মঙ্গলবার ২৫ জানুয়ারি, ২০২২ | ১১ মাঘ, ১৪২৮

সিলেটের সাথে সারাদেশের রেল যোগাযোগা সচল হচ্ছে ৪ এপ্রিল

হবিগঞ্জ জেলা প্রতিনিধি,সংবাদমেইল২৪.কম | শুক্রবার, ৩১ মার্চ ২০১৭ | প্রিন্ট  

সিলেটের সাথে সারাদেশের রেল যোগাযোগা সচল হচ্ছে ৪ এপ্রিল

হবিগঞ্জের মাধবপুর উপজেলায় পিলার ধসে যাওয়া ঝুঁকিপূর্ণ ব্রিজটির মেরামত কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে। কিন্তু ব্রিজটির নিচে পর্যাপ্ত পরিমাণ মাটি না থাকায় মেরামত করতে হিমশিম খেতে হচ্ছে রেল কর্মকর্তাদের। এতে মেরামতের কাজে দেরি হচ্ছে।

কাজ শেষে রেল যোগাযোগ সচল হতে মঙ্গলবার (৪ এপ্রিল) পর্যন্ত সময় লাগবে বলে জানিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ।


এর আগে বুধবার (২৯ মার্চ) রাতে প্রচন্ড বৃষ্টিপাত ও পাহাড়ি ঢলের কারণে উপজেলার ইটাখলার অদূরে ব্রিজটির নিচের মাটি সরে গিয়ে একটি পিলার ধসে যায়। সে কারণে বৃহস্পতিবার (৩০ মার্চ) সকাল থেকে সারাদেশের সঙ্গে সিলেটের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়।

এতে সিলেট থেকে ছেড়ে আসা কালনী এক্সপ্রেস  শ্রীমঙ্গলে ও চট্টগ্রাম থেকে ছেড়ে আসা সিলেটগামী পাহাড়িকা ট্রেনটি আখাউড়া রেল জংশনে আটকা পড়ে আছে।


এদিকে রেল যোগাযোগ বিচ্ছিন্ন হওয়ায় চরম দুর্ভোগে পড়েছেন যাত্রীরা। ফলে সিলেট কদমতলী বাস টার্মিনাল,  হবিগঞ্জ নতুন বাস টার্মিনাল ও ঢাকা-সিলেট মহাসড়কের শায়েস্তাগঞ্জ নতুন ব্রিজ এলাকাসহ বিভিন্ন পয়েন্টে যাত্রীদের চরম ভীড় জমেছে।

রেলওয়ে সূত্রে জানা যায়, মাধবপুর উপজেলার ইটাখলার অদূরে ৫৫ নম্বর ব্রিজটি ঝুঁকিপূর্ণ হয়ে পড়ে। ব্রিজের নিচ থেকে অবৈধ বালু ব্যবসায়ীদের বালু উত্তোলন ও বুধবার রাতভর প্রচন্ড বৃষ্টি এবং পাহাড়ি ঢলের কারণে ব্রিজের গোড়া থেকে মাটি সরে গেছে। সে কারণে একটি পিলার ধসে পড়ে। ফলে ব্রিজটি ঝুঁকিপূর্ণ হয়ে যাওয়ায় দুর্ঘটনা এড়াতে বৃহস্পতিবার সকাল থেকে সিলেটের সঙ্গে সারাদেশের ট্রেন যোগাযোগ বন্ধ করে দেয় রেলওয়ে কর্তৃপক্ষ।


এদিকে ঢাকা থেকে আসা রেলওয়ে বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা বৃহস্পতিবার দুপুর থেকে ব্রিজটি মেরামতের কাজ শুরু করেছেন।

রেলওয়ে বিভাগের মহা-পরিচালক মো. আমজাদ হোসেন জানান, অবৈধ বালু ব্যবসায়ীরা ব্রিজের নিচ থেকে বালু উত্তোলন করায় ব্রিজটির অবস্থা খারাপ হয়ে পড়েছে।

তিনি আরও জানান, পুরোপুরি মেরামত করে ঢাকা-সিলেট ও চট্টগ্রাম-সিলেট রুটে অর্থাৎ সারাদেশের সঙ্গে সিলেটের ট্রেন চলাচল সচল করতে মঙ্গলবার পর্যন্ত সময় লাগতে পারে বলে ধারণা করছি।

শায়েস্তাগঞ্জ রেলওয়ে জংশনের মাস্টার মো. সাইফুল ইসলাম জানান, এরই মধ্যে রেলওয়ে বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা এসে ব্রিজটি পরিদর্শন ও দ্রুত মেরামতের জন্য দিক নির্দেশনা দিয়েছেন।

সংবাদমেইল২৪.কম/কেইউ/এন আই

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ৩:৫৮ অপরাহ্ণ | শুক্রবার, ৩১ মার্চ ২০১৭

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত