সোমবার ২৯ নভেম্বর, ২০২১ | ১৪ অগ্রহায়ণ, ১৪২৮

হ্যাটট্রিকের ইতিহাস গড়লেন হাসারাঙ্গা

শ্বাসরুদ্বকর ম্যাচে ৪ উইকেটে জয় দক্ষিণ আফ্রিকার

নিজস্ব প্রতিবেদক | শনিবার, ৩০ অক্টোবর ২০২১ | প্রিন্ট  

শ্বাসরুদ্বকর ম্যাচে ৪ উইকেটে জয় দক্ষিণ আফ্রিকার

ওয়ানেন্দু হাসারাঙ্গার হ্যাটট্রিকের পর লংকা শিবিরে উল্লাস

-সংগৃহীত

শ্রীলংকার বিপক্ষে টান টান উত্তেজনাপূর্ণ ম্যাচে জয় ছিনিয়ে নিয়েছে দক্ষিণ আফ্রিকা। ওয়ানেন্দু হাসারাঙ্গার হ্যাটট্রিকের পরও হেরেছে লঙ্কানরা। শনিবার (৩০ অক্টোবর) শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে টস জিতে শ্রীলঙ্কাকে ব্যাটিংয়ে পাঠায় দক্ষিণ আফ্রিকা। প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ১৪২ রানে অলআউট হয়ে যায় লঙ্কানরা। জবাবে ব্যাট করতে নেমে এক বল এবং ৪ উইকেট হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায় প্রোটিয়ারা।

জয়ের জন্য শেষ ওভারে প্রোটিয়াদের প্রয়োজন ছিল ১৫ রান। লাহিরু কুমারার করা ২০তম ওভারের প্রথম বলে সিঙ্গেল নিয়ে ডেভিড মিলারকে স্ট্রাইকে পাঠান কাগিসো রাবাদা। ওভারের দ্বিতীয় ও তৃতীয় বলে পরপর ছক্কা হাঁকিয়ে দলকে জয়ের দুয়ারে নিয়ে যান মিলার। চতুর্থ বলে সিঙ্গেল নেন তিনি। শেষ দুই বলে জয়ের জন্য দক্ষিণ আফ্রিকার প্রয়োজন ছিল মাত্র ১ রান। কাগিসো রাবাদা পঞ্চম বলে বাউন্ডারি হাঁকিয়ে দলের জয় নিশ্চিত করেন।


যদিও শেষ দিকে ১৮ বলে আফ্রিকার প্রয়োজন ছিল ৩১ রান। ১৫তম ওভারের শেষ বলে এইডেন মার্কওরামকে আউট করেন ওয়ানেন্দু হাসারাঙ্গা। ১৮তম ওভারে বোলিংয়ে এসেই প্রোটিয়া অধিনায়ক টিম্বা বাভুমাকে সাজঘরে ফেরান হাসারাঙ্গা। বাভুমাই ব্যাটিং বিপর্যয়ে দলকে জয়ের স্বপ্ন দেখিয়ে যান। উদ্বোধনীতে নেমে ফেরেন ১৮তম ওভারে। তার আগে করেন ৪৬ বলে ৪৬ রান।

বাভুমাকে আউট করে শ্রীলংকাকে জয়ের স্বপ্ন দেখান হাসারাঙ্গা। ওভারের দ্বিতীয় বলে নতুন ব্যাটসম্যান ডুয়াইন পিটোরিয়াসকে আউট করে হ্যাটট্রিক পূর্ণ করেন হাসারাঙ্গা। তার দুর্দান্ত বলে দারুণভাবেই খেলায় ফেরে শ্রীলংকা।


কিন্তু শেষ ওভারে লাহিরু কুমারা নিয়ন্ত্রিত বোলিং করতে না পারায় সুযোগ কাজে লাগিয়ে দক্ষিণ আফ্রিকার জয় নিশ্চিত করেন ডেভিড মিলার। ১৩ বলে দুটি ছক্কায় ২৩ রানের ঝড়ো ইনিংস খেলেন ডেভিড মিলার। প্রথমে ব্যাটিংয়ে নেমে ১ উইকেটে ৬১ রান করা শ্রীলংকা এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে। দলের এমন ব্যাটিং বিপর্যয়ের দিনে একাই লড়াই চালিয়ে যান ওপেনার পাথুম নিশাঙ্কা। চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের মূলপর্বের নিজেদের প্রথম দুই ম্যাচে ২৪ ও ৭ রানে আউট হওয়া এ ওপেনার শনিবার দলের প্রয়োজনে দায়িত্বশীলতার পরিচয় দেন। ইনিংসের শুরুতে ব্যাটিংয়ে নেমে খেলেন ১৯তম ওভার পর্যন্ত। ১৮.৪ ওভারে ডুয়াইন পিটোরিয়াসের বলে বাউন্ডারি হাঁকাতে গিয়ে ক্যাচে পরিনত হন নিশাঙ্কা। দলীয় ১৩১/৭ রানে সাজঘরে ফেরার আগে ৫৮ বলে ৬টি চার ও তিন ছক্কায় দলীয় সর্বোচ্চ ৭২ রান করেন।  শেষ দিকে মাত্র ১০ বলে ১১ রানে ৪ উইকেট হারায় শ্রীলংকা।  তাবরিজ শামসির স্পিন আর পিটোরিয়াসের গতির মুখে পড়ে দুই অঙ্কের ফিগার রান করতে পারেননি কুশাল পেরেরা, ভানুকা রাজাপক্ষে, আভিস্কা ফার্নান্দো, ওয়ানেন্দু হাসারঙ্গা, চামিকা করুনারত্নে, দুশমন্ত চামিরা ও মহেশ থাকসেনা।  ২১ রান করে আউট হন তিন নম্বর পজিশনে ব্যাটিংয়ে নামা চারিথ আসালঙ্কা। ১২ বলে ১১ রান করে ফেরেন অধিনায়ক দাসুন শানাকা।

Facebook Comments Box


Comments

comments

advertisement

Posted ৭:৪৮ অপরাহ্ণ | শনিবার, ৩০ অক্টোবর ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত