বৃহস্পতিবার ১ ডিসেম্বর, ২০২২ | ১৬ অগ্রহায়ণ, ১৪২৯

রোববার রাতে ঢাকা ছাড়ছেন টাইগাররা

স্পোর্টস ডেস্ক | রবিবার, ০৩ অক্টোবর ২০২১ | প্রিন্ট  

রোববার রাতে ঢাকা ছাড়ছেন টাইগাররা

আরেকটা বিশ্বকাপ। আরেকটি স্বপ্ন। সাধ-সাধ্যের সমন্বয়ে জ্বলে উঠতে প্রস্তুত মাহমুদউল্লাহ শিবির। টি টোয়েন্টি বিশ্বকাপ মিশনে আজ রোববার (৩ অক্টোবর) রাতে দেশ ছাড়বে টাইগাররা। রাত ১০টা ৪৫ মিনিটে ওমানের উদ্দেশ্যে উড়াল দেবে মাহমুদউল্লাহরা। মাসকটের কন্ডিশনিং ক্যাম্প ও বিশ্বকাপ মিশন মিলিয়ে প্রায় দেড় মাসের সফর টাইগারদের। বাংলাদেশ বিমানের চার্টার্ড ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে এদিন রাত পৌঁনে ১১টায় মাসকটের উদ্দেশে দেশ ছাড়বেন মাহমুদুল্লাহরা। মাসকটে এক দিনের কোয়ারেন্টাইন শেষ করে কন্ডিশনিং ক্যাম্পের অনুশীলন হবে চার দিন। বাংলাদেশের বিশ্বকাপ মিশন শুরু হবে ১৭ অক্টোবর স্কটল্যান্ডের বিপক্ষে কোয়ারিফাইং রাউন্ডের ম্যাচ দিয়ে।

টাইগারদের এবারের বিশ্বকাপযাত্রা একটু ব্যতিক্রম। করোনার কারণে অনেকটা অনাড়ম্বর। বিশ্বকাপ দলের ফটোসেশন নেই। মিডিয়া ব্রিফিংও হবে না ঘটা করে।  বাছাই রাউন্ড খেলতে হওয়ায় বাংলাদেশ দল বিশ্বকাপ মিশন শুরু করবে ওমান থেকে। বাংলাদেশ, স্কটল্যান্ড, ওমান ও পাপুয়া নিউগিনিকে নিয়ে ‘বি’ গ্রুপের ম্যাচগুলো হবে মাসকটে ১৭ থেকে ২১ অক্টোবর। মাহমুদুল্লাহদের আগেভাগে বিশ্বকাপযাত্রার কারণ কন্ডিশনিং ক্যাম্প। মরুর দেশে মানিয়ে নিতে মাসকটে পাঁচ দিনের একটি কন্ডিশনিং ক্যাম্পের ব্যবস্থা করেছে বিসিবি। ৫ থেকে ৮ এই চার দিন হবে অনুশীলন। ৭ ও ৮ অক্টোবর ওমান ‘এ’ দলের বিপক্ষে দুটি গা গরমের ম্যাচ খেলার কথা রয়েছে বিশ্বকাপ ভেন্যুতে। কন্ডিশনিং এই ক্যাম্প পরিচালিত হবে বিসিবির টাকায়। টি২০ বিশ্বকাপের প্রথম রাউন্ডের আটটি দল আইসিসির তত্ত্বাবধানে হোটেলে উঠবে ৯ অক্টোবর। আইসিসির অফিসিয়াল দুটি প্রস্তুতি ম্যাচ খেলতে মাহমুদুল্লাহরা এদিন ওমান থেকে আরব আমিরাতে পাড়ি জমাবেন। আইপিএল খেলতে আমিরাতে থাকা সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান দলের সঙ্গে যোগ দেবেন আবুধাবিতে। ১০ অক্টোবর কোয়ারেন্টাইনে থেকে পরদিন দলীয় অনুশীলন ১৭ ক্রিকেটারের। ১২ তারিখ শ্রীলঙ্কা আর ১৪ তারিখ আয়ারল্যান্ডের বিপক্ষে দুটি ম্যাচ খেলে মাহমুদুল্লাহরা আবার যাবেন মাসকটে প্রথম রাউন্ডের ম্যাচ খেলতে।

ক্রিকেটারদের মাসকটে পৌঁছে দিতে আস্ত একটি বিমান ভাড়া করলেও পুরো দল একসঙ্গে যাচ্ছে না। আইপিএলে থাকায় সাকিব-মুস্তাফিজ ওমানের কন্ডিশনিং ক্যাম্পে থাকছেন না। ছুটিতে থাকা বিদেশি কোচিং স্টাফের সদস্যরা সরাসরি মাসকটে টিম হোটেল সাংগ্রি-লায় যোগ দেবেন। ২৪ ঘণ্টার কোয়ারেন্টাইন শেষ হলে কোচদের সঙ্গে দেখা হবে ক্রিকেটারদের। মূলত দেশ থেকে ক্রিকেটারদের নিয়ে যাচ্ছেন ম্যানেজার সাব্বির খান। নির্বাচক হাবিবুল বাশার ও মিডিয়া ম্যানেজার রাবীদ ইমাম দলের সঙ্গে যাবেন। প্রস্তুতি পর্বের আনুষ্ঠানিকতা শেষে করে বিশ্বকাপ মিশন শুরু করবেন টাইগাররা। বাংলাদেশের বিশ্বকাপ শুরু ১৭ অক্টোবর স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে। ১৯ অক্টোবরের প্রতিপক্ষ স্বাগতিক ওমান। টাইগাররা বাছাই পর্বের শেষ ম্যাচটি খেলবে পাপুয়া নিউগিনির বিপক্ষে ২১ অক্টোবর।

এই গ্রুপ থেকে দুটি দল উন্নীত হবে সুপার টুয়েলভে। বাংলাদেশ কোয়ালিফাই করলে গ্রুপের এক নম্বর হিসেবে সুপার টুয়েলভে খেলবে গ্রুপ টুতে ভারত, পাকিস্তান, নিউজিল্যান্ড ও আফগানিস্তানের বিপক্ষে।

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ২:৫৪ পূর্বাহ্ণ | রবিবার, ০৩ অক্টোবর ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত