বৃহস্পতিবার ২৭ জানুয়ারি, ২০২২ | ১৩ মাঘ, ১৪২৮

শ্রীমঙ্গল রণক্ষেত্র,৬ জন গুলিবিদ্ধ

স্টাফ রিপোর্টার,সংবাদমেইল২৪.কম | বৃহস্পতিবার, ০৫ জানুয়ারি ২০১৭ | প্রিন্ট  

শ্রীমঙ্গল রণক্ষেত্র,৬ জন গুলিবিদ্ধ

মৌলভীবাজারঃ জেলার শ্রীমঙ্গলে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সাথে জনতার সংঘর্ষে বেশকয়েকজন আহত হয়েছেন। এদের মধ্যে ৬ জন গুলিবিদ্ধ হয়েছেন। বর্তমানে এলাকার পরিস্থিতি থমথমে রয়েছে বলে জানা গেছে। আতঙ্কে উপজেলার সব দোকানপাট বন্ধ রয়েছে।

সংঘর্ষের সময় বিজিবি গুলি ছুঁড়ে বলেও সংবাদমেইলকে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা। এতে ছয়জন গুলিবিদ্ধ হয়েছেন বলে জানান তারা। সংঘর্ষেও সময় শতাধিক দোকানপাট ও শতাধিক গাড়ি ভাংচুর করা হয়। স্থানীয় বাসিন্দাদের দাবি, বিজিবি এই ভাংচুর চালিয়েছে।


প্রত্যক্ষদর্শীরা জানান, বৃহস্পতিবার (৫ জানুয়ারি) সাড়ে ৫ টার দিকে উপজেলার পানসী রেস্টুরেন্টে খাবার খেতে আসেন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)-এর একজন কর্মকর্তা। এসময় কথাকাটাকাটির জের ধরে স্থানীয় এক পরিবহন শ্রমিক ওই কর্মকর্তাকে মারধর করেন। এতে ওই কর্মকর্তা আহত হন। এ খবর বিজিবি ৯ সেক্টরের সদরদপ্তরে পৌছালে বর্ডার গার্ড সদস্যরা ঘটনাস্থলে এসে স্থানীয় ব্যবসায়ী, পরিবহন শ্রমিক ও সাধারণ মানুষদের মারধর করেন। বিজিবি সদস্যরা নির্বিচারে দোকানপাট ও গাড়ি ভাংচুর করে বলেও প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন। এসময় শ্রমিক ও ব্যবসায়ীরা বিজিবি সদস্যদের পাল্টা হামলা করলে সংঘর্ষ বেঁধে যায়। সংঘর্ষের শ্রমিক ও ব্যবসায়ীরা উপজেলার বিভিন্ন স্থানে সড়ক অবরোধ করে রাখেন। ঘটনার খবর পেয়ে পুলিশ ও র্যাব ঘটনাস্থলে পৌছে বিক্ষুব্দ জনতাকে শান্ত করার চেষ্টা করলে তারাও ক্ষোভের মুখে পড়ে।

শ্রীমঙ্গল থানার (ভারপ্রাপ্ত) কর্মকর্তা মাহবুবুর রহমান  সংবাদমেইলকে  জানান, এক পরিবহন শ্রমিকের সাথে বিজিবি কর্মকর্তার বাকবিতন্ডার জের ধরে ঘটনার সূত্রপাত হয়। তবে এখন পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণে আছে। আহত ৬জনকে স্থানীয় হাসপাতালে প্রেরণ করা হয়েছে।


রাত সাড়ে সাতটায় শ্রীমঙ্গল চৌমুহনীতে প্রশাসনের উদ্যোগে বিক্ষোব্দ জনতাকে নিয়ে সভা করা হয়। এতে মৌলভীবাজার জেলা প্রশাসক তোফায়েল আহমদ,পুলিশ সুপার মো. শাহজালাল, শ্রীমঙ্গল উপজেলা চেয়ারম্যান রনধীর দেব, উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ প্রশাসনের উচ্চ পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত রয়েছেন।

এই সভায় জেলা প্রশাসক সংঘর্ষের ঘটনায় উচ্চ পর্যায়ের তদন্ত কমিটি গঠন ও ক্ষতিগ্রস্তদের ক্ষতিপুরণ প্রদানের আশ্বাস দিলে পরিস্থিতি অনেকটা শান্ত হয়ে আসে।


ঘটনাস্থল থেকে শ্রীমঙ্গল উপজেলা চেয়ারম্যান রনধীর দেব সংবাদমেইলকে জানান,পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণে এসেছে। বিজিবি তাদের ব্যারাকে ফিরে গেছে।

এ রিপোর্ট লেখা পর্যন্ত এ ঘটনায় বিজিবির পক্ষ থেকে সংবাদ সম্মেলন করা হবে বলে জানা গেছে।

সংবাদমেইল২৪.কম/এসএ/এনএস

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ৯:০৬ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৫ জানুয়ারি ২০১৭

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত