শুক্রবার ৩০ সেপ্টেম্বর, ২০২২ | ১৫ আশ্বিন, ১৪২৯

৪ পয়েন্ট হারালো টাইগাররা

স্পোর্টস প্রতিনিধ,সংবাদমেইল২৪.কম | বুধবার, ২১ ফেব্রুয়ারি ২০১৮ | প্রিন্ট  

৪ পয়েন্ট হারালো টাইগাররা

শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে হোয়াইট ওয়াশ হয়েছে বাংলাদেশ। শুধু তা-ই নয়, দুই ম্যাচেই হেরে যাওয়ায় টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশের আগের রেটিং থেকে কমে গেছে মূল্যবান ৪ পয়েন্ট।

যদিও র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশের অবস্থানের কোনো পরিবর্তন হয়নি। আগের মতো দশ নম্বরেই আছে বাংলাদেশ।


বুধবার ট্রান্স-তাসমান ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ শেষে নতুন র‍্যাঙ্কিং প্রকাশ করেছে আইসিসি। অকল্যান্ডের ফাইনালে নিউজিল্যান্ডকে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার পাশাপাশি র‍্যাঙ্কিংয়ের শীর্ষে থাকা পাকিস্তানের সঙ্গে পয়েন্ট সমান করেছে অস্ট্রেলিয়া।

এই টুর্নামেন্টে ফাইনালসহ নিজেদের পাঁচ ম্যাচই জিতে ১৫ পয়েন্ট অর্জন করেছে অস্ট্রেলিয়া। পাকিস্তান ও অস্ট্রেলিয়ার পয়েন্ট এখন সমান ১২৬। তবে ভগ্নাংশের ব্যবধানে এগিয়ে থেকে এখনো শীর্ষেই আছে পাকিস্তান, দুইয়ে অস্ট্রেলিয়া।


এই টুর্নামেন্ট শুরুর আগে নিউজিল্যান্ড ছিল র‍্যাঙ্কিংয়ে দুইয়ে। ৭ পয়েন্ট হারিয়ে চারে নেমে গেছে কিউইরা। টুর্নামেন্টের অপর দল ইংল্যান্ড ৫ পয়েন্ট হারিয়েছে, চার থেকে তারা নেমে গেছে ছয়ে।

গত রোববার সিলেটে দ্বিতীয় টি-টোয়েন্টিতে বাংলাদেশকে হারিয়ে ২-০ ব্যবধানে সিরিজ জেতা শ্রীলঙ্কা অর্জন করেছে ৩ পয়েন্ট। তবে আগের মতো আট নম্বরেই আছে তারা।


আরব আমিরাতে জিম্বাবুয়ের বিপক্ষে ২-০ ব্যবধানে সিরিজ জিতে আফগানিস্তান পেয়েছে ২ পয়েন্ট। আর জিম্বাবুয়ে হারিয়েছে ৪ পয়েন্ট। আফগানিস্তান ও জিম্বাবুয়ে আগের মতো যথাক্রমে নবম ও ১২তম স্থানে আছে।

দক্ষিণ আফ্রিকার মাটিতে তিন ম্যাচের সিরিজে বর্তমানে ১-০ ব্যবধানে এগিয়ে আছে ভারত। তিনে থাকা ভারত বাকি দুই ম্যাচ জিতলে শীর্ষ দুই দলের কাছাকাছি চলে যাবে।

সংবাদমেইল/জেএইজে

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ৯:৪৩ অপরাহ্ণ | বুধবার, ২১ ফেব্রুয়ারি ২০১৮

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত