মঙ্গলবার ৭ ডিসেম্বর, ২০২১ | ২২ অগ্রহায়ণ, ১৪২৮

২৮ অক্টোবর কোভিড-১৯ ভ্যাকসিন ক্যাম্পেইনের দ্বিতীয় ডোজ

অনলাইন ডেস্ক : | মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১ | প্রিন্ট  

২৮ অক্টোবর কোভিড-১৯ ভ্যাকসিন ক্যাম্পেইনের দ্বিতীয় ডোজ

সারাদেশে বিশেষ কোভিড-১৯ ভ্যাকসিন ক্যাম্পেইনের দ্বিতীয় ডোজ প্রদান করা হবে আগামী ২৮ অক্টোবর বৃহস্পতিবার। স্বাস্থ্য অধিদপ্তরের এক বিজ্ঞপ্তিতে সোমবার (২৫ অক্টোবর) এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৮ সেপ্টেম্বর সারাদেশে যে বিশেষ কোভিড-১৯ ভ্যাকসিন ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছিল। সেই ক্যাম্পেইনের অংশ হিসেবেই দ্বিতীয় ডোজের টিকা কার্যক্রম বৃহস্পতিবার সম্পন্ন হবে। ওইদিন সারা দেশে সকল সিটি কর্পোরেশন, পৌরসভা ও উপজেলায় বিশেষ কোভিড-১৯ ভ্যাকসিনেশন ক্যাম্পেইনটি অনুষ্ঠিত হবে। ক্যাম্পেইন চলাকালে শুধুমাত্র দ্বিতীয় ডোজের টিকা দেয়া হবে। এর আগে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষ্যে গেল ২৮শে সেপ্টেম্বর বিশেষ টিকাদান কর্মসূচি পালিত হয়। গণটিকা কর্মসূচিতে ৭৫ লাখ মানুষকে টিকা দেয়া লক্ষ্যমাত্রা নির্ধারণ করে স্বাস্থ্য অধিদপ্তর। লক্ষ্যমাত্রা পূরণ না হওয়ায় পরদিন ২৯শে সেপ্টেম্বর বিশেষ টিকদান কর্মসূচি পালিত হয়। এর আগে ৭ থেকে ১২ আগস্ট বিশেষ টিকাদান কর্মসূচি হাতে নেয় স্বাস্থ্য অধিদপ্তর। সে সময় প্রায় ৩০ লাখ মানুষকে টিকা দেয়া হয়।


স্বাস্থ্য অধিদপ্তরের গত রোববারের (২৪ অক্টোবর) দেয়া তথ্যানুযায়ী এ পর্যন্ত প্রথম ডোজ করোনার টিকা দেয়া হয়েছে ৪ কোটি ২ লাখ ৮৯ হাজার ৪৪৯ জনকে। আর দ্বিতীয় ডোজ দেয়া হয়েছে ২ কোটি ৫ লাখ ৯৩ হাজার ৯১৪ জনকে। করোনা সংক্রমণ রোধে চলতি বছরের ৭ ফেব্রুয়ারি থেকে গণটিকা কার্যক্রম শুরু হয়। তবে, ভ্যাকসিন সংকটের কারণের টিকাদান কর্মসূচি কিছুটা স্থবির হয়ে পড়ে। পরবর্তীতে সংকট কেটে যাওয়ায় ফের ব্যাপক হারে করোনা টিকা প্রদান হয়।

Facebook Comments Box


Comments

comments

advertisement

Posted ২:৫৮ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত