বৃহস্পতিবার ২০ জানুয়ারি, ২০২২ | ৬ মাঘ, ১৪২৮

১৬১ ইউপি ও ৯ পৌরসভায় ভোট সোমবার

সংবাদমেইল রিপোর্ট | রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১ | প্রিন্ট  

১৬১ ইউপি ও ৯ পৌরসভায় ভোট সোমবার

করোনার কারণে স্থগিত হওয়া প্রথম ধাপের ৯ পৌরসভা ও ১৬১ ইউনিয়ন পরিষদের (ইউপি) ভোট অনুষ্ঠিত হবে ২০ সেপ্টেম্বর সোমবার। গতকাল শনিবার (১৮ সেপ্টেম্বর) মধ্যরাতেই শেষ হয়েছে সব ধরণের প্রচার-প্রচারণা। নির্বাচনে পরিবেশ শান্তিপূর্ণ রাখতে মাঠে নেমেছে র‌্যাব, বিজিবিসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। নিয়োজিত রয়েছে প্রতি কেন্দ্রে ২২ জনের ফোর্স।

গত ৩ মার্চ প্রথম ধাপের ৩৭১টি ইউপির তফসিল ঘোষণা করা হয়েছিল। তবে কোভিড-১৯ পরিস্থিতির কারণে ১৬৭টি ইউপির ভোট স্থগিত করা হয়। গত ২১ জুন বাকি ২০৪টি ইউপিতে ভোট অনুষ্ঠিত হয়। প্রথম ধাপে স্থগিত ১৬৭টি ইউপির মধ্যে ১৬১ ইউপিতে সোমবার ভোট হবে।  ১৬৭টি ইউপির ভোট স্থগিত হলেও চেয়ারম্যান পদে প্রার্থীদের মৃত্যুজনিত কারণে পাঁচটি এবং বৈরী আবহাওয়ার কারণে কক্সবাজারের সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের ভোট এই মুহূর্তে অনুষ্ঠিত হবে না।


যে ৯টি পৌরসভায় নির্বাচন হবে সেগুলো হলো— কুমিল্লার নাঙ্গলকোট, ফরিদপুরের ভাঙ্গা, কক্সবাজারের চকরিয়া ও মহেশখালী, ফেনীর সোনাগাজী, নোয়াখালীর কবিরহাট, পঞ্চগড়ের দেবীগঞ্জ, যশোরের নওয়াপাড়া এবং চট্টগ্রামের বোয়ালখালী।

সাতক্ষীরার কলারোয়ার কয়লা, হেলাতলা, যুগীখালী, জয়নগর, জালালাবাদ, লাঙ্গলঝাড়া, কেঁড়গাছি, সোনাবাড়িয়া, চন্দনপুর ও দেয়াড়া; তালার ধানদিয়া, তেঁতুলিয়া, তালা, ইসলামকাটি, মাগুরা, খেসরা, জালালপুর, খলিলনগর, নগরঘাটা, সরুলিয়া ও খলিষখালী।


নোয়াখালীর সুবর্ণচরের চরবাটা, চরক্লার্ক, চরওয়াপদা, চর আমানউল্যাহ, পূর্ব চরবাটা ও মোহাম্মদপুর; হাতিয়ার মুছাপুর, চরহাজারী; হাতিয়ার চরঈশ্বর, চরকিং, তমরদ্দি, সোনাদিয়া, বুড়িরচর, জাহাজমারা ও নিঝুম দ্বীপ; চট্টগ্রাম সন্দ্বীপের বাউরিয়া, গাছুয়া, সন্তোষপুর, আমানউল্ল্যা, হরিশপুর, রহমতপুর, আজিমপুর, মুছাপুর, মাইটভাঙ্গা, সারিকাইত, মগধরা ও হারামিয়া; কক্সবাজার মহেশখালীর হোয়ানক, মাতারবাড়ী ও কুতুবজোম; কুতুবদিয়ার আলী আকবর ডেইল, বড়ঘোপ, দক্ষিণধুরং, কৈয়ারবিল, লেমশীখালী ও উত্তর ধুরুং; পেকুয়ার টেটং; টেকনাফের হ্নীলা, সাবরাং, টেকনাফ ও হোয়াইক্যং।

Facebook Comments Box


Comments

comments

advertisement

Posted ৭:৪৪ পূর্বাহ্ণ | রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত