সোমবার ৬ ডিসেম্বর, ২০২১ | ২১ অগ্রহায়ণ, ১৪২৮

সুখী দাম্পত্য জীবন গড়ে তোলার সাতটি উপায়

সংবাদমেইল ডেস্ক | সোমবার, ২৭ নভেম্বর ২০১৭ | প্রিন্ট  

সুখী দাম্পত্য জীবন গড়ে তোলার সাতটি উপায়

স্বামী-স্ত্রী। বৈবাহিক জীবন। সবাই চায় এই বৈবাহিক জীবনটা সুখের হোক। অনেকের ক্ষেত্রেই যেটা হয়ে থাকে সেটা হচ্ছে তারা শুধু এটা চেয়েই থাকেন। কিন্তু বৈবাহিক জীবনে সুখ চাওয়ার জন্য কিছু করণীয় আছে সেটা তারা কখনো করেন না। এই করণীয়গুলো কি আসলে কখনো করা হয়েছে? আপনিও চান আপনার বৈবাহিক জীবনটা সুখের হোক। আপনি আপনার করণীয়গুলো পালন করুন। অবশ্যই আপনার বৈবাহিক জীবন সুখের হবে। নিন্মে কয়েকটি টিপস উল্লেখ করা হলো এইগুলো ফলো করুন। আশা করি আপনার বৈবাহিক জীবন অবশ্যই সুখের হবে।

১. স্ত্রী চায় আপনি তাকে ভালোবাসুন: যখন আপনার স্ত্রী অহংকার করা শুরু করে তখন আপনি তাকে অসম্মান করা শুরু করেন এবং আপনাদের গতানুগতিক জীবন এভাবেই চলতে থাকে। আপনাদের বৈবাহিক জীবনটা ভেঙে পড়ার আগে এর পরিবর্তন করুন। আপনার স্ত্রীকে ভালোবাসুন।


২. একই কাজ করে করে সে বিরক্ত হয়ে যাচ্ছে সুতরাং তাকে সময় দিন: আপনার স্ত্রীকে প্রতিদিন একই কাজ করতে হয়। প্রতিটি দিনই তাকে রান্নার কাজ করতে হয়। বাচ্চাদের দেখাশোনা করতে হয়। তার এই কাজগুলো করতে করতে তিনি ক্লান্ত। তার জীবনে অফডে বলে কোনো কিছু নেই। তিনি সপ্তাহের সাত দিনই কাজ করছেন এমনকি দিনের ২৪ ঘণ্টাই কাজ করছেন। তাই তাকে সময় দিন এবং তার সাথে মজা করুন।

৩. তার কাজের প্রশংসা করুন: আপনার স্ত্রী সারাক্ষণই কাজ করছেন। পরিবারের কাজ করার জন্য সব আনন্দ বিসর্জন দিচ্ছে। সুতরাং সে যে কাজগুলো করছে আপনি তার কাজের প্রশংসা করুন।


৪. তাকে কিছু কথা বলবেন না: আপনার স্ত্রী আপনার জন্যই কাজ করছে। তার কোনো কাজ অথবা কোনো কথা খারাপ লাগলে তাকে বলবেন না যে, তুমি হিংসুক। আপনার স্ত্রীকে কখনো অন্য কারো স্ত্রী অথবা মেয়ের সাথে তুলনা করবেন না। এমনকি তাকে একথাও বলবেন না যে, তুমি দেখতে খারাপ। এই কথাগুলো আপনার স্ত্রী শুনলে নিশ্চয় কষ্ট পাবেন।

৫. আপনার স্ত্রী চায় আপনি তার জীবনকে আরো ভালো করবেন: আপনার স্ত্রী সার্বক্ষণিকই আপনা মঙ্গল কামনা করেন। এই বিষয়ে কোনো সন্দেহ নেই। তাই আপনি যখন কোনো কাজ করতে যাচ্ছেন তখন তার সাথে পরামর্শ করুন। এতে করে আপনার স্ত্রীর অনেক বেশি ভালো লাগবে।


৬. স্ত্রীরা কখনই খুত ধরতে পছন্দ করে না: একটি কথার প্রচলন রয়েছে যে মুসলিম স্ত্রীরা খুত ধরতে পছন্দ করে। তবে স্বামীদেরও উচিৎ তাদের স্ত্রীর এই বিষয়ে অবগত থাকা।

৭. আপনার স্ত্রী আপনার সাথে সুখী সংসার করতে চায়: আপনার স্ত্রী চান আপনাদের সম্পর্কটা খুব ভালোভাবে অতিবাহিত হোক। তাই আপনার উচিত হবে তাকে সময় দেওয়া যাতে করে আপনারদের দুইজনের বৈবাহিক সম্পর্কটা ভালোভাবে অতিবাহিত হয়।

সূত্র: মুসলিমস্টোরিজ.টপ

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ১:২০ অপরাহ্ণ | সোমবার, ২৭ নভেম্বর ২০১৭

সংবাদমেইল |

advertisement
advertisement
advertisement

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত