সোমবার ১৫ আগস্ট, ২০২২ | ৩১ শ্রাবণ, ১৪২৯

২৮ অক্টোবর নিউইয়র্কে ৫ দিনব্যাপী বাংলা বইমেলা শুরু

নিউইয়র্ক : | বৃহস্পতিবার, ৩০ সেপ্টেম্বর ২০২১ | প্রিন্ট  

২৮ অক্টোবর নিউইয়র্কে ৫ দিনব্যাপী বাংলা বইমেলা শুরু

বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও নিউইয়র্ক বাংলা বইমেলার ৩০ বছর পূর্তিকে সামনে রেখে ২৮ অক্টোবর থেকে ১ নভেম্বর পর্যন্ত ৫ দিনব্যাপী মুক্তধারা ফাউন্ডেশন আয়োজিত নিউইয়র্ক বইমেলা অনুষ্ঠিত হবে।

৩০তম নিউইয়র্ক বাংলা বইমেলার শ্লোগান নির্ধারণ করা হয়েছে ‘বই আমার শক্তি, বই আমার মুক্তি’।


মেলায় উদ্বোধক হিসেবে বাংলাদেশের কবি আসাদ চৌধুরীকে এবং প্রধান অতিথি হিসেবে সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদকে আমন্ত্রণ জানানো হয়েছে। বিশেষ অতিথি হিসেবে আমন্ত্রণ জানানো হয়েছে বাংলা একাডেমির মহাপরিচালক মুহম্মদ নূরুল হুদা, জাতীয় গ্রন্থকেন্দ্রের পরিচালক কবি মিনার মনসুর ও লেখক আনিসুল হককে।

লাগর্ডিয়া এয়ারপোর্টের ম্যারিয়াট হোটেলের বল রুমে ২৮ অক্টোবর অনুষ্ঠিত হবে উদ্বোধনী অনুষ্ঠান। দর্শক-পাঠকদের সরাসরি অংশগ্রহণে বিকেল ৫টায় শুরু হয়ে রাত ১১টা পর্যন্ত চলবে উদ্বোধনী অনুষ্ঠান। এ ছাড়াও থাকবে আমন্ত্রিত অতিথিদের নিয়ে দুটি বিশেষ আয়োজন। থাকবে আমন্ত্রিত শিল্পীদের সঙ্গীত পরিবেশনা।


নিউইয়র্ক সিটির কোভিড নীতিমালা মেনেই সশরীর উপস্থিতিতে অনুষ্ঠান করার প্রস্তুতি চলছে বলে ৩০তম নিউইয়র্ক বাংলা বইমেলার আহ্বায়ক ড. নূরুন নবী জানিয়েছেন।

মুক্তধারা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক বিশ্বজিত সাহা জানান, বইমেলার বাকি চারদিন ২৯ অক্টোবর থেকে ১ নভেম্বর পর্যন্ত বইমেলা চলবে জ্যাকসন হাইটসের ৭৭ স্ট্রিট ও ৩৭ এভিনিউর কর্নারে অবস্থিত জুইশ সেন্টারে। প্রতিদিন দুপুর ৪টা থেকে রাত ১০টা পর্যন্ত বইমেলা চলবে।


বিশ্বজিত সাহা আরও বলেন, বাংলাদেশ ও পশ্চিমবঙ্গ থেকে প্রচুর সংখ্যক নতুন বই আসছে ৩০তম বইমেলা উপলক্ষে। ২০২১ সালের বইমেলায় সরাসরি বই কেনার যেমন সুযোগ থাকবে তেমনি থাকবে পৃথিবীর যেকোন স্থান থেকে ভার্চুয়াল সুবিধার মাধ্যমে বই কেনার সুযোগ।

মেলার প্রস্তুতি ও অনুষ্ঠানমালা সম্বন্ধে বিস্তারিত খবর জানা যাবে মুক্তধারার নিজস্ব ওয়েবসাইট www.nyboimela.org G|।

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ২:৩০ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ৩০ সেপ্টেম্বর ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত