সোমবার ৬ ডিসেম্বর, ২০২১ | ২১ অগ্রহায়ণ, ১৪২৮

২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজক হতে চায় যুক্তরাষ্ট্র

অনলাইন ডেস্ক : | শুক্রবার, ১২ নভেম্বর ২০২১ | প্রিন্ট  

২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজক হতে চায় যুক্তরাষ্ট্র

মার্কিন যুক্তরাষ্ট্রে ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হতে পারে। এতে বেশ ইতিবাচক ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। লম্বা সময় ধরে যুক্তরাষ্ট্রের মাটিতে বিশ্বকাপ বা টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের পরিকল্পনা করে আসছে সংশ্লিষ্টরা।
ক্রিকেটে আমেরিকানদের আগ্রহ বাড়ছে। ঘরোয়া আন্তর্জাতিক নানান উদ্যোগ নিয়ে এই খেলায় নিজেদের আধিপত্য বিস্তারে বেশ জোরেশোরেই এগোচ্ছে বিশ্বের অন্যতম পরাশক্তি দেশটি। সেই পথে আরেক ধাপ এগিয়ে গেল যুক্তরাষ্ট্র। ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকবাজ জানাচ্ছে, ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করতে চায় যুক্তরাষ্ট্র। এরই সাথে জোর গুঞ্জন এই যে, আমেরিকানদের এই প্রস্তাব ‘পাস’ হয়ে যাওয়ারও বেশ ভালো সম্ভাবনা রয়েছে।
যদিও এককভাবে নয়, বরং ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের সাথে মিলেই এই আয়োজনে সহ আয়োজক হতে ‘বিড’ করেছে যুক্তরাষ্ট্রের ক্রিকেট বোর্ড ইউএসএ ক্রিকেট। আইসিসিও নাকি এই ব্যাপারে বেশ আগ্রহ দেখাচ্ছে। মূলত ক্রিকেটকে বৈশ্বিকভাবে ছড়িয়ে দিতেই ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থার এই তৎপরতা।
যুক্তরাষ্ট্রের এই আবেদন পাশ হওয়ার পেছনে দুটি প্রধান কারণ রয়েছে। প্রথমত, বহুদিন ধরেই ক্রিকেটে আমেরিকার বিশাল বাজারটি ধরার জন্য চেষ্টা করছে আইসিসি। যা ক্রিকেটের বিশ্বায়ন ও বিকেন্দ্রীকরণে বিশাল ভূমিকা রাখবে।
দ্বিতীয়ত ২০২৮ অলিম্পিক হবে লস অ্যাঞ্জেলেসে। যেই আসরে ক্রিকেটকেও অন্তর্ভুক্ত করতে চাচ্ছে আইসিসি। ২০২৪ বিশ্বকাপ যদি আমেরিকায় সফলভাবে আয়োজন করা যায় তাহলে হয়তো অলিম্পিক কমিটিও আইসিসির প্রস্তাব গুরুত্বের সাথে দেখবে। যদিও এই বিষয়ে আগামী সপ্তাহে, দুবাইয়ে আইসিসির সদর দপ্তরে চিফ এক্সিকিউটিভ কমিটির মিটিংয়ে চুড়ান্ত সিদ্ধান্ত আসবে।

Facebook Comments Box


Comments

comments

advertisement

Posted ৭:২০ পূর্বাহ্ণ | শুক্রবার, ১২ নভেম্বর ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত