শনিবার ২০ এপ্রিল, ২০২৪ | ৭ বৈশাখ, ১৪৩১

আনন্দ-উল্লাসে মৌলভীবাজারে বর্ষবরণ

মৌলভীবাজার প্রতিনিধি,সংবাদমেইল২৪.কম | শনিবার, ১৪ এপ্রিল ২০১৮ | প্রিন্ট  

আনন্দ-উল্লাসে মৌলভীবাজারে বর্ষবরণ

পুরাতন বছরের সকল গ্লানি ভুলে নতুন বছরকে স্বাগত জানাতে নানা আয়োজনে মৌলভীবাজারে পালিত হয়েছে বাঙালির চিরায়ত উৎসব পহেলা বৈশাখ। বাংলা নববর্ষ ১৪২৫ সালকে বরণ করতে বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠনসহ সর্বস্তরের মানুষ দিবসটিকে বর্ণিল আয়োজনে পালন করেছেন। ।

শনিবার (১৪ এপ্রিল) পহেলা বৈশাখ সকালে শহরে ঢাক-ঢোল, বাঁশি, দোতারার তানে সুরের মূর্ছনা ও আবাহনের মাধ্যমে নতুন বছরকে বরণ করতে শহরে মঙ্গল শোভাযাত্রা বের করে বাংলার উৎসব উদযাপন পরিষদ মৌলভীবাজার জেলা শাখা। এরপর বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে আনন্দ শোভাযাত্রা, সাংস্কৃতিক অনুষ্ঠান, আবৃত্তি, নৃত্য ও প্রদর্শনীর মাধ্যমে উৎসবের আনন্দে মেতে ওঠেন বাঙালিরা।


দিনভর এ আনন্দ ভাগাভাগি করতে শিশু, নারী, বৃদ্ধসহ নানা শ্রেণীপেশার মানুষ রঙ বেরঙয়ের সাজে শহরের বিভিন্ন স্থানে আনন্দে মেতে ওঠেন। প্রাণের উচ্ছ্বাসে সবাই একত্রিত হয়েছেন আবহমান বাংলার নানাবিধ সংস্কৃতির মোহনায়।

এদিকে নতুন বছরের প্রথম দিনকে উৎসবমুখর করে তুলতে জেলা প্রশাসন, জেলা পরিষদ, মৌলভীবাজার পৌরসভা, মুক্তিযোদ্ধা কমান্ড, আওয়ামী শিল্পীগোষ্ঠী, বঙ্গবন্ধু সাংস্কৃতিক গোষ্ঠী, উদীচী শিল্পীগোষ্ঠী, চারণ সাংস্কৃতিক কেন্দ্রসহ বিভিন্ন সরকারী-বেসরকারি সংস্থা বর্ণাঢ্য আয়োজনে দিনটি পালন করছে।


অপরদিকে পৌরসভা ও কেন্দ্রীয় শহীদ মিনারে বর্ষবরণ অনুষ্ঠানে আবহমান বাংলার বিভিন্ন সাংস্কৃতিক পরিবেশনা করছেন শিশু-কিশোর ও বিভিন্ন সংগঠনের শিল্পীরা।


এছাড়াও জেলার শ্রীমঙ্গল, কমলগঞ্জ, রাজনগর, কুলাউড়া, জুড়ী, বড়লেখা উপজেলা ব্যাপী নববর্ষকে বরণ করে নিতে বিভিন্ন কর্মসূচি পালিত হয়েছে।

সংবাদমেইল২৪.কম/এসএ

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ৮:২০ অপরাহ্ণ | শনিবার, ১৪ এপ্রিল ২০১৮

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত