সোমবার ৪ জুলাই, ২০২২ | ২০ আষাঢ়, ১৪২৯

সিলেটে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস পালিত

সিলেট প্রতিনিধি,সংবাদমেইল২৪.কম | বৃহস্পতিবার, ২৭ জুলাই ২০১৭ | প্রিন্ট  

সিলেটে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস পালিত

সিলেট জেলা প্রশাসনও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উদ্যোগে মাদকদদ্রব্যর অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস ২০১৭ পালন উপলক্ষ্যে বুধবার সকাল ১১টায় জেলা প্রশাসকের কার্যালয় থেকে মাদকবিরোধী র‌্যালী বের করা হয়। র‌্যালীটি প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে জেলা পরিষদ মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সিলেট প্রশাসক (ভারপ্রাপ্ত) দেবজিত সিনহার সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেটের ভারপ্রাপ্ত বিভাগীয় কমিশনার আজম খান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন এসএমপি পুলিশ কমিশনার (ভারপ্রাপ্ত) এস.এম রুকন উদ্দিন, সিলেট রেঞ্জের পুলিশ সুপার নুরুল ইসলাম, পুলিশ সুপার একেএম আখতারুজ্জামান, সিভিল সার্জন ডা. হিমাংশু লাল রায়, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিচালক মো. জাফরুল্ল্যাহ কাজল প্রমুখ।


সভায় স্বাগত বক্তব্য প্রদান করেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপপরিচালক মলয় ভূষণ চক্রবর্তী। সভায় আন্তর্জাতিক দিবসটির তাৎপর্য তুলে ধরে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বিশিস্ট সাংবাদিক ও কলামিস্ট আফতার চৌধুরী। এছাড়াও বক্তব্য রাখেন জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ ও প্রচারণা কমিটির সদস্য মো. জামিল চৌধুরী, মো. জাহাঙ্গীর হোসেন চৌধুরী প্রমুখ।

উক্ত র‌্যালীতে বিভিন্ন সংগঠনের মধ্যে উপস্থিত ছিলেন ফেলোশীপ ওয়েলফেয়ার সোসাইটি।


প্রধান অতিথির বক্তব্যে বলেন, বাংলাদেশের সমাজে এখন মাদক বিচরণ করছে। সমাজের সচেতন মানুষ এর সচেতনতায় এগিয়ে আসতে হবে। সরকারের পাশাপাশি অনেক বেসরকারি প্রতিষ্ঠান কাজ করছে তাই তাদের এই সুন্দর কাজ আরও বেগবান করতে হবে। সকল স্কুল, কলেজ মাদ্রাসা এবং শিক্ষাবিদের পরিবার সকল সময় তাদের সন্তান কি করছে এদিকে নজর রাখতে হবে। শুধু পুলিশ কিংবা মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তর দিয়ে সমাজ থেকে মাদক দূর করা যাবে না। এর জন্য প্রয়োজন গণসচেতনতা। সচেতনতাই পারে একমাত্র মাদক থেকে সমাজ ও জাতিকে রক্ষা করতে।

সংবাদমেইল২৪.কম/এজেএল/এনআই


Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ১১:০৩ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২৭ জুলাই ২০১৭

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত