রবিবার ৫ ফেব্রুয়ারি, ২০২৩ | ২২ মাঘ, ১৪২৯

স্কাউট প্রেসিডেন্ট অ্যাওয়ার্ড পাচ্ছে লাল সবুজের মাহি ও প্রাঞ্জল

নিজস্ব প্রতিবেদকঃ | বৃহস্পতিবার, ১৫ অক্টোবর ২০২০ | প্রিন্ট  

স্কাউট প্রেসিডেন্ট অ্যাওয়ার্ড পাচ্ছে লাল সবুজের মাহি ও প্রাঞ্জল

জাতীয় পর্যায়ে সুনাম অর্জনকারী সেচ্ছাসেবী সংগঠন লাল সবুজ উন্নয়ন সংঘ মৌলভীবাজারের জুড়ি উপজেলা শাখার সভাপতি মেধাবী ছাত্র স্কাউট আব্দুল্লাহ আল মাহি আজিজি এবং সাধারণ সম্পাদক স্কাউট প্রাঞ্জল দাশ রাষ্ট্রপতি অ্যাওয়ার্ডে মনোনিত হয়েছেন। তারা অ্যাওয়ার্ড মহামান্য রাষ্ট্রপতির কাছ থেকে গ্রহন করবেন।

গত মঙ্গলবার (১৩ই অক্টোবর) রাতে বাংলাদেশ স্কাউটস’র অফিসিয়াল ফেসবুক পেইজে বিগত ২০১৯ সালের প্রেসিডেন্ট স্কাউট অ্যাওয়ার্ড এর জন্য মনোনীত স্কাউটগণের একটি তালিকা প্রকাশ করে । এই তালিকায় আব্দুল্লাহ আল মাহি আজিজি ও প্রাঞ্জল দাশের নাম প্রকাশিত হয়।


রাষ্ট্রপতি অ্যাওয়ার্ড অর্জন করতে হলে অনেক মেধাবী ও চৌকস হতে হয়। সারাদেশের মেধাবীদের মধ্যে প্রতিযোগিতার মাধ্যমে এই অ্যাওয়ার্ডে মনোনিত হয়েছে তারা দুজন। বাংলাদেশ স্কাউটস তিনটি রেঞ্জে এ অ্যাওয়ার্ড প্রদান করে থাকে এর মধ্যে প্রাথমিক পর্যায়কে বলা হয় ‘শাপলা কাব অ্যাওয়ার্ড’ মাধ্যমিককে ‘প্রেসিডেন্ট স্কাউট অ্যাওয়ার্ড’ (পিএস) এবং কলেজ বা বিশ্ববিদ্যালয় লেভেলে ‘প্রেসিডেন্ট রোভার স্কাউট অ্যাওয়ার্ড’ (পিআরএস)।

কাব স্কাউট, স্কাউট, রোভার স্কাউট—এ তিনটি স্কাউটিংয়ের পর্যায়। স্কাউটিংয়ের সঙ্গে যুক্ত হয়ে বিদ্যুৎ ক্যাম্প, উপজেলা সমাবেশ, জেলা সমাবেশ, আঞ্চলিক সমাবেশসহ জেলার বিভিন্ন প্রান্তের ক্যাম্পে অংশ নিয়েই এই দুজন মনোনিত হয়েছে স্কাউটদের জন্য বাংলাদেশ স্কাউটের সর্বোচ্চ সম্মাননা ‘প্রেসিডেন্ট স্কাউট অ্যাওয়ার্ড’। নির্দিষ্ট সময়ের মধ্যে স্কাউট প্রোগ্রাম যথাযথভাবে বাস্তবায়ন ও সম্পন্ন করার সম্মাননাস্বরূপ এই স্বীকৃতি প্রদান করা হবে।


অ্যাওয়ার্ডে মনোনিত স্কাউট আব্দুল্লাহ আল মাহি আজিজি জুড়ি উপজেলার ব্যবসায়ী মুজিবুর রহমান আজিজি ও গৃহিনী ইসমত আরা আক্তার দম্পতির দ্বিতীয় সন্তান। অপরদিকে প্রাঞ্জল দাশ শিক্ষক প্রণয় রঞ্জন দাশ ও শিক্ষিকা সুজয়শ্রী রাণী দাশের ১ম সন্তান। তারা দুজন জুড়ি উপজেলার জুড়ি সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির বিজ্ঞান বিভাগের অধ্যনরত ছাত্র থাকাকালীন একই প্রতিষ্ঠানের স্কাউট দলের হয়ে তারা রাষ্ট্রপতি অ্যাওয়ার্ড গ্রহন করতে যাচ্ছে। বর্তমানে তাদের মধ্যে একজন ঢাকা সিটি কলেজ ও জালালাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের একাদশ শ্রেণীর শিক্ষার্থী।

তাদের অভিমত জানতে চাইলে বলেন, স্বু-শিক্ষায় শিক্ষায় শিক্ষিত হয়ে কর্মকার্যের মাধ্যমে সমাজ বিনির্মানে ভূমিকা রাখতে চান। পাশাপাশি সকলের দোয়া চান।


এদিকে তাদের এই অর্জনকে অভিনন্দন জানিয়েছেন লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম সোহেল, সাধারণ সম্পাদক আশরাফ উদ্দিন নিলয়,মৌলভীবাজার শাখার উপদেষ্টা সাংবাদিক শরীফ আহমেদ, উপদেষ্টা প্রভাষক আফাজুর রহমান চৌধুরী ফাহাদসহ বিভিন্ন জেলা উপজেলা ইউনিটের নেতৃবৃন্দ।

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ১১:৩০ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৫ অক্টোবর ২০২০

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত