সোমবার ৬ ডিসেম্বর, ২০২১ | ২১ অগ্রহায়ণ, ১৪২৮

সবার আগে ১০ হাজার রানের মাইলফলকে তামিম

স্পোর্টস রিপোর্টার, সংবাদমেইল২৪ডটকমঃ | শনিবার, ২৫ মার্চ ২০১৭ | প্রিন্ট  

সবার আগে ১০ হাজার রানের মাইলফলকে তামিম

ঢাকা: শ্রীলঙ্কার বিপক্ষে ডাম্বুলায় সিরিজের প্রথম ওয়ানডেতে ব্যাটিংয়ে নামার আগে দারুণ এক মাইলফলক ছোঁয়ার অপেক্ষায় ছিলেন টাইগার ওপেনার তামিম ইকবাল।

সেই মাইলফলক স্পর্শ করতে তামিমের দরকার ছিল মাত্র এক রান। সেটি করতেও পেরেছেন তিনি।


আর তাতেই প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ১০ হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন ২৮ বছর বয়সী বা-হাতি এই ওপেনার।

টসে হেরে ব্যাটিংয়ে নেমে ইনিংসের প্রথম ওভারে সুরঙ্গা লাকমলের তৃতীয় বলে দুই রান নিয়ে এমন কীর্তি গড়েন। বাংলাদেশের ক্রিকেটার হিসেবে তিন ফরমেটে ব্যক্তিগত রান সংগ্রাহকের দিক দিয়ে তামিম শীর্ষে অবস্থান করছেন আগে থেকেই। এবার ছুলেন নতুন কীর্তি।


শনিবার প্রথম ম্যাচ খেলতে নামার আগে তিন ফরম্যাটে তামিম ইকবালের রান ছিল ৯৯৯৯। ব্যাটিংয়ে নেমে রানের খাতা খোলার সঙ্গেই কাঙ্খিত ল্যান্ডমার্কে পৌঁছান তামিম।

সাদা পোশাকে তামিম ৪৯ ম্যাচ খেলে করেছেন ৩ হাজার ৬৭৭ রান। ওয়ানডেতে তার নামের পাশে ছিল ৫ হাজার ১২০ রান। আর টি-টোয়েন্টিতে তামিমের রান ১২০২। টেস্টে টাইগার এই ওপেনারের রয়েছে ৮টি সেঞ্চুরি আর ২২টি হাফসেঞ্চুরি। ওয়ানডেতে রয়েছে ৭টি শতক আর ৩৪টি অর্ধশতক। টি-টোয়েন্টিতে একটি শতকের পাশাপাশি রয়েছে চারটি অর্ধশতক।


প্রথম শ্রেণি ও লিস্ট ‘এ’ক্যারিয়ারে আরও আগেই ১০ হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন তামিম। এবার অপেক্ষা ফুরোলো আন্তর্জাতিক ক্যারিয়ারে ১০ হাজার রানের নতুন অধ্যায় স্পর্শের। এই প্রতিবেদন লেখা পর্যন্ত তামিম ১৮ রানে ব্যাট করছিলেন।

দ্বিতীয় স্থানে থাকা সাকিব আল হাসান এ ম্যাচ বাদে মোট রান নয় হাজার ২৮৮। ৪৯ টেস্টে তার রান তিন হাজার ৪৭৯। ১৬৭ ওয়ানডে চার হাজার ৬৫০। এছাড়া টি-টোয়েন্টিতে ৫৭ ম্যাচে তার রান এক হাজার ১৫৯।

সংবাদমেইল২৪.কম/এসএ/এনএস

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ৭:৩৩ অপরাহ্ণ | শনিবার, ২৫ মার্চ ২০১৭

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত