শুক্রবার ৩ ডিসেম্বর, ২০২১ | ১৮ অগ্রহায়ণ, ১৪২৮

লঙ্কানদের সাথে ক্যারিবিয়ানদেরও বিশ্বকাপ শেষ

স্পোর্টস ডেস্ক : | শুক্রবার, ০৫ নভেম্বর ২০২১ | প্রিন্ট  

লঙ্কানদের সাথে ক্যারিবিয়ানদেরও বিশ্বকাপ শেষ

সমীকরণটা এরকম ছিল, শ্রীলঙ্কার বিপক্ষে জিতলে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালের আশা টিকে থাকতো ওয়েস্ট ইন্ডিজের। অন্যদিকে, আগেই বিদায় নিশ্চিত হয়ে গেছে লঙ্কানদের। এমন সমীকরণ নিয়ে বৃহস্পতিবার (৩ নভেম্বর) মুখোমুখি হয় দুই দল।
নিয়ম রক্ষার ম্যাচে লঙ্কান ব্যাটসম্যানরা জ্বলে উঠলেন, দলকে এনে দিলেন বড় পুঁজি। রান তাড়ায় ক্যারিবিয়ানরা পারল না লক্ষ্য ছুঁতে। এক ম্যাচ আগেই বিশ্ব চ্যাম্পিয়নরাও ছিটকে গেল সেমি-ফাইনালের দৌড় থেকে।
আবু ধাবিতে বৃহস্পতিবার (৪ নভেম্বর) সুপার টুয়েলভে নিজেদের শেষ ম্যাচে শ্রীলঙ্কা জিতেছে ২০ রানে। প্রাথমিক পর্বের তিনটি ম্যাচই জিতে আসা লঙ্কা এই রাউন্ডে এসে জিতল দুটি।
জায়েদ ক্রিকেট স্টেডিয়ামের ব্যাটিং সহায়ক উইকেটে মিলিত চেষ্টায় ৩ উইকেট ১৮৯ রান করে শ্রীলঙ্কা। আসরে যা তাদের দলীয় সর্বোচ্চ সংগ্রহ।
দলকে বড় রান এনে দেওয়ার পথে ৪১ বলে ৫১ রান করেন পাথুম নিসানকা। তবে ম্যাচ সেরার পুরস্কার জেতেন ৪১ বলে ৬৮ রান করা চারিথ আসালাঙ্কা।
সতীর্থদের ব্যর্থতার দিনে শেষ পর্যন্ত লড়াই চালিয়ে যান শিমরন হেটমায়ার। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ক্যারিয়ার সেরা ৫৪ বলে ৮১ রানে অপরাজিত থেকেও দলকে কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছে দিতে পারেননি তিনি। এই সংস্করণে দুইবারের বিশ্বকাপজয়ীরা থামে ৮ উইকেটে ১৬৯ রানে।
টস হেরে ব্যাটিংয়ে নামা শ্রীলঙ্কাকে ভালো শুরু দেন কুসাল পেরেরা। তার মারমুখী ব্যাটিংয়েই প্রথম ৫ ওভারে ৪২ রান তুলে ফেলে দল। পাওয়ার প্লের শেষ ওভারে তাকে হারায় লঙ্কা।
আন্দ্রে রাসেলের স্লোয়ার লেংথ বল লেগ সাইডে খেলার চেষ্টায় ঠিকমতো ব্যাটে-বলে করতে পারেননি পেরেরা। পিচের ওপর ঝাঁপিয়ে পড়ে দারুণ ক্যাচ নেন বোলার নিজেই। শেষ হয় তার ২১ বলে ২ চার ও এক ছক্কায় ২৯ রানের ইনিংস। প্রথম ছয় ওভারে লঙ্কানরা তোলে ৪৮ রান।
দৃঢ়তার সঙ্গে শুরুর ধাক্কা সামাল দেন আসালাঙ্কা ও নিসানকা। দারুণ সব শট খেলে দলের রান বাড়াতে থাকেন দুইজন। ১০ ওভার শেষে শ্রীলঙ্কা পেয়ে যায় ৮২ রানের ভিত।
আগ্রাসী ব্যাটিংয়ে নয়, ফিল্ডারদের পজিশন দেখে, স্কিলের সঠিক ব্যবহার করে বড় সংগ্রহের দিকে এগোতে থাকেন তারা। তাদের জুটিও পঞ্চাশ পেরিয়ে শতরানে চোখ রাখে।
কিন্তু তিন অঙ্ক আর ছোঁয়া হয়নি। ৩৯ বলে ফিফটি করা নিসানকাকে ফিরিয়ে ৬১ বলে ৯১ রানের জুটি ভাঙেন ডোয়াইন ব্রাভো। তার স্লোয়ারে মিডউইকেট সীমানায় ধরা পড়েন ৫ চারে ৫১ করা লঙ্কান ওপেনার। ওই ওভারেই আসরে নিজের দ্বিতীয় ফিফটি তুলে নেন আসালাঙ্কা, ৩৩ বলে।

Facebook Comments Box


Comments

comments

advertisement

Posted ১:১২ পূর্বাহ্ণ | শুক্রবার, ০৫ নভেম্বর ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত