সোমবার ২৯ নভেম্বর, ২০২১ | ১৪ অগ্রহায়ণ, ১৪২৮

লন্ডনে আম্বানীর নতুন প্রাসাদ, ভেতরে আস্ত হাসপাতাল, ৪৯টি শোবার ঘর

অনলাইন ডেস্ক : | শনিবার, ০৬ নভেম্বর ২০২১ | প্রিন্ট  

লন্ডনে আম্বানীর নতুন প্রাসাদ, ভেতরে আস্ত হাসপাতাল, ৪৯টি শোবার ঘর

বিশ্বের সেরা ধনীদের অন্যতম ভারতের ধনীতম মুকেশ আম্বানী। মুম্বাইতে আল্টামাউন্ট রোডে তার বাড়ি অ্যান্টিলিয়ার কথা জানে গোটা বিশ্ব। এ বার ব্রিটেনে নিজেদের প্রাসাদ কিনলেন বড় আম্বানী। জানা গেছে, খুব তাড়াতাড়ি নাকি লন্ডনের বাকিংহামশেয়ারের স্টোক পার্কের বাড়িতে যাবে আম্বানী পরিবার।

বিভিন্ন সংবাদমাধ্যমে সেই বাড়ির ছবি ও বর্ণনা ছড়িয়ে পড়েছে। তা থেকে জানা গিয়েছে, খুব শীঘ্রই নাকি লন্ডনের বাড়িতে যেতে পারেন। বাড়িটি চলতি বছরের গোড়ায় মুকেশ কিনেছেন ৫৯২ কোটি টাকায়।


জানা গেছে, আগামীতে এই বাড়িই হবে আম্বানীদের প্রথম ঠিকানা। যে প্রাসাদ তিনি কিনেছেন তাতে শোয়ার ঘরই রয়েছে ৪৯ টি। এ ছাড়াও রয়েছে ছোটখাট একটা হাসপাতাল যার দায়িত্বে রয়েছেন এক ব্রিটিশ চিকিৎসক। একটি পাঁচতারা মানের হোটেল এবং তিনটি রেস্তোরাঁ রয়েছে বাড়ির গোটা চত্বরে । সেই সঙ্গে মুম্বইয়ের বাড়ি অ্যান্টিলিয়ার আদলে একটি মন্দিরও তৈরি করা হয়েছে। ওই প্রাসাদ চত্বরে রয়েছে ১৩টি টেনিস কোর্ট এবং ২৭ হোলের গল্ফ কোর্স। এই বাড়ির অন্দরমহলেও রয়েছে অনেক কিছু। হেলিপ্যাড-সহ অনেক কিছুই। তবে ‘স্টোকস পার্কে’র বাড়ির আকারে-বহরে আরও অনেক বেশি।

লন্ডন শহরের প্রাণকেন্দ্র থেকে ৩০ কিলোমিটার দূরের ৯০০ বছরের প্রাচীন এই প্রাসাদ আগে বসবাসের জন্য ব্যবহৃত হলেও ১৯০৮ সাল থেকে কানট্রি ক্লাব হিসেবে ব্যবহৃত হত। সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, এই বাড়িতে জেমস বন্ডের দু’টি ছবি ‘গোল্ডফিঙ্গার’ (১৯৬৪) এবং ‘টুমরো নেভার ডাই’ (১৯৯৭)-এর শ্যুটিং হয়েছে। তবে নতুন এই প্রসাদ কেনা প্রসঙ্গে মুকেশ বা আম্বানী পরিবারের তরফ থেকে এখনও পর্যন্ত কিছু বলা হয়নি।


Facebook Comments Box


Comments

comments

advertisement

Posted ৮:০২ অপরাহ্ণ | শনিবার, ০৬ নভেম্বর ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত