, মহিলা সম্পাদক- নাজমা আহমেদ এবং কার্যকরী সদস্য যথাক্রমে- মোহাম্মদ খলকুর রহমান, জামাল হোসেন, মোহাম্মদ রাজ্জাক মুন্না, নূর উদ্দিন, ফখরুল হক, হোসেন আহমদ ও মোহাম্মদ আবু তাহের। উল্লেখ্য যে, আগামী ১ জানুয়ারি থেকে ননবনির্বাচিত কমিটি তাদের দায়িত্ব পালন করবে। অনুষ্ঠানের প্রথম পর্বে ছিল নবনির্বাচিত কর্মকর্তাদের শপথ। এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদায়ী সভাপতি মকবুল রহিম চুনই। পরিচালনা করেন বিদায়ী সাংগঠনিক সম্পাদক রেজাউল আলম অপু। এ অনুষ্ঠানে নবনির্বাচিত সভাপতি মো. আব্দুল মান্নানকে শপথ পাঠ করান প্রধান নির্বাচন কমিশনার মুক্তিযোদ্ধা মো. আব্দুর রাজ্জাক। এরপর নবনির্বাচিত সভাপতি মো. আব্দুল মান্নান অন্যান্য কর্মকর্তাদের শপথ বাক্য পাঠ করান।
অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথি নিউইয়র্কে বাংলাদেশের ভারপ্রাপ্ত কনসাল জেনারেল এস এম নাজমুল হাসান বলেন, প্রবাসে বিয়ানীবাজার সমিতি একটি সমৃদ্ধ সংগঠন। বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক কর্মকাণ্ডে তাদের বলিষ্ঠ ভূমিকা বাংলাদেশি কমিউনিটিকে আরো সমৃদ্ধ করেছে। তিনি বলেন, ঐক্যবদ্ধ থাকলে যে কোনো কাজ সহজ হয়ে যায়। বিয়ানবাজারবাসী প্রবাসে ঐক্যবদ্ধ। এক্ষেত্রে তারা রোল মডেল। নবনির্বাচিত কর্মকর্তারা বিয়ানীবাজার সমিতির মাধ্যমে কমিউনিটিতে আরো সেবামূলক কার্যক্রম গ্রহণ করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।
অনুষ্ঠানে দ্বিতীয় পর্বে সভাপতিত্ব করেন নবনির্বাচিত সভাপতি মো. আব্দুল মান্নান। সঞ্চালনা করেন নবনির্বাচিত সাধারণ সম্পাদক নাজমুল হক মাহবুব। এ পর্বে অন্যান্যের মধ্যে আলোচনায় অংশ নেন জালালাবাদ অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি বদরুল হোসেন খান, বিয়ানীবাজার সমিতির উপদেষ্টা আজিজুর রহমান পাখি, সাবেক সভাপতি মাসুদুল হক ছানু, জালালাবাদ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মিজানুর রহমান চৌধুরী শেফাজ, বিশিষ্ট ব্যবসায়ী শাহনেওয়াজ, বিয়ানীবাজার সমিতির সাবেক সাধারণ সম্পাদক যথাক্রমে মিসবাহ আহমেদ ও ফখরুল ইসলাম দেলোয়ার।
অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরান থেকে তেলাওয়াত করা হয়। এরপর বাংলাদেশ ও আমেরিকার জাতীয় সংগীত পরিবেশন করা হয়। পরে ৫২-এর ভাষা আন্দোলন থেকে বিভিন্ন গণতান্ত্রিক আন্দোলনে যারা শহীদ হয়েছেন, বিয়ানীবাজার সমিতির প্রতিষ্ঠালগ্ন থেকে আজ পর্যন্ত যাদের মৃত্যু হয়েছে তাঁদের রুহের মাগফিরাত কামনা করে এক মিনিট নীরবতা পালন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ভারপ্রাপ্ত কনসাল জেনারেল এস এম নাজমুল হাসানকে বিয়ানীবাজারের ম্যাপ সম্বলিত একটি সম্মাননা স্মারক প্রদান করা হয়।
অভিষেক উপলক্ষে একটি স্মরণিকা প্রকাশ করা হয়। অনুষ্ঠানে স্মরণিকার মোড়ক উন্মোচন করেন প্রধান অতিথি নাজমুল হাসান। শেষ পর্বে সাংস্কৃতিক অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন প্রবাসের জনপ্রিয় শিল্পী কৃষ্ণা তিথি, রানো নেওয়াজ ও মোহাম্মদ আলিম উদ্দিন। এ পর্ব পরিচালনা করেন নবনির্বাচিত সাংস্কৃতিক সম্পাদক মোস্তফা অনিক রাজ।

Facebook Comments Box


Comments

comments

advertisement

Posted ৯:০২ পূর্বাহ্ণ | শনিবার, ২৫ ডিসেম্বর ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত