শুক্রবার ২১ জানুয়ারি, ২০২২ | ৭ মাঘ, ১৪২৮

শূন্য রানে তিন উইকেট : সানির রেকর্ড

স্পোর্টস রিপোর্টার, সংবাদমেইল২৪ডটকমঃ | বৃহস্পতিবার, ১০ নভেম্বর ২০১৬ | প্রিন্ট  

শূন্য রানে তিন উইকেট : সানির রেকর্ড

ঢাকা: বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চতুর্থ আসরে শূন্য রানে তিন উইকেট নিয়ে অসামান্য রেকর্ড গড়েছেন জাতীয় দলের ক্রিকেটার আরাফাত সানি। বৃহস্পতিবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে রংপুর রাইডার্সের হয়ে খুলনা টাইটানসের বিপক্ষে বিরল কীর্তির মালিক হন বাঁহাতি স্পিনার।

বিশ্বরেকর্ড না হলেও বাংলাদেশের ক্রিকেটে টি-টোয়েন্টিতে এটাই প্রথম। ৩০ বছর বয়সী বাঁহাতি স্পিনার ১৬ বলে বিনা রানেই তিন উইকেট শিকার করেন। হয়তোবা টেস্ট ক্রিকেট হলে এই বোলিং ফিগার নিয়ে আলোচনার তেমন কোনো বিশেষত্ব থাকত না। কিন্তু এটি ঘটেছে ধুমধারাক্কা ক্রিকেটের অনুসারী টি-টোয়েন্টিতে।


টি-টোয়েন্টি ক্রিকেট ইতিহাসে শূন্য রানে তিন উইকেট পাওয়ার ঘটনায় সানির রেকর্ড দ্বিতীয় স্থানে। এর আগে শ্রীলঙ্কার ঘরোয়া ক্রিকেটে বার্ঘার রিক্রিয়েশান ক্লাবের বিপক্ষে কোনো রান না দিয়ে ৩ উইকেট নিয়েছিলেন ছিলো মারিয়ানস ক্রিকেট ক্লাবের দিনুকা হেত্তিয়ারাচ্চি। তিন উইকেট পেতে তিনি করেছিলেন মাত্র পাঁচটি বল।

(১০ নভেম্বর) বৃহস্পতিবার বিপিএলে রংপুর রাইডার্সের বিপক্ষে মাত্র ৪৪ রানেই অলআউট হয়েছে খুলনা টাইটানস। এটি বিপিএলের ইতিহাসে এটিই সবচেয়ে কম রানের রেকর্ড। আর সব মিলিয়ে টি-টোয়েন্টিতে তৃতীয় সর্বনিম্ন।


এদিন আরাফাত সানি বোলিংয়ে এসেছিলেন ইনিংসের তৃতীয় ওভারে। প্রথম ওভারে কোনো উইকেট পাননি। এরপর দ্বিতীয় দফায় নবম ওভারে বল পান, ততোক্ষণে খুলনার ৬ উইকেট শেষ। কিন্তু বোলিংয়ে এসেই সানি মুড়ে দেন খুলনার লোয়ার অর্ডার। ওই ওভারেই দুই উইকেট পান। প্রথমে আরিফুল হক, এরপর জুনায়েদ খান। আর ১১তম ওভারে এসে চতুর্থ বলে বোল্ড করে দেন খুলনার শেষ ব্যাটসম্যান মোহাম্মদ আসগরকে।

এদিন রংপুরের হয়ে চার উইকেট পেয়েছেন শহীদ আফ্রিদি। পাকিস্তানের সাবেক এই অধিনায়ক ৩ ওভারে ১২ রান দিয়ে শিকার করেন ৪ উইকেট। শেষ পর্যন্ত ৪৪ রানের গুটিয়ে যায় খুলনা। রংপুর সেই লক্ষ্য পেরিয়ে যায় মাত্র আট ওভারেই, এক উইকেট হারিয়ে। অর্থাৎ টানা দ্বিতীয় ম্যাচে নয় উইকেটে জয় পায় দলটি।


সংবাদমেইল২৪.কম/এন আই/এনএস

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ৯:৫১ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১০ নভেম্বর ২০১৬

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত