বুধবার ১ ডিসেম্বর, ২০২১ | ১৬ অগ্রহায়ণ, ১৪২৮

সিলেটে জাস্ ইনস্টিটিউট’র সনদ বিতরণ

পলাশ চন্দ্র ধর,সংবাদমেইল২৪.কম | বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯ | প্রিন্ট  

সিলেটে জাস্ ইনস্টিটিউট’র সনদ বিতরণ

গ্রন্থাগারিকরা শিক্ষা উন্নয়নের যথেষ্ট ভূমিকা রাখছেন। শিক্ষা বিস্তারের ক্ষেত্রে একজন গ্রন্থাগারিকরা নীরবে নিভৃতে কাজ কারে যাচ্ছে।

(১৭ সেপ্টম্বর) মঙ্গলবার দুপুর ১২টায় জাস্ ইনস্টিটিউট সিলেট কর্তৃক আয়োজিত জাতীয় বিশ্ববিদ্যালয় অধিভুক্ত গ্রন্থাগার ও তথ্যবিজ্ঞান ডিপ্লোমা কোর্সের ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষে (১ম ব্যাচ) ছাত্র-ছাত্রীদের সনদ বিতরণী ও মেধাবী ছাত্র এওয়ার্ড অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কৃষি বিশ্ববিদ্যালয়ে, সিলেট এর উপাচার্য অধ্যাপক ড. মো: মতিয়ার রহমান হাওলাদার একথা বলেন।


তিনি বলেন, প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে একজন দক্ষ গ্রন্থাগারিক থাকলে আমাদের শিক্ষার মান এগিয়ে যাবে। তিনি সিলেট বিভাগের লাইব্রেরিয়ান ডিপ্লোমা কোর্সের একমাত্র শিক্ষা প্রতিষ্ঠান জাস্ ইনস্টিটিউট এর কার্যক্রম সম্পর্কে ভূয়সী প্রশংসা করেন। প্রতিষ্ঠানটি বৃহত্তর সিলেটে গ্রন্থাগার শিক্ষা ব্যবস্থা এগিয়ে নিয়েছে তা ব্যক্ত করেন।

জাস্ ইনস্টিটিউট এর পরিচালক আবুল কাশেম এর সঞ্চালনায় ও জাস্ ইনস্টিটিউট এর প্রতিষ্ঠাতা সভাপতি বিশিষ্ট রাজনৈতিক ব্যক্তিত্ব, বিসিবির পরিচালক শফিউল আলম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিশিষ্ট শিক্ষাবিদ ও লোক গবেষক মদন মোহন কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক ড. আবুল ফতেহ ফাত্তাহ, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান ও জাতীয় বিশ্ববিদ্যালয় মনোনীত জাস্ ইনস্টিটিউট সিলেট এর বর্তমান সভাপতি অধ্যাপক ড. হাসান জাকিরুল ইসলাম, বাংলাদেশের বিশিষ্ট গ্রন্থাগার বিজ্ঞানী শাবিপ্রবি এর গ্রন্থাগািরক জনাব আব্দুল হাই ছামেনী।


অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জাস্ ইনস্টিটিউটের পরিচালক, মেট্রোপলিটন ‘ল’ কলেজের উপাধ্যক্ষ এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রধান পরিক্ষক ড. এম শহীদুল ইসলাম এডভোকেট। শুভেচ্ছা বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত অধ্যক্ষ আবু তাহের, প্রভাষক মো: জহুরুল ইসলাম, প্রভাষক আবুল কালাম আজাদ, জাস্ ইনস্টিটিউট এর পরিচালক যীশুতোষ দাস, মোহাম্মদ জাহাঙ্গীর আলম, সনদপ্রাপ্ত ছাত্র-ছাত্রীদের মধ্যে বক্তব্য রাখেন জনাব আবুল হোসাইন।

অনুষ্ঠানে জাস্ ইনস্টিটিউট এর পক্ষ থেকে সভাপতি প্রধান অতিথিকে ক্রেষ্টপ্রদান করেন এবং মেধানুসারে ১০ জন ছাত্র-ছাত্রীকে গোল্ড মেডেল প্রদান করা হয়।


Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ৫:৫৫ অপরাহ্ণ | বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত