সোমবার ৬ ডিসেম্বর, ২০২১ | ২১ অগ্রহায়ণ, ১৪২৮

‘সবকিছু ধ্বংস হয়ে গেছে’

সিলেট জেলা প্রতিনিধি,সংবাদমেইল২৪.কম | মঙ্গলবার, ১১ এপ্রিল ২০১৭ | প্রিন্ট  

‘সবকিছু ধ্বংস হয়ে গেছে’

সিলেট: “সবকিছু ধ্বংস হয়ে গেছে। ভাঙা একটি ওয়ারড্রব ও ফ্যান পড়ে আছে। কষ্টের রোজগার দিয়ে এগুলো কেনা। কিছুই নেই।”

মঙ্গলবার সকালে আতিয়া মহলের সামনে দাঁড়িয়ে আক্ষেপ করে কথাগুলো বলছিলেন বাসিন্দা পিয়ালি চৌধুরী। প্রাথমিক বিদ্যালয়ের এ শিক্ষকের ফ্লাটটি ছিল নিচতলায়। জঙ্গি আস্তানাটিও নিচতলায় হওয়ায় তার বাসার ক্ষয়ক্ষতিই হয়েছে সবচেয়ে বেশি।


আজ সকাল ১০টার দিকে সিলেট মহানগর পুলিশ মালিক উস্তার আলীর কাছে ভবনটি বুঝিয়ে দেন। যার ফলে ১৮ দিন পর আতিয়া মহলে প্রবেশের সুযোগ পান বাসিন্দারা। তবে ভবনটি বসবাসের যোগ্য না থাকায় নিজেদের ফ্লাট থেকে অর্থ, অলঙ্কার ও আসবাবপত্র নিয়ে বেরিয়ে এসেছেন তারা। তবে কেউ কেউ প্রয়োজনীয় জিনিস না পেয়ে কান্নায় ভেঙে পড়েন।

মহানগর পুলিশের উপ কমিশনার জেদান আল মুসা জানান, জঙ্গি দমন অভিযান ও বিস্ফোরণে ভাঙাচুরা হয়ে যাওয়ায় ভবনটি এখন ঝুকিপূর্ণ। তাই বাসিন্দাদের কাউকে থাকতে দেয়া হবে না।


সকালে ভবনের কয়েকজন বাসিন্দার সঙ্গে আলাপকালে তারা জানান, তাদের ব্যবহৃত আসবাবপত্র অনেক ক্ষতিগ্রস্ত হয়েছে। এর মধ্যে যেগুলো ব্যবহার যোগ্য সেগুলো সরিয়ে নিয়েছেন তারা।

তিনতলার বাসিন্দা শাহানা বেগম। কৃষি সম্প্রসারণ অধিদপ্তরে কর্মরত শাহানার বিয়ে ঠিক হয়েছে ২৪ এপ্রিল। জানালেন, বিয়ে উপলক্ষে গয়না ও আসবাবপত্র বানানো হয়েছিল। কিন্তু সেগুলোর বেশির ভাগই ক্ষতিগ্রস্ত হয়েছে।


চতুর্থ তলার বাসিন্দা নীপা বেগম বলেন, “জিনিসপত্র পেয়েছি। তবে অনেক জিনিসই ক্ষতিগ্রস্ত হয়েছে।”

নিচতলার চার নম্বর ইউনিটের বাসিন্দা পশুচিকিৎসক শ্যামসুন্দর ঘোষের বক্তব্যও একই রকম। তিনি বলেন, “এখন আমার কাছে কোনো কিছুই নেই।”

এর আগে আতিয়া মহলকে বিস্ফোরকমুক্ত করতে র‌্যাবের তল্লাশি অভিযান শেষ হয় সোমবার। একটানা সাত দিন তল্লাশি চালিয়ে নয়টি শক্তিশালী অবিস্ফোরিত বিস্ফোরক উদ্ধার করা হয়।

উল্লেখ্য, সিলেট সিটি করপোরেশনের ২৭ নম্বর ওয়ার্ডের দক্ষিণ সুরমার শিববাড়ি-পাঠানপাড়ার পাঁচতলা আবাসিক ভবন আতিয়া মহলের নিচতলায় জঙ্গি আস্তানা সন্দেহে ২৩ মার্চ রাতে ঘিরে ফেলে পুলিশ। পরদিন ঢাকা থেকে পুলিশের বিশেষায়িত ইউনিট সোয়াট অভিযানে অংশ নেয়। ২৫ মার্চ সকাল থেকে অভিযান শুরু করে সেনাবাহিনী। উদ্ধার করা হয় ভবনের ৭৮ জন বাসিন্দাকে। মারা যায় চার জঙ্গি। পরে ৩ এপ্রিল থেকে শুরু হয় আতিয়া মহলকে র‌্যাবের বিস্ফোরকমুক্ত করার অভিযান।

সংবাদমেইল২৪.কম/এন আই/জে এইচ জেড

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ৮:০৯ অপরাহ্ণ | মঙ্গলবার, ১১ এপ্রিল ২০১৭

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত