বৃহস্পতিবার ১ ডিসেম্বর, ২০২২ | ১৬ অগ্রহায়ণ, ১৪২৯

শ্রীমঙ্গলে স্বাস্থ্য বিষয়ক অ্যাকটিভ সিটিজেন্স গ্রুপের কমিউনিটি অ্যাকশন সভা অনুষ্ঠিত

শ্রীমঙ্গল প্রতিনিধি :: | শনিবার, ১৯ নভেম্বর ২০২২ | প্রিন্ট  

শ্রীমঙ্গলে স্বাস্থ্য বিষয়ক অ্যাকটিভ সিটিজেন্স গ্রুপের কমিউনিটি অ্যাকশন সভা অনুষ্ঠিত

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে স্বাস্থ্য বিষয়ক অ্যাকটিভ সিটিজেন্স গ্রুপ (এসিজি)’র আয়োজনে এবং সচেতন নাগরিক কমিটি (সনাক) টিআইবি শ্রীমঙ্গল এর সহযোগিতায় কমিউনিটি অ্যাকশন সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার (১৭ নভেম্বর) বিকেল ৪টায় শ্রীমঙ্গল উপজেলার ভুড়ভুড়িয়া চা বাগানের মন্দির লাইনের বিজয় বাবুর বাড়ীতে এ সভা অনুষ্ঠিত হয়। ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ টিআইবি) এর শ্রীমঙ্গলের এরিয়া কো-অর্ডিনটর পারভেজ কৈরীর সঞ্চালনায় এবং সনাক সদস্য পরিমল সিং বাড়াইক এর সভাপতিত্বে সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন অ্যাকটিভ সিটিজেন্স গ্রুপ (এসিজি-স্বাস্থ্য) এর সদস্য সংবাদকর্মী এহসান বিন মুজাহির।

সভায় সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন দৈনিক দেশবাংলা পত্রিকার সিলেট বিভাগীয় প্রধান ইসমাইল মাহমুদ। সভায় অংশগ্রহণ করেন সচেতন নাগরিক কমিটি (সনাক) শ্রীমঙ্গল এর সদস্য সাংবাদিক সৈয়দ ছায়েদ আহমদ, টিআইবির ইয়েস সদস্য সংবাদকর্মী আহমেদ এহসান সুমন, অ্যাকটিভ সিটিজেন্স গ্রুপ (এসিজি) (স্বাস্থ্য) এর যুগ্ম আহবায়ক পরিতোষ কুমার তাঁতী, সদস্য সচিব নাহিদ সুলতানাসহ সেবাগ্রহিতা, শিক্ষক প্রতিনিধি, ক্লাব, এসিজি সদস্য, পিছিয়ে পড়া জনগোষ্ঠীর প্রতিনিধি ও টিআইবি প্রতিনিধিবৃন্দ।


অ্যাকশন সভায় প্রান্তিক পর্যায়ে স্বাস্থ্যসেবা গ্রহীতাগণ সেবাগ্রহণে বিভিন্ন সুবিধা ও অসুবিধা তুলে ধরেন অংশগ্রহণকারীরা। স্বাস্থ্যসেবা পেতে বিভিন্ন পর্যায়ে হয়রানি বা সময়ক্ষেপন ইত্যাদি সমস্যা স্বাস্থ্যসেবা খাতে সেবাগ্রহিতা, শিক্ষক প্রতিনিধি, ক্লাব, এসিজি, সাংবাদিক, নারী ও পিছিয়ে পড়া জনগোষ্ঠীর প্রতিনিধি, সুশীল সমাজ ও টিআইবি প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন। তারা দরিদ্র জনগোষ্ঠীর জন্য সরকারি স্বাস্থ্যসেবা কেন্দ্রে পর্যাপ্ত পরীক্ষা-নিরীক্ষার ব্যবস্থা রাখা ও তা কার্যকর করার জন্য কর্তৃপক্ষের সদয় দৃষ্টি কামনা করেন।

সভায় উপস্থিত প্রায় ৪০ জন সদস্যের মতামত নেওয়া হয় যে, তারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে কি ধরণের সেবা নিয়েছেন। সেই সেবায় তারা সন্তুষ্ট কিনা এবং এর জন্য কোন অতিরিক্ত ফ্রি প্রদান করেছেন কিনা। তবে বেশিরভাগ সদস্য স্বাস্থ্য কমপ্লেক্সের সেবায় সন্তুষ্ট নয় বলে জানান।


Facebook Comments Box


Comments

comments

advertisement

Posted ৫:৩৮ অপরাহ্ণ | শনিবার, ১৯ নভেম্বর ২০২২

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত