সোমবার ৬ ডিসেম্বর, ২০২১ | ২১ অগ্রহায়ণ, ১৪২৮

হাসপাতালে কেমন আছেন খালেদা জিয়া

অনলাইন ডেস্ক : | শুক্রবার, ১৫ অক্টোবর ২০২১ | প্রিন্ট  

হাসপাতালে কেমন আছেন খালেদা জিয়া

হাসপাতালে ভর্তি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থায় বিশেষ কোনও পরিবর্তন আসেনি। চিকিৎসকেরা নিবিড়ভাবে তাকে পর্যবেক্ষণে রেখেছেন। শরীরে জ্বর কমে এলেও কিডনি ও লিভারের সমস্যার কারণে শরীর স্বাভাবিক অবস্থায় নেই। এ কারণে আরও বেশ কয়েক দিন রাজধানীর এভারকেয়ার হাসপাতালেই চিকিৎসাধীন থাকতে হবে তাকে। চিকিৎসার সঙ্গে যুক্ত একাধিক দায়িত্বশীল শুক্রবার (১৫ অক্টোবর) রাতে সংবাদমাধ্যম বাংলা ট্রিবিউনকে এসব তথ্য জানিয়েছেন।

গত মঙ্গলবার (১২ অক্টোবর) বিকালে শারীরিক অবস্থার ফলোআপ করাতে এভারকেয়ার হাসপাতালে ভর্তি হন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। পরদিন থেকে তার শারীরিক পরীক্ষা-নিরীক্ষা শুরু হয়। গতকাল (বৃহস্পতিবার) থেকে ব্যবস্থাপত্র দিতে শুরু করেছেন চিকিৎসকেরা। চিকিৎসা সংশ্লিষ্ট সূত্রগুলো জানায়, বেগম জিয়ার শরীরে রক্তের হিমোগ্লোবিনের মাত্রা কম। এছাড়া লিভার, কিডনির অবস্থাও অপরিবর্তিত। বৃহস্পতিবার জ্বর এলেও শুক্রবার সেটা কমে গেছে বলে জানান তারা।

শুক্রবার রাত আটটার পর এভারকেয়ারের ডাক্তার শাহাবুদ্দিন আহমেদের নেতৃত্বে বোর্ড মিটিং শুরু হয়েছে। এই বৈঠকেই শারীরিক বিষয়গুলো পর্যালোচনা করে পরবর্তী পদক্ষেপ নেবেন তারা। এক্ষেত্রে সূত্রের ভাষ্য, খালেদা জিয়াকে শারীরিক উন্নতির জন্য আরও কিছু দিন হাসপাতালে থাকতে হতে পারে।

সংশ্লিষ্ট দায়িত্বশীলরা জানান, শুক্রবার খালেদা জিয়ার ভাই শামীম ইস্কান্দরের স্ত্রী নাসরিন ইস্কান্দর তাকে দেখতে এসেছেন হাসপাতালে। তিনি সেখানে কিছু সময় অবস্থান করেন। এ বিষয়ে জানতে চাইলে খালেদা জিয়ার চিকিৎসক দলের সদস্য অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন কোনও মন্তব্য করতে রাজি হননি।এদিকে, সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার আরোগ্য কামনায় সারা দেশে প্রার্থনা কর্মসূচি পালন করেছে বিএনপি ও দলের অঙ্গ-সহযোগী সংগঠনগুলো। স্বেচ্ছাসেবক দলের দুই দিনের কর্মসূচির প্রথম দিনে দেশের জেলা ও মহানগরে দোয়া মাহফিল হয়েছে।

দফতর সম্পাদক রফিকুল ইসলাম জানান, বরিশাল মহানগর, রাজশাহী মহানগর, ময়মনসিংহ মহানগর, সিলেট মহানগর, খুলনা মহানগর, গাজীপুর মহানগর এবং ঢাকা, গাজীপুর, নেত্রকোনা, সুনামগঞ্জ জেলা, কিশোরগঞ্জ, পটুয়াখালী, জামালপুর, সিরাজগঞ্জ, মানিকগঞ্জ, ফেনী, বরিশাল, সিলেট, কুমিল্লা, চট্টগ্রাম, রাজশাহী, রংপুর, খুলনা, নারায়ণগঞ্জ, ফরিদপুর, নরসিংদী, রাজবাড়িসহ অনেক জেলায় কর্মসূচি পালিত হয়েছে।

সূত্র : বাংলা ট্রিবিউন

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ১০:৪১ অপরাহ্ণ | শুক্রবার, ১৫ অক্টোবর ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত