রবিবার ৫ ফেব্রুয়ারি, ২০২৩ | ২২ মাঘ, ১৪২৯

স্বর্ণের দাম কমেছে

অনলাইন ডেস্ক : | বৃহস্পতিবার, ৩০ সেপ্টেম্বর ২০২১ | প্রিন্ট  

স্বর্ণের দাম কমেছে

আন্তর্জাতিক বাজারে দাম কিছুটা নিম্নমুখী হওয়ায় দেশের বাজারে স্বর্ণের দাম কমিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। আগামীকাল (শুক্রবার) থেকে দেশের বাজারে ২২, ২১ ও ১৮ ক্যারেট- এই তিন মানের স্বর্ণের দাম ভরিতে এক হাজার ৫১৬ টাকা কমানো হয়েছে।

৩০ সেপ্টেম্বর বৃহস্পতিবার বাজুসের সভাপতি এনামুল হক খান ও সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। নতুন দাম অনুযায়ী, শুক্রবার থেকে সবচেয়ে ভালো মানের বা ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম পড়বে ৭১ হাজার ৯৬৭ টাকা। বৃহস্পতিবার পর্যন্ত এই মানের স্বর্ণ প্রতি ভরি বিক্রি হচ্ছিল ৭৩ হাজার ৪৮৩ টাকায়। ২১ ক্যারেটের স্বর্ণ কিনতে প্রতি ভরির দাম পড়বে ৬৮ হাজার ৮১৮ টাকা। যা বৃহস্পতিবার পর্যন্ত ৭০ হাজার ৩৩৪ টাকায় বিক্রি হচ্ছিল। আর ১৮ ক্যারেটের প্রতি ভরির দাম পড়বে ৬০ হাজার ৭০ টাকা। এই মানের স্বর্ণ বৃহস্পতিবার পর্যন্ত বিক্রি হয় ৬১ হাজার ৫৮৬ টাকায়।

এ ছাড়া সনাতন পদ্ধতির প্রতি ভরি স্বর্ণের দাম কমে হয়েছে ৪৯ হাজার ৭৪৭ টাকা। বৃহস্পতিবার পর্যন্ত এই মানের স্বর্ণ বিক্রি হয় ৫১ হাজার ২৬৩ টাকায়। এদিকে রুপার আগের নির্ধারিত দামই বহাল রয়েছে। ২২ ক্যারেটের রুপার প্রতি ভরির দাম এক হাজার ৫১৬ টাকা, ২১ ক্যারেটের এক হাজার ৪৩৫ টাকা, ১৮ ক্যারেটের এক হাজার ২২৫ টাকা এবং সনাতন পদ্ধতির রূপার দাম ৯৩৩ টাকা নির্ধারণ করা হয়েছে।

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ১১:০২ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ৩০ সেপ্টেম্বর ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত