হজ নিবন্ধনের সময় বাড়ল ১৬ এপ্রিল পর্যন্ত

সংবাদমেইল অনলাইন : | ০৮ এপ্রিল ২০২০ | ১:৫৯ অপরাহ্ণ
অ+ অ-

চলতি বছর হজে গমনেচ্ছুদের জন্য হজ নিবন্ধন কার্যক্রমের সময়সীমা আরও একদফা বাড়ানো হয়েছে। নতুন করে আগামী ১৬ এপ্রিল পর্যন্ত সময় বাড়িয়েছে ধর্ম মন্ত্রণালয়। আজ বুধবার (৮ এপ্রিল) ধর্ম মন্ত্রণালয় এক প্রেস বিজ্ঞপ্তিতে এ সময়সীমা বাড়ানোর কথা জানায়। এর আগে নিবন্ধনের শেষ সময় ৮ এপ্রিল পর্যন্ত ছিল। এ ছাড়া সরকারি ব্যবস্থাপনায় ১ মার্চ এবং বেসরকারি ব্যবস্থাপনায় ২ মার্চ থেকে নিবন্ধন শুরু হয়।

মন্ত্রণালয়ের প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০২০ সালে হজ পালনে নিবন্ধনের জন্য পাসপোর্ট জমা দানকারী অনেকে সাধারণ ছুটির কারণে ব্যাংক থেকে নিবন্ধন ভাউচার গ্রহণ করতে পারেননি। এ ছাড়া ইতোমধ্যে নিবন্ধন ভাউচার গ্রহণকারী অনেকে টাকা জমা করতে না পারায় নিবন্ধন করতে পারেননি।



এ অবস্থায় ২০২০ সালে সরকারি এবং বেসরকারি ব্যবস্থাপনায় হজ পালনে ইচ্ছুক ব্যক্তিদের নিবন্ধনের সুবিধার্থে হজযাত্রী নিবন্ধনের সময়সীমা আগামী ১৬ এপ্রিল পর্যন্ত বাড়ানো হলো। এতে আরও বলা হয়, সরকারি ব্যবস্থাপনায় এ পর্যন্ত সব প্রাক-নিবন্ধিত ব্যক্তিসহ হজ গমনে যে কোনো ব্যক্তি নতুনভাবে একই সঙ্গে প্রাক-নিবন্ধন ও নিবন্ধন করতে পারবেন।

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে বর্তমানে ওমরাহযাত্রী প্রেরণ ও সৌদি আরবের সঙ্গে যোগাযোগ বন্ধ আছে। তবে পরিস্থিতি উন্নত হওয়ার সঙ্গে সঙ্গে ২০২০ সালে হজযাত্রী প্রেরণের ল্েয নিবন্ধন কার্যক্রম অব্যাহত রাখা হয়েছে।

Comments

comments

পড়া হয়েছে 341 বার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
x