মঙ্গলবার ৪ অক্টোবর, ২০২২ | ১৯ আশ্বিন, ১৪২৯

শোক দিবসে কুলাউড়ায় এতিমদের নিয়ে দোয়া ও মিলাদ মাহফিল

স্টাফ রিপোর্টার,সংবাদমেইল২৪.কম | বুধবার, ১৫ আগস্ট ২০১৮ | প্রিন্ট  

শোক দিবসে কুলাউড়ায় এতিমদের নিয়ে দোয়া ও মিলাদ মাহফিল

জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে বুধবার বাদ জোহর কুলাউড়া উপজেলার নিজামিয়া বিশকুটি এতিমখানা মাদ্রাসার শিক্ষর্থীদের নিয়ে দোয়া ও মিলাদের আয়োজন করেন সিলেট মেডিকেল এসোসিয়েশন এর সভাপতি ও সিলেট স্বাধীনতা চিকিৎসক পরিষদের আহ্বায়ক অধ্যাপক ডা. রোকন উদ্দিন।

এসময় ১৯৭৫ সালের ১৫ আগস্ট একদল ঘাতকের বুলেটে নির্মমভাবে নিহত বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সদস্যদের আত্মার শান্তি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।


পরে এতিম শিক্ষার্থীদের মাঝে খাদ্য সামগ্রী তুলে দেন অধ্যাপক ডা. রোকন উদ্দিন।

মিলাদ ও দোয়া মাহফিলে নিজামিয়া বিশকুটি এতিমখানা মাদ্রাসার শিক্ষর্থীরা ছাড়াও উপস্থিত ছিলেন মাদ্রাসার সেক্রেটারী আবুল কালাম, বাংলাদেশ সাংবাদিক সমিতি কুলাউড়া ইউনিটের সভাপতি মোক্তাদির হোসেন, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আব্দুল মতলিব, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক আবুল বাশার, মুরুব্বি তফাদার মাও. আব্দুল হামিদ, সাবেক ছাত্রলীগ নেতা ফয়েজ আহমদ, জেলা তথ্য ও প্রযুক্তিলীগের সহ সভাপতি তারেক মাসুদ প্রমুখ যোগ দেন। এসময় দোয়া ও মিলাদ মাহফিল পরিচালনা করেন মাও. তফজ্জুল ইসলাম।


মিলাদের শুরুতে সিলেট মেডিকেল এসোসিয়েশন এর সভাপতি ও সিলেট স্বাধীনতা চিকিৎসক পরিষদের আহ্বায়ক অধ্যাপক ডা. রোকন উদ্দিন বলেন, ‘সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, ইতিহাসের মহানায়ক যে মহামানবের সৃষ্টি না হলে বাংলাদেশ স্বাধীন হতো না। তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তাকে হত্যার মাধ্যমে এদেশে কলঙ্কিত অধ্যায় রচিত হয়েছিল। আইনের শাসন ভুলুণ্ঠিত করা হয়েছিল।’

তিনি আরও বলেন, ‘বঙ্গবন্ধু ক্ষুধামুক্ত দারিদ্র্যমুক্ত সোনার বাংলা দেখতে চেয়েছিলেন; বর্তমানে তাঁর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই স্বপ্নপূরণে কাজ করছেন। তার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে।’


Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ৯:৪১ অপরাহ্ণ | বুধবার, ১৫ আগস্ট ২০১৮

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত