রবিবার ৩ জুলাই, ২০২২ | ১৯ আষাঢ়, ১৪২৯

সহায়ক সরকার ছাড়া কোনো নির্বাচন হবে না: ফখরুল

বিশেষ প্রতিনিধি,সংবাদমেইল২৪.কম | বৃহস্পতিবার, ২৭ জুলাই ২০১৭ | প্রিন্ট  

সহায়ক সরকার ছাড়া কোনো নির্বাচন হবে না: ফখরুল

সহায়ক সরকার ছাড়া কোনো নির্বাচন হবে না বলে দাবি করেছেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, আওয়ামী লীগ সহজেই সহায়ক সরকার বা নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দেবে না। জনগণকে নিয়ে দুর্বার আন্দোলনের মাধ্যমে আওয়ামী লীগকে নিরপেক্ষ সহায়ক সরকারের অধীনে নির্বাচন দিতে বাধ্য করা হবে।

বুধবার দুপুরে বরিশাল নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হলে দক্ষিণ জেলা বিএনপির সদস্য সংগ্রহ ও নবায়ন অভিযানের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।


দক্ষিণ জেলা বিএনপির সভাপতি এবায়েদুল হক চাঁনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আবুল কালাম শাহীনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান বেগম সেলিমা রহমান, যুগ্ম মহাসচিব ও মহানগর বিএনপির সভাপতি অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার, বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট বিলকিস জাহান শিরিন ও সহ-সাংগঠনিক সম্পাদক মাহবুবুল হক নান্টু।

বিএনপি মহাসচিব বলেন, “বিনা ভোটে নির্বাচিত হয়ে আওয়ামী লীগ সংবিধান সংশোধন করে এখন সেই সংবিধানের দোহাই দিয়ে একতরফা নির্বাচনের পাঁয়তারা করছে। জনগণের সমর্থনবিহীন এই সংবিধানের দোহাই দিয়ে ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনের পুনরাবৃত্তি হতে দেয়া হবে না।”


মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, “আপনারা (শেখ হাসিনা) রাষ্ট্রীয় ক্ষমতায় থেকে র‌্যাব-পুলিশ-বিজিবি ব্যবহার করে আমাদের ভোটকেন্দ্র থেকে বের করে দেবেন আর মানুষের ভোট কেড়ে নেবেন- তাতে নিরপেক্ষ নির্বাচন হবে না।”

নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগ সবচেয়ে বেশি দমন-নিপীড়ন চালাচ্ছে অভিযোগ করে ফখরুল বলেন, “আওয়ামী লীগ সরকারের দেয়া ৩৪টি মামলা মাথায় নিয়ে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া শত প্রতিকূলতা সত্ত্বেও গণতন্ত্রের জন্য লড়াই করে যাচ্ছেন। তারপরও কারও কাছে মাথা নত করে না বিএনপি।”


ব্যক্তির প্রচারণা চালিয়ে দলের ক্ষতি না করতে দলীয় নেতাকর্মীদের পরামর্শ দেন তিনি। ফখরুল বলেন, “দলের মধ্যে সমস্যা থাকতে পারে, সেই সমস্যা দলীয় ফোরামে আলোচনা করে সমাধান করতে হবে। নিজেরা রেষারেষি করে দলের ও দেশের ক্ষতি করবেন না। তাহলে নিশ্চিহ্ন হয়ে যাবেন।”

সংবাদমেইল২৪.কম/এজেএল/এনআই

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ১১:৫৬ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২৭ জুলাই ২০১৭

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত