রবিবার ২৮ নভেম্বর, ২০২১ | ১৩ অগ্রহায়ণ, ১৪২৮

সাকিব যা পারেননি তাই করে দেখালেন আফিফ! (ভিডিও)

স্পোর্টস ডেস্ক : | রবিবার, ১৭ অক্টোবর ২০২১ | প্রিন্ট  

সাকিব যা পারেননি তাই করে দেখালেন আফিফ! (ভিডিও)

সাকিব আল হাসান যেভাবে ক্যাচ মিস করার দৃশ্য। ছবি: এএফপি

তাসকিনের করা দলীয় চতুর্থ ওভারের দ্বিতীয় বলে মানসে বল আকাশে উড়ান। এসময় দৌড়ে এসে জাম্প দেন সাকিব। কিন্তু বলটি তিনি ধরতে পারেননি। আর বলটি তালুবন্দি করলেও ব্যাটসম্যানের জন্য সমস্যা হতো না, কারণ ওই বলটি ছিল নো বল।


১১তম ওভারের দ্বিতীয় বলে সাকিবের বলে অসাধারণ একটি ক্যাচ ধরেন আফিফ। বলটি দেখে মনে হচ্ছিল এটি ছক্কা হচ্ছে। কিন্তু আফিফ তার বুদ্ধিমত্তা দিয়ে ঠাণ্ডা মাথায় প্রথমে বাউন্ডারি লাইন থেকে বলটি থামিয়ে দিয়ে আবারও শূন্যে ভাসান। এরপর তিনি বাউন্ডারি লাইনের বাইরে গিয়ে নিজের শরীর নিয়ন্ত্রণ করে তড়িৎ গতিতে আবারও মাঠে এসে শূন্যে ভেসে থাকা বলটি তালুবন্দি করেন।

সাকিব আল হাসান যে বলটি জাম্প দিয়ে প্রথম ধাপেই ক্যাচ ধরার ব্যর্থ চেষ্টা করছিলেন সে রকমই একটি বল আগে সীমানার ভেতরে থামিয়ে দিয়ে পরের ধাপে তা ক্যাচে পরিণত হয়। দুর্ভাগ্য স্কটিশ ব্যাটসম্যান মিচেল লিস্কের।


অসাধারণ ক্যাচ ধরায় আফিফকে অভিনন্দন জানাচ্ছেন বাংলাদেশ দলের সব খেলোয়াড়রা। ছবি: এএফপি

পরে বিশ্বসেরা এই অলরাউন্ডারকে বাউন্ডারি হাঁকাতে গিয়ে সীমানার কাছে তরুণ ক্রিকেটার আফিফ হোসেনের দুর্দান্ত ক্যাচে পরিণত হন রিচি বিরিংটন। এই রিচির সেঞ্চুরিময় ইনিংসের কারণেই ২০১২ সালে স্কটল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচে হেরে যায় বাংলাদেশ।


১১তম ওভারের দ্বিতীয় বলে রিচিকে ফেরানোর পর চতুর্থ বলে সাকিব ফেরান মাইকেল লিক্সকে। রিচি বিরিংটনের মতো লিক্সও ক্যাচ তুলে দিয়ে ফেরেন। তুলনামূলক সহজ ওই ক্যাচটি ধরেন লিটন দাস।

৫৩ রানে ৬ উইকেটের পতন ঘটানোর পর এক সময় মনে হয়েছিল তিন অংকের কোটা পূরণের আগেই অলআউট হয়ে যাবে স্কটিশরা। কিন্তু ক্রিস গ্রেভসের অনবদ্য ব্যাটিংয়ে (২৮ বলে চারটি বাউন্ডারি আর দুটি ছক্কায় দলীয় সর্বোচ্চ ৪৫ রান) শেষ পর্যন্ত নির্ধারিত ১৪০/৯ রানের চ্যালেঞ্জিং স্কোর দাঁড় করায় স্কটল্যান্ড।

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ১১:২৯ অপরাহ্ণ | রবিবার, ১৭ অক্টোবর ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত