বুধবার ৮ ডিসেম্বর, ২০২১ | ২৩ অগ্রহায়ণ, ১৪২৮

লজ্জার হারে বাংলাদেশের বিশ্বকাপ মিশন শেষ

নিজস্ব প্রতিবেদক | বৃহস্পতিবার, ০৪ নভেম্বর ২০২১ | প্রিন্ট  

লজ্জার হারে বাংলাদেশের বিশ্বকাপ মিশন শেষ

টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচেও লজ্জাজনকভাবে হেরেছে বাংলাদেশ। দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশকে ৮ উইকেটে হারিয়েছে অস্ট্রেলিয়া। বাংলাদেশের ৭৩ রান টপকাতে অজিদের লেগেছে মাত্র ৬ দশমিক ২ ওভার! একেই সম্ভবত প্রতিশোধ বা হারের বদলা বলে। বিশ্বকাপের আগে মিরপুরে বাংলাদেশের কাছে ৪-১ ব্যবধানে টি-টোয়েন্টি সিরিজ হেরেছিল অস্ট্রেলিয়া। অবশ্য ঘরের মাঠে নিজেদের মতো উইকেট বানিয়ে অজিদের এই লজ্জা দিতে পেরে ছিল রিয়াদ বাহিনী। এবার সেই হারের কঠোর বদলা নিলো ক্রিকেট অস্ট্রেলিয়া।

বৃহস্পতিবার (৪ নভেম্বর) দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে বাংলাদেশকে ৮ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়েছে অ্যারন ফিঞ্চের দল। টস জিতে টাইগারদের আগে ব্যাটিংয়ে পাঠানোর সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া। প্রথমে ব্যাট করতে নেমে মাত্র ১৫ ওভারে ৭৩ রানেই অলআউট হয়ে যায় লাল-সবুজ বাহিনী। জবাবে মাত্র ৬.২ ওভারে ৮ উইকেট হতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় অজিরা।


দলটির পক্ষে সর্বোচ্চ ৪০ রান করেছেন অধিনায়ক অ্যারন ফিঞ্চ। এছাড়া ডেভিড ওয়ার্নার ১৮ ও মিচেল মার্শ করেন ১৬ রান। দুইটি উইকেট নিয়েছেন তাসকিন ও শরীফুল।

এর আগে প্রথমে ব্যাট করতে নেমে আজও চরম ব্যাটিং ব্যর্থতার পরিচয় দিয়েছেন বাংলাদেশি ব্যাটাররা। সর্বোচ্চ ১৯ রান করেছেন শামীম হোসেন। এছাড়া নাঈম শেখ ১৭ ও অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ করেন ১৬ রান। বাকিদের মধ্যে আর কেউ দুই অংকের ঘরে পৌঁছাতে পারেননি। সবাই কেবল আসা-যাওয়ার মিছিলে ছিল।


অজি বোলারদের মধ্যে সর্বোচ্চ ৫টি উইকেট শিকার করেছেন এডাম জাম্পা। নির্ধারিত ৪ ওভারে মাত্র ১৯ রান খরচায় উইকেটগুলো সংগ্রহ করেন তিনি। এছাড়া মিচেল স্টার্ক ও জস হ্যাজলউড ২টি করে এবং একটি উইকেট নেন গ্লেন ম্যাক্সওয়েল।

এবারের বিশ্বকাপটা চরম বাজে কেটেছে বাংলাদেশ। অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ জিতে বিশ্বকাপ খেলতে যাওয়া টাইগাররা হেরেছে ছয়টি ম্যাচে। সুপার টুয়েলভের পাঁচটি ম্যাচের সবকটিই হেরেছে মাহমুদ উল্লাহর দল। প্রথম রাউন্ডেও বাংলাদেশকে পরাজয়ের স্বাদ দিয়েছে স্কটল্যান্ড।


অস্ট্রেলিয়ার কাছে এই পরাজয়ের মধ্য দিয়ে শেষ হলো বাংলাদেশের বিশ্বকাপ মিশন। আগামীকাল শুক্রবার তারা দেশে ফিরে আসবে।

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ৭:৩৩ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৪ নভেম্বর ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত