বুধবার ১৮ মে, ২০২২ | ৪ জ্যৈষ্ঠ, ১৪২৯

শ্রীমঙ্গলে শিক্ষার্থীদের অংশগ্রহনে দুর্নীতি বিরোধী কুইজ প্রতিযোগিতা

সৈয়দ ছায়েদ আহমদ,শ্রীমঙ্গল | শনিবার, ২৯ জুন ২০১৯ | প্রিন্ট  

শ্রীমঙ্গলে শিক্ষার্থীদের অংশগ্রহনে দুর্নীতি বিরোধী কুইজ প্রতিযোগিতা

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে শিক্ষার্থীদের মধ্যে র্দুর্নীতি বিরোধী চেতনা বৃদ্ধির লক্ষ্যে দুর্নীতি বিরোধী কুইজ প্রতিযোগিতা, শপথ বাক্য পাঠ ও তথ্য অধিকার আইন এর বহুল প্রচারের উদ্দেশ্যে আরটিআই প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৭ জুন) সকাল থেকে দুপুর পর্যন্ত ইয়েস ফ্রেন্ডস গ্রুপ, শ্রীমঙ্গলের উদ্যোগে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) এবং সচেতন নাগরিক কমিটি (সনাক) এর সহায়তায় মৌলভীজাবাজর রোডস্থ খাঁন টাওয়ারে সনাক কার্যালয়ে শ্রীমঙ্গল উপজেলার ছয়টি কলেজের ছাত্রছাত্রীদের অংশগ্রহনে প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।


অনুষ্ঠানের শুরুতেই কলেজের ছাত্রছাত্রীদের নিয়ে দুর্নীতি বিরোধী শপথ বাক্য পাঠ করান সনাকের সহ সভাপতি দ্বীপেন্দ্র ভট্টাচার্য। দুর্নীতি বিরোধী কুইজ প্রতিযোগিতা, আরটিআই প্রশিক্ষণ এর উদ্দেশ্য ব্যাখ্যা করেন ইয়েস ও ইয়েস ফ্রেন্ডস গ্রুপ এর আহবায়ক ও সনাক সদস্য জিডিশিন প্রধান সুছিয়াং।

এরপর শুরু হয় তথ্য অধিকার আইন এর বহুল প্রচারের উদ্দেশ্যে আরটিআই প্রশিক্ষণ। প্রশিক্ষনটি পরিচালনা করেন টিআইবি এরিয়া ম্যানেজার পারভেজ কৈরী এবং সহকারী ব্যবস্থাপক মাহবুব আলম। প্রায় দুই ঘন্টার এই প্রশিক্ষনে অত্র প্রতিষ্ঠানের অর্ধশত ছাত্রছাত্রীদের হাতে কলমে আরটিআই প্রশিক্ষণ দেয়া হয়।


প্রশিক্ষণের মাধ্যমে শিক্ষার্থীরা তথ্য অধিকার আইন সম্পর্কে বিস্তারিত জানতে পারে। সবশেষে দুর্নীতি বিরোধী কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহনকারীদের সনদ এবং পুরস্কার বিতরন করা হয়।

কুইজ প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করে দি বাড্স রেসিডেন্সিয়াল মডেল স্কুল এন্ড কলেজ এর ছাত্র বিপ্লব চক্রবতী, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকার করে একই প্রতিষ্ঠানের ছাত্রী হোসনে আরা তারিন ও প্রিয়া দেবনাথ। বিজয়ীদের হাতে সনদ ও পুরস্কার তুলে দেন সনাক শ্রীমঙ্গল এর সহসভাপতি এবং সদস্যবৃন্দ।


এ সময় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সনাক সদস্য অধ্যাপক বদরুল আলম, অধ্যাপক কমলকলি চৌধুরী, শাহ আরিফ আলী নাসিম, জলি পাল, স্বজন সমন্বয়কারী এস এ হামিদ, শ্রীমঙ্গল গার্লস রেসিডেন্সিয়াল মডেল স্কুল এন্ড কলেজের এর শিক্ষক সুবর্না দেব, শিক্ষক জয়স্ত কুমার ভট্টাচার্য ও মিইির কুমার দেবরায়, ইয়েস ফ্রেন্ডস গ্রুপ এবং ইয়েস সদস্যবৃন্দ।

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ৮:০৩ অপরাহ্ণ | শনিবার, ২৯ জুন ২০১৯

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত