সোমবার ৬ ডিসেম্বর, ২০২১ | ২১ অগ্রহায়ণ, ১৪২৮

ডাব্লিউএইচও করোনাভাইরাস অ্যালার্ট

শিগগিরই আরো ৫ লাখ মৃত্যু দেখবে ইউরোপ

নিজস্ব প্রতিবেদক | শুক্রবার, ০৫ নভেম্বর ২০২১ | প্রিন্ট  

শিগগিরই আরো ৫ লাখ মৃত্যু দেখবে ইউরোপ

ইউরোপে করোনাভাইরাস সংক্রমণের বর্তমান ঊর্ধ্বগতি ‘গভীর উদ্বেগের’- এতে কোনো সন্দেহ নেই। আর বর্তমান এই প্রবণতা যদি অব্যাহত থাকে তাহলে ২০২২ সালের মধ্যে এ অঞ্চলে এই রোগের কারণে আরো প্রায় পাঁচ লাখ মানুষের মৃত্যু হতে পারে বলে মনে করেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার এক জ্যেষ্ঠ কর্মকর্তা।

ইউরোপীয় অঞ্চলের গ্লোবাল হেলথ ডিরেক্টর হ্যান্স ক্লুজ গণমাধ্যমকর্মীদের বলেন, গত সপ্তাহে এ অঞ্চলটি ঘোষণা করেছে- বিশ্বব্যাপী মোট সংক্রমণের ৫৯ শতাংশ এবং মোট মৃত্যুর ৪৮ শতাংশই তাদের।


ক্লুজ বলেন, সামগ্রিকভাবে ইউরোপীয় অঞ্চলে দক্ষিণ-পূর্ব এশিয়া, পূর্ব ভূমধ্যসাগর, পশ্চিম প্রশান্ত মহাসাগর এবং আফ্রিকার অঞ্চলগুলোর চেয়ে বেশি সংক্রমণ রিপোর্ট করা হয়েছে (৭৮ মিলিয়ন)। তিনি যোগ করেন, আমরা আবারও- কেন্দ্রে রয়েছি। ইউরোপীয় অঞ্চল বিশ্ব স্বাস্থ্য সংস্থার ছয়টি অঞ্চলের একটি। মহাদেশের বেশ কয়েকটি দেশ করোনাভাইরাসের পুনরুত্থানের কথা জানিয়েছে।

এদিকে মহামারির অবসানে বিশ্বজুড়ে টিকা কার্যক্রম দ্রুততার সঙ্গেই চলছে। তবে দরিদ্র দেশগুলো এক্ষেত্রে কিছুটা পিছিয়ে। ফলে করোনার টিকার সুষম বণ্টনে ধনী দেশগুলোকে এগিয়ে আসার আহ্বান জানিয়ে আসছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।


 

Facebook Comments Box


Comments

comments

advertisement

Posted ৮:২৬ পূর্বাহ্ণ | শুক্রবার, ০৫ নভেম্বর ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত