শুক্রবার ২১ জানুয়ারি, ২০২২ | ৭ মাঘ, ১৪২৮

শ্রীমঙ্গল বিজিবি সেক্টর কমান্ডারের ব্যতিক্রমী উদ্যোগ

বিশেষ প্রতিনিধি,সংবাদমেইল২৪.কম | বৃহস্পতিবার, ২৩ মার্চ ২০১৭ | প্রিন্ট  

শ্রীমঙ্গল বিজিবি সেক্টর কমান্ডারের ব্যতিক্রমী উদ্যোগ

স্বাধীনতার মাস উপলক্ষে মৌলভীবাজারের শ্রীমঙ্গলের বিজিবি সেক্টরের পক্ষে এক ব্যতিক্রমী উদ্যোগ গ্রহন করেন।

মৌলভীবাজার, হবিগঞ্জ ও সিলেটের সীমান্ত এলাকায় বিজিবি শ্রীমঙ্গল সেক্টর কমান্ডার কর্নেল মো: আশরাফুল ইসলামের জাতীয় পতাকা বিতরণ ও মুক্তিযুদ্ধের ইতিহাস বলার ব্যতিক্রমী উদ্যোগ নতুন প্রজন্মকে জাগ্রত করছে দেশপ্রেমে।


বিজিবি শ্রীমঙ্গল সেক্টরের মেজর আসিফ জানান, বিজিবি শ্রীমঙ্গল সেক্টর কমান্ডার তাদের সীমান্ত এলাকা পরিদর্শণ করার সময়  পরিদর্শণ করেন সীমান্তবর্তী বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান। পরিদর্শণকৃত অধিকাংশ শিক্ষা প্রতিষ্ঠানে ছিল না সঠিক মাপের জাতীয় পতাকা। তাই তিনি (সেক্টর কমান্ডার) বিদ্যালয় গুলোতে সঠিক মাপের বাংলাদেশের জাতীয় পতাকা তুলে দেন বিদ্যালয়ের ছাত্রছাত্রী ও শিক্ষকের হাতে।

ছাত্রছাত্রীদের উদ্দেশ্যে তুলে ধরেন মুক্তিযুদ্ধের ইতিহাসও। তাদেরকে মুক্তিযুদ্ধের ইতিহাস জানতে ও সংরক্ষণ করতে উদ্বুদ্ধ করেন। দেশ প্রেমিক ও একজন মুক্তিযোদ্ধার সন্তান হিসাবে সব সময় তার গাড়িতে পতাকা তৈরী করে রাখেন। অনেক সময় দূর থেকে বিদ্যালয়ের পতাকার রং দেখে নিজে সময়ের অভাবে যেতে না পারলেও তাদের ও কোম্পানী কমান্ডারের মাধ্যমে বিদ্যালয়ে পতাকা পৌছে দেন। তিনি জানান এটা অনেকটা তাঁর নেশা হয়ে দাড়িছে।


এ ব্যাপারে বিজিবি শ্রীমঙ্গল সেক্টর কমান্ডার কর্নেল আশরাফুল ইসলাম বলেন, তার পিতা একজন মুক্তিযোদ্ধা ছিলেন। আর ৩০ লাখ শহীদের রক্তের বিনিময়ে অর্জিত আমাদের লাল সবুজের এই পতাকাই হচ্ছে আমাদের শক্তি। পতাকার দিকে কিছুক্ষণ তাকিয়ে থাকলে মন অন্যরকম হয়ে যায়। রোদ বৃষ্টি ঝড়ে আমাদের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের পতাকাগুলো দ্রুত রং বিনষ্ট হয়ে যায়। তাদের পক্ষে ঘন ঘন পতাকা বদলানোর সুযোগ থাকে না। সব সময় যদি নতুন ঝকঝকে পতাকা আকাশে উড়ে তাহলে বাচ্চাদের মনে আনন্দ ও দেশাত্ববোধ জাগ্রত হবে।

তাই তিনি তাঁর বেতনের টাকায় পতাকার কাপড় কিনে সঠিক নিয়মে তৈরী করে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে তা বিতরণ করেন। তার এ কর্মসূচীর অংশ হিসেবে মৌলভীবাজার ও হবিগঞ্জের সীমান্ত এলাকার বেশ কিছু বিদ্যালয়ে ছাত্র ও শিক্ষকদের হাতে জাতীয় পতাকা প্রদান করেছেন।


সংবাদমেইল২৪.কম/জয়নাল/এনএস

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ১:১৩ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৩ মার্চ ২০১৭

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত