বুধবার ১ ডিসেম্বর, ২০২১ | ১৬ অগ্রহায়ণ, ১৪২৮

সেমির পথে নিউজিল্যান্ড

অনলাইন ডেস্ক : | বুধবার, ০৩ নভেম্বর ২০২১ | প্রিন্ট  

সেমির পথে নিউজিল্যান্ড

টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে কোয়ালিফাই করতে হলে নিউজিল্যান্ডের সামনে সহজ হিসাব। স্কটল্যান্ড, নামিবিয়া ও আফগানিস্তানের বিপক্ষে জিততে হবে। এর মধ্যে আজ (৩ নভেম্বর) অপেক্ষাকৃত দুর্বল প্রতিপক্ষ স্কটিশদের বিপক্ষে ১৬ রানের জয় তুলে নিয়েছে কিউইরা। তিন খেলায় ৪ পয়েন্ট নিয়ে সেমির পথে কেন উইলিয়ামসনরা।

বুধবার (৩ নভেম্বর) আবুধাবিতে টস হেরে ব্যাটিংয়ে নেমে ৫ উইকেটে ১৭২ রান করে নিউজিল্যান্ড। টার্গেট তাড়া করতে নেমে ৫ উইকেট হারিয়ে ১৫৬ রান তুলতে সমর্থ হয় স্কটল্যান্ড। দলের হয়ে ২০ বলে তিনটি চার ও সমান ছক্কায় সর্বোচ্চ ৪২ রান করে অপরাজিত থাকেন মাইকেল লিস্ক। এছাড়া ২৭ রান করেন ম্যাথিউ ক্রস। ২২ ও ২০ রান করে করেন জর্জ মানসে ও রিচি বিরিংটন। ১৭ রান করেন অধিনায়ক কাইল কোয়েতজার।


ব্যাটিংয়ে নেমে শুরুতেই চাপের মধ্যে পড়ে যায় নিউজিল্যান্ড ক্রিকেট দল। ৪.৫ ওভারে ৩৫ রানে হারায় ২ উইকেট। সাফইয়ান শরিফের গতির বলে এলবিডব্লিউ হয়ে ফেরেন ড্যারিল মিচেল। ভারতের বিপক্ষে ৪৯ রানের ইনিংস খেলা এ তারকা ওপেনার এদিন ফেরেন ১৩ রানে।

ড্যারেল মিচেল আউট হওয়ার পর তিন নম্বর পজিশনে ব্যাটিংয়ে নেমে সুবিধা করতে পারেননি অধিনায়ক কেন উইলিয়ামসন। চার বলে শূন্য রানে ফেরেন বিশ্বের অন্যতম সেরা এই ব্যাটসম্যান। তিনিও সেই সাফইয়ান শরিফের গতিতে বিধ্বস্ত। দলীয় ৫২ রানে আউট হন ডেভন কনওয়ে।


চতুর্থ উইকেটে গ্লেন ফিলিপসকে সঙ্গে নিয়ে ৭৩ বলে ১০৫ রানের জুটি গড়েন গাপটিল। ১৮.২ ওভারে দলীয় ১৫৭ রানে আউট হন ফিলিপস। তার আগে ৩৭ বলে করেন ৩৩ রান। ফিলিপস আউট হওয়ার ঠিক পরের বলেই আউট হন মার্টিন গাপটিল।  ইনিংস ওপেন করতে নেমে ১৯তম ওভারে আউট হওয়ার আগে অনবদ্য ব্যাটিং করে সেঞ্চুরি কাছাকাছি চলে যান গাপটিল। কিন্তু ভাগ্য ফেবার না করায় মাত্র ৭ রানের জন্য সেঞ্চুরি মিস করেন গাপটিল। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে দুটি সেঞ্চুরি করা গাপটিল বিশ্বকাপে এনিয়ে দ্বিতীয়বার সেঞ্চুরির সুযোগ মিস করলেন। এর আগে ২০১৬ সালে পাকিস্তানের বিপক্ষে ৮০ রান করে আউট হন এই তারকা ব্যাটসম্যান।  গাপটিলের ৫৬ বলের ৯৩ রানের লড়াকু ইনিংসে ভর করে ৫ উইকেটে ১৭২ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে নিউজিল্যান্ড।

সংক্ষিপ্ত স্কোর


নিউজিল্যান্ড: ২০ ওভারে ১৭২/৫ (মার্টিন গাপটিল ৯৩, গ্লেন ফিলিপস ৩৩, ড্যারিল মিচেল ১৩, জেমস নিশাম ১০*; সাফইয়ান শরিফ ২/২৮, বার্ড ওয়েল ২/৪০)।

স্কটল্যান্ড: ২০ ওভারে ১৫৬/৫ রান (মাইকেল লিস্ক ৪২*, ম্যাথিউ ক্রস ২৭)।

ফল: নিউজিল্যান্ড ১৬ রানে জয়ী।

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ৮:০৮ অপরাহ্ণ | বুধবার, ০৩ নভেম্বর ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত