সোমবার ৬ ডিসেম্বর, ২০২১ | ২১ অগ্রহায়ণ, ১৪২৮

সিলেট রুটে রেল যাত্রীদের সেবার মান উন্নয়নে অর্থমন্ত্রীর কাছে ইউপি চেয়ারম্যান আব্দুল বাছিত বাচ্চুর খোলা চিঠি

স্টাফ রিপোর্টার,সংবাদমেইল২৪.কম | শুক্রবার, ০৮ জুন ২০১৮ | প্রিন্ট  

সিলেট রুটে রেল যাত্রীদের সেবার মান উন্নয়নে অর্থমন্ত্রীর কাছে ইউপি চেয়ারম্যান আব্দুল বাছিত বাচ্চুর খোলা চিঠি

সিলেট ঢাকা এবং সিলেট চট্রগ্রাম রুটের রেল যাত্রীদের সেবার মান উন্নয়নের গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিতের কাছে খোলা চিঠি দিয়েছেন কুলাউড়া উপজেলার হাজীপুর ইউনিয়ন পরিষদের জনপ্রিয় চেয়ারম্যান, বিশিষ্ট সাংবাদিক আব্দুল বাছিত বাচ্চু। তাঁর লেখা এই খোলা চিঠি আজ শুক্রবার সকাল সামাজিক মাধ্যম ফেইসবুকে ভাইরাল হয়েছে।

তাঁর লেখা এই চিঠির সাথে একাত্মতা পোষণ করেছেন এতদ অঞ্চলের কয়েক সহস্রাধিক মানুষ। সিলেটগামী রেলযাত্রীদের মানউন্নয়নে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অর্থমন্ত্রীর কাছে চেয়ারম্যান আব্দুল বাছিত বাচ্চুর সাথে একাত্মতা পোষণ করে জোর দাবি জানিয়েছেন এতদ অঞ্চলের কয়েক হাজার মানুষ। তিনি তাঁর লেখা খোলা চিঠিতে অর্থমন্ত্রীকে উদ্দেশ্য করে যা লিখেছেন তা পাঠকের সামনে হুবহু তুলে ধরা হলোঃ-মাননীয় অর্থমন্ত্রী মহোদয়


জার্নি বাই ট্রেন। ক্লাস সিক্স সেভেনে আমাদের প্রিয় একটা ইংলিশ প্রবন্ধ ছিলো। কিন্তু এ বিষয়ে প্রবন্ধে যা লিখেছি বাস্তবে তার ১০ ভাগও নেই।বলা যায় রেলভ্রমনে সিলেট বিভাগের যাত্রীরা সীমাহীন ভোগান্তির শিকার। দূরপাল্লার যাত্রায় একসময় রেল নিরাপদ ও আরামদায়ক ভ্রমনের বাহন হলেও বর্তমানে সিলেটের যাত্রীদের জন্য রেলে ভ্রমন অনেকটা বিভিষিকাময় হয়ে উঠছে। কিন্তু রেল বিভাগ ঢাকা- চট্টগ্রাম লাইনে নানা আধুনিকায়ন আর নতুন নতুন ট্রেন সংজোযন করলেও সিলেট রুটের ব্যাপারে অনেকটা উদাসীন মনে হচ্ছে।এতে সিলেটবাসী ফুঁসে উঠছে।

মাননীয় মন্ত্রী মহোদয়


আমি নিজে গত ফেব্রুয়ারি মাসে পাহাড়িকা ট্রেনে চট্টগ্রাম যাই।এসি কারের টিকেট নিলেও ট্রেনে উঠে দেখি গাড়ির এসি নষ্ট। পুরো ট্রেনে হকাররা অবাদে যাতায়াত করছে।টিকেট না করেও অনেক যাত্রী উঠে সিলেটের যাত্রীদের পাশে দাঁড়িয়ে নানাভাবে ডিস্টার্ব করছে।আর যাত্রাপথে ট্রেনের অনেক অনির্ধারিত যাত্রা বিরতিও দেখলাম। সবচেয়ে আশ্চর্য হলাম আমি শ্রীমঙ্গল থেকে দিনে একটায় ট্রেনে উঠলেও ফেনী যাওয়ার পর ঢাকা থেকে তিনটায় ছেড়ে আসা সূবর্ণ এক্সপ্রেস ট্রেন আমাদের পিছনে রেখে চট্টগ্রাম চলে গেলো।
মাননীয় অর্থমন্ত্রী মহোদয় জাতীয় সংসদে সম্ভবত আপনার শেষ বাজেট উপস্থাপন করেছেন। এরমানে আপনার বর্ণাঢ্য রাজনৈতিক ক্যারিয়ারের ইতি টানতে যাচ্ছেন।
আমি আশা রাখবো আপনি রাজনীতি থেকে বিদায় নেওয়ার আগে সিলেটবাসীর জন্য ঢাকা ও চট্টগ্রাম রুটে দুটি নতুন বিরতিহীন ট্রেন সংযোজিত করবেন। নিরাপদ করবেন সিলেটবাসীর ট্রেনযাত্রা।
আল্লাহ আপনাকে নেক হায়াত দান করুক… আমিন।

Facebook Comments Box


Comments

comments

advertisement

Posted ৮:২২ অপরাহ্ণ | শুক্রবার, ০৮ জুন ২০১৮

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত