সোমবার ১৫ আগস্ট, ২০২২ | ৩১ শ্রাবণ, ১৪২৯

শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে চালু হলো ‘শিশু কর্নার’

সংবাদ মেইল রিপোর্ট | বৃহস্পতিবার, ৩০ সেপ্টেম্বর ২০২১ | প্রিন্ট  

শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে চালু হলো ‘শিশু কর্নার’
প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষ্যে রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ ও হাসপাতালের শিশু বিভাগে আশিক ফাউন্ডেশন ফর চাইল্ডহুড ক্যান্সার এর উদ্যোগে শিশুদের উন্নত চিকিৎসেবার পরিবেশ-সহায়ক শিশু কর্নার চালু হলো। গত ২১
সেপ্টেম্বর মঙ্গলবার হাসপাতালের শিশু সার্জারি বিভাগের প্রধান ডা. মির্জা কামরুল জাহিদ এর উদ্বোধন করেন। এ সময় উপস্থিত ছিলেন আশিক ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারপারসন সালমা চৌধুরী ও প্রতিষ্ঠাতা সভাপতি জনাব আফজাল হোসেন চৌধুরী, সোহরাওয়ার্দী হাসপাতালের সহযোগী অধ্যাপক ডাক্তার পরিতোষ কুমার পালিত, শিশু মেডিকেল কলেজ হাসপাতালের শিশু বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. নাজমা বেগম এবং অন্যান্যরা চিকিৎসকগণ।
অনুষ্ঠানের শুরুতে হাসপাতালের ১৩নং ওয়ার্ডে শিশু সার্জারী বিভাগে ফিতা কেটে প ম আশিক প্লে-সেন্টারের উদ্বোধন করা হয়। এরপর শিশু সার্জারি ওয়ার্ডের সেমিনার হলে আয়োজিত আলোচনা সভায় স্বাগত বক্তব্যে প্লে-সেন্টার প্রতিষ্ঠায় সহযোগিতার জন্য ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারপারসন সালমা চৌধুরী হাসপাতালের কর্তৃপক্ষ ও চিকিৎসকদের ধন্যবাদ জানান। তিনি বলেন, বিশ্বব্যাপী সেপ্টেম্বর মাসটি ‘শিশু ক্যান্সার বিষয়ক সচেতনতার মাস’ হিসাবে উদযাপন করা হয়। ‘প্লে-থেরাপি’ শিশুদের চিকিৎসারই একটি বিশেষ অঙ্গ। প্লে-সেন্টারে খেলাধুলা ও বিনোদনের মধ্যে শিশুরা ব্যথা-বেদনা ভুলে থাকতে পারে। এতে শিশুর মন থেকে চিকিৎসাজনিত ও হাসপাতালের ভয়-ভীতিও দূর হয়ে যায়।
ফাউন্ডেশনের অন্যতম প্রতিষ্ঠাতা সভাপতি জনাব আফজাল হোসেন চৌধুরী বলেন, আশিকের ক্ষুদ্র উদ্যোগ বাস্তবায়নে আপনারা যে বৃহৎ সহযোগিতা দেখিয়েছেন, সেজন্য আমরা আপনাদের কাছে গভীর কৃতজ্ঞ। আশিক ফাউন্ডেশন ফর চাইল্ডহুড ক্যান্সার ১৯৯৪ সাল থেকে গত ২৭ বছর ধরে শিশুদের জীবনমান উন্নয়নে কাজ করে আসছে। এসব কার্যক্রমের মধ্যে আশিক শেল্টার, আশিক প্যঅলিয়েটিভ কেয়ার উইনিট (পিসিইউ), সার্পোট-এ-লাইফ, আশিক প্লে-সেন্টার এবং আশিক পেশেন্ট সার্ভিস অন্যতম।
Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ১১:১১ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ৩০ সেপ্টেম্বর ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত