রবিবার ৫ ডিসেম্বর, ২০২১ | ২০ অগ্রহায়ণ, ১৪২৮

স্বাধীনতা সংগ্রামে পুলিশ বাহিনীর অপরিসীম ভূমিকা রয়েছে: জুড়ীতে স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: | শনিবার, ০৯ অক্টোবর ২০২১ | প্রিন্ট  

স্বাধীনতা সংগ্রামে পুলিশ বাহিনীর অপরিসীম ভূমিকা রয়েছে: জুড়ীতে স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ১২ বছর আগের পুলিশ আর এখনকার পুলিশের মধ্যে অনেক পার্থক্য রয়েছে। এখনকার পুলিশ জাতির জনকের স্বপ্নের পুলিশ। জনগণের সেবা দেওয়া,জঙ্গিবাদ দমন করা,মাদক নির্মূলে কাজ করে পুলিশ এখন জনগণের বন্ধু হিসেবে পরিচিতি পেয়েছে। তিনি আরও বলেন, পুলিশের অস্ত্র দিয়েই আমরা অনেক মুক্তিযুদ্ধা প্রথমে যুদ্ধে অংশগ্রহণ করি। এ কারনে স্বাধীনতা সংগ্রামে এই পুলিশ বাহিনীর অপরিসীম ভূমিকা রয়েছে।

৯ অক্টোবর শনিবার মৌলভীবাজারের জুড়ী উপজেলায় প্রায় সাড়ে ৭ কোটি টাকা ব্যয়ে নির্মিত ৪ তলা থানা ভবনের উদ্বোধন শেষে এক সমাবেশে স্বরাষ্ট্রমন্ত্রী প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা গুলো বলেন।


 

প্রধান অতিথির বক্তব্য রাখেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।


পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মো. শাহাব উদ্দিন, মৌলভীবাজার রাজনগর ৩ আসনে সংসদ সদস্য নেছার আহমদ, সংরক্ষিত মহিলা আসন সৈয়দা জোহরা আলাউদ্দিন, সিলেট রেঞ্জের ডিআইজি মফিজ উদ্দিন আহম্মেদ, এসএমপি পুলিশ কমিশনার মোঃ নিশারুল আরিফ, মৌলভীবাজার জেলা প্রশাসক মীর নাহিদ আহসান, জেলা পরিষদের চেয়ারম্যান মিছবাহুর রহমান, জুড়ী উপজেলা চেয়ারম্যান এম এ মোঈদ ফারুক প্রমুখ।

এসময় মন্ত্রী আরো বলেন, আমাদের পরবর্তী জেনারেশন যাদেরকে নিয়ে আমরা গর্ববোধ করি, যাদেরকে নিয়ে আপনারা স্বপ্ন দেখেন তাদেরকে রক্ষা করার জন্য মাদক থেকে দূরে রাখতে হবে। আপনারা যে যেখানে থাকেন মাধক যে একটা ভয়ঙ্কর নেশা, এটা যে শেষ করে দেয় মানুষকে, পরিবারকে, সমাজকে সে বিষয়টা তাদের বুঝাবেন।


বিশেষ অতিথির বক্তব্য রাখেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন এমপি।

সবার উদ্দেশ্যে তিনি বলেন, আমরা শুধু তাদের ওপর কঠোর হলে, স্টিম রোলার চালালে হবেনা। তরুণ প্রজন্মকে রক্ষা করতে হলে তাদেরকে উদ্বুদ্ধ করতে হবে তারা সহ আমরা সবাই যাতে মাদকের বিরুদ্ধে ঘুরে দাঁড়াই। মাদকের এই ভয়ঙ্কর নেশা থেকে আমাদের নতুন প্রজন্মকে যদি রক্ষা করতে না পারি তাহলে আমরা পথ হারিয়ে ফেলবো।

পরিশেষে মন্ত্রী বলেন, আমি শাহাব উদ্দিন ভাইয়ের (পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মো. শাহাব উদ্দিন) এলাকায় যতবার এসেছি ততবার’ই মনে হয়েছে আমি আরও কিছুক্ষণ থেকে যাই। তিনি যেমন ভালো মানুষ ঠিক এখানকার প্রকৃতি ঠিক সেইরকম।সম্ভাবনাময় দেশ এই মৌলভীবাজার। যারাই এখানে পুলিশের দায়িত্বে এসেছেন তারা সবাই এই দেশকে ভালোবেসেছেন।

গণপূর্ত অধিদপ্তর সূত্রে জানা যায়, সাত কোটি একত্রিশ লক্ষ চুয়াল্লিশ হাজার তিনশত পঞ্চাশ টাকা ব্যয়ে প্রকল্পটি বাস্তবায়ন করেছে। ৪ তলা ভবনটিতে রয়েছে অত্যাধুনিক সুযোগ-সুবিধা। ভবনের সামনে রয়েছে সবুজ মাঠ ও সুদৃশ্য ফুলের বাগান। থানা আঙিনায় প্রবেশের মুখেই বামপাশে রয়েছে একটি নয়নাভিরাম ছোট পুকুর। থানার সেবা প্রত্যাশীগণ থানা আঙ্গিনা ও ভবনে প্রবেশের পর এর আয়োজন দেখে মুগ্ধ হবেন। আধুনিক এ ভবন নির্মাণের ফলে উন্নত ও কাঙ্খিত পুলিশি সেবা প্রদান সহজ হবে। ‘পুলিশ বিভাগের ১০১ টি থানা ভবন টাইপ প্ল্যানে নির্মাণ’ শীর্ষক প্রকল্পের আওতায় ২০১৬ সালের ২৯ নভেম্বর জুড়ী থানা ভবনের নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এমপি।

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ৭:৫৩ অপরাহ্ণ | শনিবার, ০৯ অক্টোবর ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত