শনিবার ৮ অক্টোবর, ২০২২ | ২৩ আশ্বিন, ১৪২৯

বাহুবলে ৪ শিশু হত্যা মামলা: সিলেট দ্রুত বিচার ট্রাইব্যুনালে পাঠানোর নির্দেশ

হবিগঞ্জ জেলা প্রতিনিধি,সংবাদমেইল২৪.কম | মঙ্গলবার, ১৪ মার্চ ২০১৭ | প্রিন্ট  

বাহুবলে ৪ শিশু হত্যা মামলা: সিলেট দ্রুত বিচার ট্রাইব্যুনালে পাঠানোর নির্দেশ

ফাইল ফটো

হবিগঞ্জ: সাক্ষ্যগ্রহণের শেষ পর্যায়ে এসে হবিগঞ্জের চাঞ্চল্যকর ৪ শিশু হত্যা মামলাটি সিলেট দ্রুত বিচার ট্রাইব্যুনালে স্থানান্তরে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশ কার্যকর করতে যাচ্ছে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল।


হবিগঞ্জ জজকোর্টের স্পেশাল পিপি অ্যাডভোকেট ত্রিলোক কান্তি চৌধুরী জানান, গত ২৪ নভেম্বর স্বরাষ্ট্রমন্ত্রণালয় এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করলেও মঙ্গলবার বিষয়টি আদালতের নজরে আসে। নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিজ্ঞ বিচারক প্রশান্ত কুমার বিশ্বাস মামলাটি স্থানান্তরের নির্দেশ দেন।

উল্লেখ্য, গত বছরের ১২ ফেব্রুয়ারি বাহুবল উপজেলার সুন্দ্রাটিকি গ্রামের ৪ শিশু জাকারিয়া শুভ, তাজেল মিয়া, মনির মিয়া ও ইসমাইল নিখোঁজ হয়। ১৭ ফেব্রুয়ারি গ্রামের পাশে মাটিচাপা অবস্থায় তাদের লাশ উদ্ধার করে পুলিশ। তদন্ত শেষে ওই বছরের ৫ এপ্রিল গোয়েন্দা পুলিশ ৯ জনকে আসামি করে আদালতে অভিযোগপত্র জমা দেয়। অভিযুক্তদের ৫ জনকে গ্রেপ্তার করে পুলিশ। তাদের মধ্যে ৪ জন আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী দেন। আসামি বাচ্চু র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হন। আর পলাতক রয়েছে উস্তার মিয়া, বাবুল মিয়া ও বেলাল।


৭ সেপ্টেম্বর অভিযোগ গঠনের পর ১৭ অক্টোবর থেকে সাক্ষ্যগ্রহণ শুরু হয়। মামলার ৫৭ জন সাক্ষীর মধ্যে ইতোমধ্যেই ৪৩ জনের সাক্ষ্যগ্রহণ ও জেরা সম্পন্ন হয়েছে। এ অবস্থায় মঙ্গলবার মামলাটি সিলেট দ্রুত বিচার ট্রাইব্যুনালে স্থানান্তরের নির্দেশ দেয়া হলো।

সংবাদমেইল২৪.কম/এসএ/এনএস


Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ৬:০৩ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৪ মার্চ ২০১৭

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত