বুধবার ৩০ নভেম্বর, ২০২২ | ১৫ অগ্রহায়ণ, ১৪২৯

সমাজে বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের কোনভাবে ইসলাম সমর্থন করেনা -শফিউল আলম চৌধুরী নাদেল

স্টাফ রিপোর্টার | সোমবার, ০৪ জানুয়ারি ২০২১ | প্রিন্ট  

সমাজে বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের কোনভাবে ইসলাম সমর্থন করেনা -শফিউল আলম চৌধুরী নাদেল

বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক, দৈনিক উত্তরপূর্ব পত্রিকার সম্পাদক ও প্রকাশক এবং বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক (অর্থ) শফিউল আলম চৌধুরী নাদেল বলেছেন- ইসলাম হচ্ছে শান্তির ধর্ম। সমাজে অশান্তি কিংবা বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের কোনভাবে ইসলাম সমর্থন করেনা। মানুষকে হেদায়েতের জন্য যুগে যুগে আল্লাহ তায়ালা পৃথিবীতে নবী-রাসুল পাঠিয়েছেন। আমাদের সর্বশেষ নবী হযরত মুহাম্মদ (সঃ) দুনিয়া থেকে বিদায় নেওয়ার পর আর কোন নবী-রাসুল পৃথিবীতে আগমন করবেন না। কিন্তু তাঁদের দেখানো পথ অনুসরণ করে ইসলামের বিধান ওলি-আউলিয়াদের মাধ্যমে কিয়ামত পর্যন্ত চলবে।

(০১ জানুয়ারী) শুক্রবার কুলাউড়ার ব্রা‏হ্মণবাজার ইউনিয়নের হিংগাজিয়া গ্রামে প্রতিষ্ঠিত প্রখ্যাত ওলিয়ে কামেল আল্লামা বিশকুটি (রহঃ) স্মৃতিবিজড়িত ‘হিংগাজিয়া শাহী জামে মসজিদ’ এর উদ্বোধনকালে (নির্মাণকাজ চলমান) প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।


নাদেল বলেন- আল্লামা বিশকুটি (রঃ) ছিলেন যুগের শ্রেষ্ঠ ওলি। তিনি শুধু হিংগাজিয়া শাহী জামে মসজিদ নয়, ওই এলাকার ঐতিহ্যবাহী দ্বীনি প্রতিষ্ঠান হিংগাজিয়া সিনিয়র মাদরাসাসহ দেশে-বিদেশে অসংখ্য মসজিদ-মাদরাসা প্রতিষ্ঠা করেছেন। তাঁর রেখে যাওয়া এসব দ্বীনি প্রতিষ্ঠান থেকে ইসলামের আলো চারিদিকে ছড়িয়ে-ছিটিয়ে পড়ছে। বিশকুটি (রহঃ) এর প্রতিষ্ঠিত এসব প্রতিষ্ঠানের খেদমত করতে তিনি সকলের প্রতি অনুরোধ করেন।

মসজিদ পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক এনামুল মাহবুব ফয়ছলের পরিচালনায় বক্তব্য রাখেন- ব্রা‏হ্মণবাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রভাষক মমদুদ হোসেন।


এসময় উপস্থিত ছিলেন- মসজিদ পরিচালনা কমিটির সভাপতি বিশকুটি (রঃ) এর সুযোগ্য নাতি আব্দুল্লাহ আল মশহুদ আল মাজেদ, কমিটির সহ-সভাপতি নোমান আহমদ চৌধুরী, সাবেক চেয়ারম্যান নুরুল ইসলাম খান, হযরত শাহজালাল (রহঃ) দরগাহের খাদেম ছরকুম ফতেহ উল্লাহ আল আমান, বাবনিয়া আলিম মাদরাসার অধ্যক্ষ মাও. আহসান উদ্দিন, নিজামিয়া বিশকুটি এতিমখানা মাদরাসার অধ্যক্ষ মাও. আবুল কালাম, সমাজসেবক ও রাজনীতিবিদ সাইফুর রহমান শাহীন, সিলেট গোয়াইনঘাট থানার ওসি মোস্তফা কামাল, কুলাউড়া বনফুলের সত্ত্বাধিকারী আবুল কাসেম চৌধুরী, মসজিদ পরিচালনা কমিটির কোষাধ্যক্ষ আবুল কালাম চৌধুরী ও সমাজসেবক আশরাফুজ্জামান রেনু প্রমুখ।

নামাজ শেষে মিলাদ পরিচালনা করেন খতিব মাও. মো. ছালিক উদ্দিন ও ইমাম মাও. আমিন উদ্দিন।


Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ১২:০৪ অপরাহ্ণ | সোমবার, ০৪ জানুয়ারি ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত