সোমবার ৬ ডিসেম্বর, ২০২১ | ২১ অগ্রহায়ণ, ১৪২৮

সাগর-রুনি হত্যার বিচার না হলে কঠোর কর্মসূচি

স্টাফ রিপোর্টার,সংবাদমেইল২৪.কম | শনিবার, ১১ ফেব্রুয়ারি ২০১৭ | প্রিন্ট  

সাগর-রুনি হত্যার বিচার না হলে কঠোর কর্মসূচি

ঢাকা: সাগর-রুনি হত্যাকাণ্ডের বিচার না হলে কঠোর কর্মসূচি দেয়া হবে বলে হুমকি দিয়েছেন সাংবাদিক নেতারা। নেতার বলেন, হত্যাকাণ্ডের পাঁচ বছর পেরিয়ে যাচ্ছে, অথচ সরকার ও প্রশাসন কোনো কুলকিনারা করতে পারেনি।

শনিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) আয়োজিত সাগর রুনি হত্যার বিচার দাবিতে প্রতিবাদ সমাবেশে সাংবাদিক নেতারা এসব কথা জানান।


সমাবেশে সাংবাদিক নেতা রুহুল আমিন গাজী বলেন, “সাগর-রুনি হত্যাকাণ্ডের তদন্তের জন্য র‌্যাব সময় চেয়েছে, আদালত সময় দিয়েছেন। কিন্তু কোনো তদন্ত প্রতিবেদন দিতে পারেনি। তারা বলেছে, ‘আমরা ব্যর্থ’। ব্যর্থ হলে চাকরি করছেন কেন? তৎকালীন স্বরাষ্ট্রমন্ত্রীর প্রতিশ্রুতি দেয়া ৪৮ ঘণ্টা পার হয়েছে পাঁচ বছর আগে। বর্তমান স্বরাষ্ট্রমন্ত্রী বলেছিলেন, ‘আমার প্রথম দায়িত্ব সাগর-রুনি হত্যাকাণ্ডের বিচার করা’। তথ্যমন্ত্রী তার সিটে বসার আগে বলেছিলেন, ‘সাগর-রুনি হত্যাকাণ্ডের বিচার না হওয়া পর্যন্ত আমার চোখের পানি থামবে না।’ আমি জানি না তথ্যমন্ত্রীর চোখের পানি থেমেছে কিনা, তবে সাগর-রুনি হত্যাকাণ্ডের বিচার হয়নি। এর পিছনে এমন কী আছে যে বিচার হচ্ছে না! একের পর এক সাংবাদিক নির্যাতন হচ্ছে। সাংবাদিক হত্যা এখন সাধারণ ঘটনায় পরিণত হয়েছে।”

ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি শাবান মাহমুদ বলেন, “সাগর-রুনি হত্যাকাণ্ডের পর ৪৮ ঘণ্টার মধ্যে খুনিদের গ্রেপ্তারের কথা বলে সেই সময় স্বরাষ্ট্রমন্ত্রী আমাদের সঙ্গে প্রতারণা করেছে। এখনো এ হত্যাকাণ্ডের কোনো বিচার হয়নি। বিচারের দাবিতে আমরা আন্দোলনে সবসময় থাকবো।”


জাতীয় প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক ইলিয়াস খান বলেন, “সে সময়ের স্বরাষ্ট্রমন্ত্রী বলেছিলেন, সাগর-রুনীর মা বিচারের আশা ছেড়ে দিয়েছেন। বারবার তদন্তের জন্য র‌্যাব সময় নেয় কিন্তু প্রকৃত তথ্য দিতে পারেনি। এ হত্যাকাণ্ডের সঙ্গে বাংলাদেশের এমন কোনো মহল জড়িত আছে যার কারণে এ হত্যাকাণ্ডের বিচার হচ্ছে না। সাগর-রুনি হত্যাকাণ্ডের আগে এবং পরে সাংবাদিকদের ওপর নির্যাতন চলছে। সাংবাদিক কোনো কথা বলতে পারে না। সত্য কথা বলতে গেলে মামলা, হামলা, নির্যাতনের শিকার হতে হবে।”

সাংবাদিক নেতা কাদের গনি চৌধুরী বলেন, “সাগর-রুনি হত্যাকাণ্ডের বিচার না হওয়া রাষ্ট্রের জন্য লজ্জার বিষয়। এ লজ্জা সরকারের, এ লজ্জা আমাদের। প্রকৃত অর্থে সাগর-রুনি হত্যাকাণ্ডের বিচার হবে কি?”


এসময় আরও উপস্থিত ছিলেন- সাংবাদিক নেতা শেখ জামাল, ডিআরইউর কার্যনির্বাহী সদস্য নুরুল ইসলাম হাসিব, সাংগঠনিক সম্পাদক জিলানী মিল্টন, সহসভাপতি আবু দারদা জুবায়ের, অর্থ সম্পাদক মানিক মুন্তাসির, ক্র্যাবের সাধারণ সম্পাদক সারওয়ার আলম, নাসিমুন মিনু, কুদ্দুস আফ্রাদ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের যুগ্ম সম্পাদক শাহীন আসাদ, ফেডারেল সাংবাদিক ইউনিয়নের যুগ্ম মহাসচিব অমিয় ঘটক পুলক, ডিআরইউর সাবেক সাধারণ সম্পাদক রাজু আহমেদ প্রমুখ।

সমাবেশ সঞ্চালনা করেন- ডিআরইউর সাধারণ সম্পাদক মোরসালীন নোমানী। সভাপতিত্ব করেন, ডিআরইউয়ের সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা। সমাবেশে সাগর-রুনির একমাত্র ছেলে মেঘ উপস্থিত ছিলেন।

সংবাদমেইল২৪.কম/জেএ/এনএস

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ৬:২০ অপরাহ্ণ | শনিবার, ১১ ফেব্রুয়ারি ২০১৭

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত