সোমবার ২৯ নভেম্বর, ২০২১ | ১৪ অগ্রহায়ণ, ১৪২৮

স্বাগতিক ওমানকে ১৫৪ রানের টার্গেট দিয়েছে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক : | মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১ | প্রিন্ট  

স্বাগতিক ওমানকে ১৫৪ রানের টার্গেট দিয়েছে বাংলাদেশ

ছবি: ইএসপিএনক্রিকইনফোর টুইটার পেজ

মহাগুরুত্বপূর্ণ ম্যাচে স্বাগতিক ওমানকে ১৫৪ রানের টার্গেট দিয়েছে বাংলাদেশ। আগে ব্যাটিং করে নির্ধারিত ২০ ওভারে সবকটি উইকেটের বিনিময়ে ১৫৩ রান সংগ্রহ করতে সক্ষম হয়েছে রিয়াদ বাহিনী। অর্থাৎ আরব দেশটির বিপক্ষে অলআউটের লজ্জাবরণ করলো ডমিঙ্গোর শীর্ষরা।


এর আগে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন বাংলাদেশের অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। মঙ্গলবার (১৯ অক্টোবর) ওমানের আল-আমিরাত স্টেডিয়ামে টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে স্বাগতিকদের মুখোমুখি হয়েছে টাইগাররা।

আজ বাংলাদেশ দলে একটি পরিবর্তন আনা হয়েছে। ওপেনিংয়ে সৌম্য সরকারের বদলি হিসেবে একাদশে ফিরেছেন নাঈম শেখ। তিনি দারুণভাবে আস্থার প্রতিদান দিয়েছেন। করেছেন দলের পক্ষে সর্বোচ্চ ৬৪ রান। ৫০ বলে সাজানো তার এই ইনিংসটিতে ছিল চারটি ৬ ও তিনটি ৪- এর মার।


শুরুর চাপ সামাল দিয়ে সাকিব আল হাসানের সঙ্গে তিনি দুর্দান্ত একটি জুটি গড়ে তোলেন। দু’জনের ব্যাট থেকে এসেছে ৮০ রান। এর মধ্যে ২৯ বলে ৪২ রান করেছেন সাকিব। এছাড়া শেষ দিকে অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদের ১০ বলে ১৭ রানের ক্যামিও ইনিংসের ওপর ভর করে ১৫৩ রানের চ্যালেঞ্জিং স্কোর দাঁড় করাতে সক্ষম হয় লাল-সবুজ বাহিনী।

এই রান করার ক্ষেত্রে অবশ্য ওমানের ফিল্ডারদের কৃতীত্ব দিতে হবে! তারা বেশ কয়েকটি ক্যাচ ছেড়েছেন। নয়তো বাংলাদেশের রান আরও অনেক কম হতো। এর মধ্যে ওপেনিংয়ে ব্যাট করতে নামা লিটন দাস দুইবার জীবন পেয়েছেন। তবুও দলীয় ১১ রানের মাথায় ব্যক্তিগত ৬ রান করে আউট হয়ে যান। ওপেনার পরিবর্তন করলেও বাংলাদেশি ব্যাটারদের পারফরম্যান্সে কোনো পরিবর্তন হয়নি। আগের ম্যাচের মতোই শুরুতে দুই উইকেট হারিয়ে আবারও চাপে পড়ে বাংলাদেশ। ওয়ানডাউনে নেমে শেখ মেহেদী হাসানও হতাশ করেছেন। রানের খাতা খোলার আগেই তিনি প্যাভিলিয়নের পথ ধরেন।


দলীয় ১০১ রানের মাথায় রানআউটের ফাঁদে পড়ে সাকিব আউট হওয়ার পর আর কেউ দাঁড়াতে পারেননি। অবশ্য সাকিবের আউটটি দৃষ্টিকটু লেগেছে। চেষ্টা করলে সেটি হয়তো এড়াতে পারতেন। পরে সোহান, আফিফ, মুশফিক ও সাইফউদ্দিনরা কেবল হতাশাই বাড়িয়েছেন। শেষ ব্যাটার হিসেবে ২০তম ওভারের ৬ষ্ঠ বলে আউট হয়েছেন মুস্থাফিজুর রহমান।

ওমানের পক্ষে সর্বোচ্চ ৩টি করে উইকেট পেয়েছেন বিলাল খান ও অভিষিক্ত ফাইয়াজ বাট। এছাড়া কালিমউল্লাহ ২টি ও একটি উইকেট নিয়েছেন অধিনায়ক জীশান মাকসুদ। ইত্তেফাক

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ১১:৫৩ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত