বুধবার ১ ডিসেম্বর, ২০২১ | ১৬ অগ্রহায়ণ, ১৪২৮

টি-টোয়েন্টি বিশ্বকাপ

শ্বাসরুদ্ধকর জয়ে অস্ট্রেলিয়ার মিশন শুরু

অনলাইন ডেস্ক : | শনিবার, ২৩ অক্টোবর ২০২১ | প্রিন্ট  

শ্বাসরুদ্ধকর জয়ে অস্ট্রেলিয়ার মিশন শুরু

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের প্রথম ম্যাচে সহজকে কঠিন করে জিতল অস্ট্রেলিয়া। দক্ষিণ আফ্রিকাকে ৫ উইকেটের ব্যবধানে হারিয়েছে তারা। ১২০ বলে ১১৯ রানের স্কোর তাড়া করতে নেমেও বিপাকে পড়েছিল অসিরা। ৩৮ রানে প্রথমসারির ৩ উইকেট পতনের পর দুশ্চিন্তায় পড়ে যায় অ্যারন ফিঞ্চের দল।

শনিবার (২৩ অক্টোবর) আবুধাবির শেখ জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে টস জিতে দক্ষিণ আফ্রিকাকে ব্যাটিংয়ে পাঠায় অস্ট্রেলিয়া। প্রথমে ব্যাট করতে নেমে অজিদের নিয়ন্ত্রিত বোলিংয়ে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে মাত্র ১১৮ রান সংগ্রহ করতে সক্ষম হয় আফ্রিকার দলটি।


জবাবে ১১৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৯.৪ ওভারে ৫ উইকেটের বিনিময়ে জয়ের বন্দরে পৌঁছে যায় অস্ট্রেলিয়া। দলটির পক্ষে সর্বোচ্চ ৩৫ রান করেন স্টিভ স্মিথ। এছাড়া মার্কাস স্টইনিসের অপরাজিত ২৪, গ্লেন ম্যাক্সওয়েল ১৮, ম্যাথু ওয়েড ১৫, ডেভিড ওয়ার্নার ১৪ ও মিশেল মার্স করেন ১১ রান।

অবশ্য এই রান তাড়া করতে বেশ ঘাম ঝড়াতে হয়েছে অজি ব্যাটারদের। এক পর্যায়ে মনে হচ্ছিল এই বুঝি হেরে গেলো অস্ট্রেলিয়া। তাদেরকে প্রায় চেপে ধরেছিল দক্ষিণ আফ্রিকার বোলাররা। তবে শেষ পর্যন্ত মার্কাস স্টইনিসের কারণে রক্ষা পেলো অজিরা। শেষ দিকে জয়ের জন্য দরকার ছিল ৩ বলে ২ রান। ঠিক তখনই চার মেরে জয় নিশ্চিত করেন মার্কাস।


দক্ষিণ আফ্রিকার বোলারদের মধ্যে সর্বোচ্চ ২টি উইকেট শিকার করেছেন অ্যানরিচ নর্টজে। এছাড়া রাবাদা, মহারাজ ও শামসি নেন একটি করে উইকেট। এর আগে প্রথমে ব্যাট করতে নেমে মার্করামের ৪০ রানের ওপর ভর করে স্কোরবোর্ডে ১১৮ রান দাঁড় করায় দক্ষিণ আফ্রিকা। এছাড়া রাবাদা ১৯, ডেভিড মিলার ১৬, টেম্বা ভুবামা ১২ ও হেনরিক ক্লাসেন করেন ১১ রান।

অজি বোলারদের মধ্যে সর্বোচ্চ ২টি করে উইকেট শিকার করেছেন স্টার্ক, হ্যাজলউড ও এডাম জাম্পা। এছাড়া একটি করে উইকেট নেন ম্যাক্সওয়েল ও প্যাট কামিন্স। ম্যাচ সেরা প্লেয়ার নির্বাচিত হয়েছেন হ্যাজলউড।


দক্ষিণ আফ্রিকা: ২০ ওভারে ১১৮/৯ রান (মার্কওরাম ৪০, কাগিসো রাবাদা ১৯*, ডেভিড মিলার ১৬, হেনরি ক্লেসেন ১৩, টিম্বা বাভুমা ১২; জশ হ্যাজলউড ২/১৯, অ্যাডাম জাম্পা ২/২১)।

অস্ট্রেলিয়া: ১৯.৪ ওভারে ১২১/৫ (স্টিভ স্মিথ ৩৫, মার্কু স্টয়নিস ২৪*, গ্লেন ম্যাক্সওয়েল ১৮, ম্যাথু ওয়েড ১৫* ডেভিড ওয়ার্নার ১৪, মিচেল মার্শ ১১)।

ফল: অস্ট্রেলিয়া ৫ উইকেটে জয়ী।

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ৮:২৯ অপরাহ্ণ | শনিবার, ২৩ অক্টোবর ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত