সোমবার ৬ ডিসেম্বর, ২০২১ | ২১ অগ্রহায়ণ, ১৪২৮

সাফের শিরোপা জিতলো ভারত

| রবিবার, ১৭ অক্টোবর ২০২১ | প্রিন্ট  

সাফের শিরোপা জিতলো ভারত

সাফের ফাইনালে ৩-০ গোলে নেপালকে হারিয়ে ৮ম বারের মতো শিরোপা জিতল ভারত। শনিবার (১৬ অক্টোবর) মালদ্বীপের ন্যাশনাল স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনাল খেলায় ভারত ৩-০ গোলে নেপালকে হারিয়ে অস্টম শিরোপা জয় করে ভারত। প্রথমার্ধ গোলশূন্য থাকলেও দ্বিতীয়ার্ধের দুই মিনিটের ঝড়ে নেপালের প্রথম সাফ শিরোপার স্বপ্ন ভেঙে যায়। ৪৮ মিনিট ডান প্রান্ত থেকে মানবীর সিংয়ের ক্রস অধিনায়ক সুনীল ছেত্রীর হেডে আসে ভারতের অনেক আকাঙ্ক্ষিত সেই গোল। দুই মিনিট পর ব্যবধান দ্বিগুণ করে ভারত।

ফাইনালে নেপাল জিতলে প্রথম আর ভারত জিতলে, তাদের ঘরে যাবে অষ্টম শিরোপা, এই স্বপ্ন নিয়ে দুই দল মুখোমুখি হয়। প্রথমার্ধে ভারতে আগলে রাখা গেলেও দ্বিতীয়ার্ধে তাদের সারাশি আক্রমণে খেই হারিয়ে নেপালীরা। ফলে খেলার ৪৮, ৫০ ও ৯০ মিনিটে তিন তিনটি গোল হজম করতে হয় তাদের। প্রথম গোলটি করেন দলের কৃতি স্ট্রাইকার সুনিল ছেত্রি, দ্বিতীয়টি আসে সুরেশ সিং এর পা থেকে এবং তৃতীয়টি করেন সাহাল আব্দুল সামাদ।


১৯৯৩ সাল থেকে সার্কভুক্ত দেশগুলোর মধ্যে সাফ ফুটবলের লড়াই শুরু হয়। টুর্নামেন্টের প্রথম থেকেই আধিপত্য বিস্তার করে ভারত। এ পর্যন্ত ১৩টি আসরের মধ্য ৮টি শিরোপা জিতেছে তারা। দ্বিতীয় সর্বোচ্চ দুটি শিরোপা জিতেছে মালদ্বীপ। শ্রীলঙ্কা, আফগানিস্তান ও বাংলাদেশ জিতেছে একটি করে। এখন পর্যন্ত ট্রফি ছোয়া হয়নি পাকিস্তান, ভুটান ও নেপালের।

Facebook Comments Box


Comments

comments

advertisement

Posted ১২:০৯ পূর্বাহ্ণ | রবিবার, ১৭ অক্টোবর ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত